খাইছে আমারে, স্যরি, খাইছে দেশ বাসীরে

লিখেছেন লিখেছেন ইবনে হাসেম ১৪ জুলাই, ২০১৩, ০৩:২৪:২৮ দুপুর

প্রধানমন্ত্রী যে দেশের জনগনের উপর এতো বেশী খাপ্পা হবেন, তা কি জনগন আগে জানতো? দেশের পাঁচ পাঁচটি সিটি মেয়র নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীরা গরু হারা হারায়, এখন প্রধান মন্ত্রী আর চুপ করে থাকেন কি করে। যেই জনগনের জন্য রাত্রদিন খাটছেন, দেশের সর্বত্র উন্নয়নের জোয়ারে ভেসে যাচ্ছে সব কিছু, এই কিছুদিন আগেও বিএনপি আমলে যারা ছিল সন্ত্রাসী(?) দ্বারা নির্যাতিত, নিষ্পেষিত, নিজেরা ক্ষমতায় এসে সেই নির্যাতন হতে মুক্তির(?) ব্যবস্থা করলেন যে জনগনকে, বিএনপি-স্টাইলের নির্যাতন হতে মুক্তি দিয়ে লীগ স্টাইলের সহনীয়(?) নির্যাতনের অধীনস্থ করলেন, বিদ্যুতের সয়লাব(?) বইয়ে দিলেন সর্বত্র, সেই জনগন কিনা এতো তাড়াতাড়ি সব কিছু ভূলে লীগ প্রার্থীদেরকে গরু হারা হারের মালা পরিয়ে দিলো। এমন অকৃতজ্ঞ জাতিকে এখন কি করা উচিত?

কি করা উচিত, তা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ভালো করেই জানেন। সেজন্য তিনি দু'টি পদক্ষেপের কথা অলরেডি ঘোষণা দিয়েই দিয়েছেন। প্রথমতঃ তিনি দেশের সাংবাদিকদের ডাক দিয়ে বলেছেন, এই সব অকৃতজ্ঞ জনগন কোন অদৃশ্য কারণে আওয়ামী প্রার্থীকে ভোট দেয় নি, ভোট দিবে বলে রাতের আঁধারে টাকা খেয়ে ওয়াদা(!) করেও কেন ওয়াদা খেলাফ করলো, সবকিছুর আদ্যোপান্ত যেন এসব সরকারী(?) সাংবাদিকগণ খুঁজে বের করেন এবং তাঁর নিকট সত্ত্বর এ বিষয়ে বিস্তারিত রিপোর্ট করেন।

দ্বিতীয় যে পদক্ষেপের কথা তিনি ঘোষনা দিয়েছেন, তা কিন্তু অতি মারাত্মক। তিনি ঐ অকৃতজ্ঞ হারামখোর জনগনকে উচিত শিক্ষা দিবেন বলে মনস্থ করেছেন। শুধু মনস্থই করেন নি, কিভাবে সেই শিক্ষাটা দিবেন তাও আগাম ঘোষনা দিয়ে দিয়েছেন।

তিনি দৃঢ়কন্ঠে ঘোষনা দিলেন, রমজান মাসটা যাক। ( এ মাসে স্বয়ং আল্লাহই মানুষের শাস্তি কমাবার ব্যবস্থা করেছেন, শয়তানকে বেঁধে রেখে, হয়তঃ একারণেই)। রমজান মাস গেলে তিনি দেশে সরকার এ পর্য্যন্ত যতো মেগাওয়াট বিদ্যুৎ এই আমলে বাড়তি সংযোগ দিয়েছেন, সেই বাড়তি বিদ্যুৎ সবটুকুর সাপ্লাই বন্ধ করে দিবেন বলে জানালেন। তিনি এও জানালেন, তিনি যা করেন ঘোষণা দিয়েই করেন। (অতএব নিশ্চিন্ত হওয়া গেল যে, রমজান গেলে তিনি ঐ কর্মটি করার পূর্বে আবারো ঘোষণা দিয়ে সকলকে জানান দিবেন)। যাক, তবু তো রক্ষে যে অভাগা জনগন আগেভাগেই হারিকেন, মোমবাতি কিংবা চার্জলাইট ইত্যাদি সংগ্রহ করে রাখার সুযোগটুকু তো পাবে। 'তিনি যা করেন, ঘোষনা দিয়েই করেন', মাননীয় প্রধানমন্ত্রীর দয়ার শরীর। তাই ঘোষনা দিয়ে যদি জনগনকে প্রস্তুতির সময়টুকুও না দেন, তাহলে তিনি আর কিসের নেত্রী, কিসের প্রধানমন্ত্রী, যদি, জনগনরে কষ্ট লাঘবে অতোটুকু বিবেচনা করে কাজ না করেন?? Clown At Wits' End At Wits' End At Wits' End

দেশের প্রধানমন্ত্রীর প্রকাশ্য ঘোষণা। কোন যাত্রার নায়কের কিংবা সিনেমার ভিলেনের নাটকীয় ঘোষনা নয়। অতএব ঘটনা যে ঘটবেই এবং তাতে যে ঐ অকৃতজ্ঞ, হারামখোর জনগন একটা উচিত শিক্ষাই পাবে তাতে কোন সন্দেহের অবকাশ নেই। তখন বুঝবে তারা, সিটি নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীকে অবজ্ঞাভরে দূরে ঠেলে দিয়ে বিরোধী দলের প্রার্থীকে নির্বাচিত করে নিয়ে আসার ঠেলা কারে কয়??

অতএব, হে দেশের অকৃতজ্ঞ জনগন, তোমরা যা করেছ, তার জন্য আফসুস করতে থাকো। আফসুস করতে যদি ইচ্ছে না হয়, তাহলে কান্নাকাটি শুরু করো, খোদার দরবারে। খোদা কেন তোমাদের সবাইকে এই কুমতি দিল, ক্ষমতাসীন সরকারের আমলেই, কেন তোমাদের দ্বারা তাদেরকে ৫-০ গোল খাওয়ানোর ব্যবস্থা করলো? এখন এই ঠ্যালা সামলাবে কিভাবে। সেজন্য, শেষ পর্য্যন্ত আল্লাহরই সাহায্য চাওয়া উচিত। আমার ক্ষুদ্র জ্ঞানে তাই তো বলে।

আল্লাহ তুমি এই দেশটাকে উদ্ধার করো, বদ্ধপাগলদের হাত থেকে, হে মহান প্রভূ Praying Praying Praying Praying

বিষয়: বিবিধ

১২৬৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File