পাগলকে না তিনি বদ্ধ দ্বার উম্মোচনের কথাটি স্মরণ করিয়ে দিলেন ??

লিখেছেন লিখেছেন ইবনে হাসেম ০৭ নভেম্বর, ২০১৩, ০৬:৩২:৪৭ সকাল

বর্তমান অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থতিতে ঘটনাপ্রবাহকে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসতে সরকার (তাদেরই পক্ষের পত্রিকায় নির্বাচনে গো হারা হারবার ভবিষ্যদ্বানী শুনে) এখন যে কোন অনৈতিক পদক্ষেপ নিতে বদ্ধপরিকর। তারই পদধ্বনি শুনতে পাই বর্তমানে দেশের এখানে সেখানে হিন্দুদের উপাসনালয়গুলোতে আক্রমন কিংবা জ্বালাও পোড়ানোর খবরে। মিডিয়ার আশি ভাগই তারা কিনে নিয়েছে হলমার্ক কেলেঙ্কারী, শেয়ারবাজার কেলেঙ্কারী ও পদ্মাসেতু কেলেঙ্কারী লব্ধ অর্থ দিয়ে। তাই তাদের এই আশি ভাগ মিডিয়া যদি একযোগে একটি বানোয়াট সংবাদ সিরিয়ালী পর পর ছাপে তাহলে সাধারণ মানুষ সেই মিথ্যে সংবাদটিকেই সত্য বলে মনে করতে বাধ্য হয়।

কিছুদিন পূর্বে রামূর বৌদ্ধ মন্দির হামলার ঘটনায় কারা জড়িত ছিল, তা সরকারের শত মিথ্যা প্রচারণার পরেও জনগন শেষ পর্যন্ত জানতে পারে যে সেটা লীগের গুন্ডাদের দ্বারাই সংঘটিত হয়েছিল, যাতে সেটা বিরোধী দলের ঘাড়ে চাপিয়ে ফায়দা হাসিল করতে পারে। কিন্তু মহান আল্লাহর ইশারায় তাদের সব কূটকৌশলই বিফলে যায়।

আবার কয়দিন আগে সাঁথিয়ায় যে হিন্দুদের উপর আক্রমন হয়, তার দায় দায়িত্বও সরকারপন্থী মিড়িয়া ইসলামপন্থী এবং বিরোধীদলের উপর চাপাবার কোশেশ করে চলছে। আশা করি আগের মতোই তাদের এই মিথ্যা প্রচারণা ও দারুণ ফ্লপ হবে, ইনশাআল্লাহ।

হাটহাজারী মাদ্রাসার আল্লামা শফী সাহেব এক বিবৃতিতে সম্প্রতি বলেছেন, অমূসলিম সম্প্রদায়কে নিরাপত্তা দেয়া ইসলামরে মহান শিক্ষার অন্যতম একটি দিক। তাই ষড়যন্ত্রকারীদের মিথ্যা প্রচারণা্য় যাতে তাঁরা বিভ্রান্ত না হন। তিনি উদাহরণ দিয়ে বলেন, হাটহাজারী মাদ্রাসার নিকটেই রয়েছে হিন্দুদের দেড়শত বছরের পূরানো বিরাট মন্দির। আজ পর্যন্ত সেটার উপর কোন আঁচড় কেউ কাটতে পারেনি।

আমার ভয়টা সেখানেই।

তিনি তো সরল ভাবে কথাটি বলেছেন। কিন্তু ষড়যন্ত্রকারীরা তো তাদের ষড়যন্ত্র বাস্তবায়নে সর্বদা থাকে চৌকষ। তাই আল্লামা শফী সাহেবের এই বক্তব্যকে মিথ্যা প্রমাণ করতে তারা যে কোন সময় এই মন্দিরের উপর তাদের জঘন্য হামলা করতে পরিকল্পনা নিয়ে মাঠে নামতে পারে। এ ব্যাপারে তাই ওখানকার সব জনগনকে এখন আগের চাইতেও অধিক সতর্ক হতে হবে। প্রয়োজনে রাতদিন প্রহরারও ব্যবস্থা করতে হবে। সামনের কঠিন সময়গুলো পার করতে পারলে, ইনশাআল্লাহ ওদের সব পরিকল্পনা ভেস্তে যেতে বাধ্য।

তাই উনার বক্তব্য পাঠের পর, আমার মনে সেই বহুল কথিত বাক্যটিই সর্বা্গ্রে উঠে এলো : "পাগলকে না তিনি বদ্ধদ্বার উম্মোচনের কথা স্মরণ দিলেন"

বিষয়: বিবিধ

১২০৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File