রেমিট্যান্স বাড়ার উইকেট টি..

লিখেছেন লিখেছেন ইবনে হাসেম ০১ নভেম্বর, ২০১৩, ০১:৫৮:২৩ দুপুর

ক্ষমতাসীন দল যখন তাদের ক্ষমতায় থাকার উইকেটগুলো একে একে হারাতে থাকে তখন তারা যে উইকেটটি সাধারণ মানুষের লক্ষ্যস্থলে বা নজরে বেশী পড়ার কথা সেই উইকেটটি নিয়ে কথা বলা শুরু করে দেয়, বেশী বেশী করে।

এই যেমন, দেশে রেমেট্যান্সের ফ্লো বাড়া কিংবা ফরেন কারেন্সী রিজার্ভ বিগত সব সরকারের আমল হতে সবচেয়ে বেশী থাকা এসব নব নব আবিষ্কারমূলক তথ্য দিয়ে গৃহপালিত মিড়িয়ার মাধ্যমে দেশবাসীকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করে যায়।

দু হ্পতা আগে খবর বেরোয় যে বাংলাদেশ ব্যাংকের ফরেন কারেন্সী রিজার্ভ নাকি এখন ১৭ হাজার কোটিতে পৌঁছেছে, যা কিনা, এযাবৎ কালের সর্বোচ্চ রেকর্ড পরিমাণ রিজার্ভ। হলমার্ক কেলেঙ্কারী, পদ্মাসেতু কেলেঙ্কারী, শেয়ার বাজার কেলেঙ্কারী ইত্যাদি বড় বড় প্রায় অর্ধ ডজনের বেশী অর্থ কেলেঙ্কারীর পরেও কিভাবে এনারা বৈদেশিক অর্থ রিজার্ভ এর রেকর্ড সৃষ্টি করেছেন, তা হয়ত: কোনদিন দেশের মানুষ জানতে পারবেনা। তবে যা জানতে পারবে, তা (উনাদের ক্ষমতার মেয়াদ শেষে) তা হলো, যে এসব সংবাদের পুরোটাই ছিল ভূয়া।

কত সব নাম না জানা নুতন নুতন ইন্টারনেট বার্তা সংস্থা যে ইতোমধ্যে দেশে গজিয়েছে, তার ও কোন ঠিক ঠিকানা নেই। এমনই এক বার্ত সংস্থা 'নূতন বার্তা'র বরাতে একটু আগেই নেটে একটি সংবাদ দেখলাম যাতে বলা হয়েছে, দেশের রাজনৈতিক অস্থিরতার মাঝেও আক্টোবরে নাকি দেশে রেমিটেন্সের প্রবাহ ছিল বেশী। অবশ্য সেই সংবাদটির উপর আবার যাতে বড় কোন ধরণের আঘাত না আসে, সেজন্য পরবর্তী লাইনে বলা হলো, অনেকের মতে ক্বোরবানী ঈদের কারণে বিদেশ হতে আত্মীয় স্বজনের জন্য টাকা পাঠানোর কারণেই অক্টোবরে দেশে রেমিট্যান্স এর প্রবাহ বেড়েছে।

সে যাক, আমার কথা হলো, এসব প্রচার প্রপাগান্ডায় আর সরকার মানুষের মনে চিড়া ভিজাতে সক্ষম হবে না। কারণ, ইতোমধ্যে বিভিন্ন বড় বড় অর্থনৈতিক স্ক্যান্ডালে জড়িয়ে, দেশের বানিজ্যিক ব্যাংকগুলো হতে কোটি কোটি টাকা হাতিয়ে সরকারের লোকজন দেশের অর্থনীতির যে বারোটা বাজিয়েছে, তা এসব রেমিটেন্স বাড়া কিংবা ফরেন কারেনসী রিজার্ভ সর্বকালের রেকর্ড ভাংছে, এসব গাঁজাখুরী গপ্প প্রচার করে, কিছুতেই সরকার তাদের ক্ষমতার উইকেট আর টিকিয়ে রাখতে পারবে বলে মনে হচ্ছে না।

অতএব, সরকারকে বলি, আর নয়, অনেক হয়েছে, বড় বড় ফাঁকা বুলির দিন শেষ, এবারে পাততাড়ি গুটানোর সময় হয়েছে আপনাদের। জনগন ফুঁসে ওঠার আগেই লোটা কম্বল নিয়ে মানে মানে সরে পড়ুন।

বিষয়: বিবিধ

১০৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File