সাইমুম সিরিজ পড়ুন এখন অনলাইনে

লিখেছেন লিখেছেন সাইমুম সিরিজ ৩১ মার্চ, ২০১৩, ১১:৪৬:০২ সকাল

ডাইরীর সাদা বুক। খস্ খস্ শব্দ তুলে এগিয়ে চলেছে একটি কলমঃ

‘... সিং কিয়াং-এর ধুসর মরুভূমি। দূরে উত্তর দিগন্তের তিয়েনশান পর্বতমালা কালো রেখার মত দাঁড়িয়ে আছে। অর্থহীনভাবে শুধু চেয়ে থাকি চারিদিকে। কোন কাজ নেই। জীবনের গতি যেন আমাদের স্তব্ধ হয়ে গেছে। আজ ক’দিন হল যুগ-যুগান্তরের ভিটে মাটি ছেড়ে আমরা ৫ হাজার মুসলমান আশ্রয় নিয়েছি আমাদের জাতীয় ভাইদের কাছে এ সুদূর মরুদ্যানে। অত্যাচারীর চকচকে রক্ত পিপাসু বেয়নেট আর রাইফেলের গলিত সীসা ছিনিয়ে নিয়েছে আমাদের বহু ভাই বহু বোনকে। চোখে আর কারো পানি নেই। শুকিয়ে গেছে অশ্রুর ধারা।


আমাদের মুসলিম উম্মাহর নতুন প্রজন্ম ইসলাম বিদ্বেষীদের বিভিন্ন ধরণের অসুস্থ সংস্কৃতি তথা অশ্লীল নোভেল নাটক ও সিনেমার জালে আটকা পড়ে যাচ্ছে। তারা ইসলাম বিদ্বেষীদের হাজারো পাতা ফাদে আটকে পড়ে নিজেদের মুসলিম স্বকীয়তা ভুলতে শুরু করেছে। অসুস্থধারার সিনেমা ও উপন্যাস যখন নতুন প্রজন্ম বিশেষ করে যুব সমাজকে ধ্বংসের অতল গহ্বরের দিকে ধাবিত করছিল ঠিক সেই নাজুক মুহুর্তে যুব সমাজের কাছে নিজেদের স্বকীয়তাকে ধরে রাখার উপর গুরুত্ব দিয়ে যুগের অকুতোভয় সিপাহসালাররা এগিয়ে এসেছেন সুস্থ ধারার সংস্কৃতি গান, উপন্যাস ও নাটক নিয়ে।

ইসলামিক স্কলাররা বলে থাকেন বর্তমান যুগে মানুষকে সিনেমার বিভিন্ন সিরিয়াল ও অন্যান্য অসুস্থ সংস্কৃতি থেকে মুক্ত রাখতে ঠিক একই ধরণের সুস্থ ধারার সিরিয়াল ও সুস্থ সংস্কৃতি তাদেরকে উপহার দিতে হবে। তবেই, সহজে জাতিকে সেগুলোর মরণ ছোবল থেকে মুক্ত রাখা যাবে।

বাংলাভাষী মুসলিম যুব সমাজের জন্য এমনি কিছু অকুতোভয় সিপাহসালার অসুস্থ সংস্কৃতির বিপরীতে সুস্থধারার সংস্কৃতি নিয়ে এগিয়ে এসেছেন বিভিন্ন গান, উপন্যাস ও নাটক ইত্যাদি নিয়ে। তবে, সেগুলো প্রয়োজনের তুলনায় অত্যন্ত অপ্রতুল।

মুসলিম সিপাহসালারগণ বাংলাভাষী যুব সমাজকে যেসব সুস্থধারার উপন্যাস উপহার দিয়েছেন তন্মধ্যে “সাইমুম সিরিজ” তরুন সমাজের কাছে অত্যন্ত জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা পেয়ে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে। এ সিরিজের লেখক মুহতারাম আবুল আসাদ বলেছেন:-আমি চেষ্টা করেছি যে, এই সাজেশন সৃষ্টির জন্য যা যা করার দরকার, এই যেমন এর মধ্যে সবকিছুই আছে- রোমাঞ্চ আছে, হিস্ট্রি আছে, তারপর এখানে গোয়েন্দা উপন্যাসের সব উপাদানই আছে। কিন্তু এর মূল উদ্দেশ্য হলো সবাইকে একটা দিকনির্দেশনা দেয়া। নিজের আত্মপরিচয়ের দিকে মানুষকে ফিরিয়ে আনা। বিশেষ করে তরুণ-তরুণীদের।

মুসলিম যুব সমাজের জন্য লেখা এই সিরিজটাকে অনলাইনে টেক্সট আকারে আনার লক্ষ্যে কাজ করছেন শতাধিক স্বেচ্ছাসেবক। আলহামদুলিল্লাহ, কাজ প্রায় শেষের পথে। সিরিজের ১ থেকে ৪৫ নাম্বার (১৩, ২৩ ও ২৪ বাদে) পর্যন্ত টেক্সট কপি অনলাইনে প্রকাশ করা হয়েছে।

ওয়েবসাইটটা এখনও নির্মানাধীন। তবে আপনারা ভিজিট করতে পারবেন ও সাইমুম গুলো পড়তে পারবেন। ওয়েবসাইটঃ http://www.সাইমুমসিরিজ.com/

ফেসবুক পেজঃ https://www.facebook.com/SaimumSeriesPDF

সাইমুম ১ থেকে ১০ একটি পিডিএফ এ- রিজিউম সাপোর্টেড ডাউনলোড লিঙ্ক।

http://www.সাইমুমসিরিজ.com/সাইমুম_১-১০.pdf

সাইমুম ৩১ থেকে ৪০ একটি পিডিএফ এ- রিজিউম সাপোর্টেড ডাউনলোড লিঙ্ক।

http://www.সাইমুমসিরিজ.com/সাইমুম_৩১-৪০.pdf

উল্লেখ্য ১১ থেকে ২০ এবং ২১ থেকে ৩০ এই সিস্টেমে প্রকাশ করা হয়নি। কারন ১৩, ২৩ ও ২৪ এখনও এডিটিং চলছে। পিডিএফ সম্পুর্ন এডিটেবল এবং ওয়াটারমার্ক বিহীন।

Adobe Reader দিয়ে ওপেন করার পর বামপাশে bookmarks এ ক্লিক করলে বইয়ের লিস্ট পাবেন। সেখান থেকে বইয়ের নামের উপর ক্লিক করলে সেই বইতে সরাসরি চলে যাবেন।

পোস্টটি শেয়ার করার অনুরোধ রইল। তাহলে আপনার বন্ধুরা সাইমুম সম্পর্কে জানতে পারবে এবং পড়তে অনুপ্রাণিত হবে।

বিষয়: সাহিত্য

৪২৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File