ক্ষমতায় যেতে জামাতের যা করা উচিত (৪)

লিখেছেন লিখেছেন থার্ড আই ২৮ মে, ২০১৪, ০৪:১৩:৫৫ রাত

প্রথম পর্বে বলেছিলাম জামাতের নাম বদলে তুরস্কের মত নিউট্রাল নাম যেমন জাস্টিস পার্টি বা এজাতীয় নাম নিতে হবে। এবং এ দলটি রাজনীতি ও ইলেকশনে অংশ নিবে।

তবে এক্ষেত্রে আরেকটা দাওয়া সংগঠন থাকতে পারে যারা মুলত দাওয়াহ কাজ করবে। রাজনীতিতে অংশ নিবে না।

তবে আজ অন্য আরেকটা বিষয়ে বলবো।

আন্তর্জাতিক সম্পর্ক।

বাংলাদেশের অর্থনীতি পুরোপুরি বিদেশ নির্ভর। এছাড়া বাংলাদেশ এর চারিদিক ঘিরে রেখেছে ভারত। আর পশ্চিমা দেশগুলি যেমন আমেরিকা ও ইউরোপ যদি অর্থনৈতিক অবরোধ আরোপ করে তাহলে বাংলাদেশে দুর্ভিক্ষ দেখা দিবে। ভারত ও পশ্চিমারা চাইলে মহুর্তেই বাংলাদেশ সামরিক আগ্রাসন ও চালাতে পারে।

তাই এই দেশগুলির সাথে ভাল সম্পর্ক না থাকলে কখনো ক্ষমতায় যাওয়া সম্ভব না। আলজেরিয়ায় ইসলামিক দল ইসলামিক সালভেশন ফ্রন্ট ব্রুট মেজরিটি পাবার পরেও ফ্রান্সের মদদে সেনাবাহিনী সালভেশনকে ক্ষমতা নিতে দেয়নি। মিশরেও সেনাবাহিনীকে ইসরাইল মদদ দিয়েছে।

সুতরাং আন্তর্জাতিক মহলে আগে খুশি করতে হবে। ভারতের সাথে ভাল সম্পর্ক সৃস্টি করতে হবে। এছাড়া অমুসলিমদের আস্থা অর্জন করতে হবে।

এছাড়া নিশ্চিত করতে হবে জংগীবাদ দমন করা হবে।

বিষয়: বিবিধ

১১২৫ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

227244
২৮ মে ২০১৪ সকাল ০৫:২২
ওরিয়ন ১ লিখেছেন : শুধুমাএ আন্দোলনের কর্মী ভাইদের বলছি:
আলহামদুলিল্লাহ। এটা সত্যি কথা যে, মিটিং, মিছিল আর রাজপথ কাঁপানো শ্লোগানের জন্য আমাদের যথেষ্ট কর্মী আছেন। কিন্তু আমরা চাই ইসলামী বিপ্লব, সমাজের সর্বস্তরে ইসলামের সঠিক প্রয়োগ বা শাসন। আমাদের বিপ্লব হতে হবে সমাজ,সাহিত্য,শিক্ষা, মিডিয়া,সামরিক,বেসামরিক প্রতিটা সেক্টরে। আমরা শুধু রাজনীতিই করছি, অন্যদিকগুলো নিয়ন্ত্রণ করছে বাতিল মতাদর্শের অনুসারীরা।
আসুন সমাজের এই সেক্টরগুলোকে ও সমান বিবেচনার সাথে গুরুত্ব দিয়ে আমাদের যথাযথ শ্রম, মেধা ও সময় বিনিয়োগ করি।
227262
২৮ মে ২০১৪ সকাল ০৭:৪৭
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : তার মানে আপনি বলতে চাচ্ছেন- ইসলামের নেকড়ে আবরনটি আপাতত ভেড়ার চামড়া দিয়ে ঢেকে দিতে হবে।
২৮ মে ২০১৪ সকাল ০৮:৩৬
174136
লোকমান বিন ইউসুপ লিখেছেন : ওহ ওহ ওহ...হো হো... আসলে নেতার উপর অনেক কিছু নির্ভর করে। যেমন বুশ লাদেন ওবামা.. সিসি... মোদি... ম্যান্ডেলা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File