কিছু লোক ইসলামের জন্য মার খাচ্ছে, কিছু লোক মার দেখে মজা পাচ্ছে

লিখেছেন লিখেছেন মুজতাহিদ বাপ্পী ২৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:১৩:০৪ রাত

গত কয়েকদিনে আমার প্রত্যক্ষ কয়েকটি ঘটনা উদ্ধৃত করছি-

ঘটনা-১: দুই ব্যক্তি আমার পাশে দাড়িয়ে চা খাচ্ছিলো । একজন বললো, ভাই দেখলেন হুজুরদের সাথে বায়তুল মোকাররমে পুলিশের গোলাগুলি? কাঁটাবন মসজিদ, আন্দরকিল্লা মসজিদ, সাহেববাজার মসজিদ কতো মসজিদে গন্ডগোল হয়েছে ।

দ্বিতীয় ব্যক্তি বললো, কাকরাইল মসজিদে কি হয়েছে?

আমি বললাম, কাকরাইলের খবর টিভিতে দেখলাম না ।

দ্বিতীয় ব্যাক্তি এবার প্রথম জনকে বলছে, ঠিকই আছে, কাকরাইলের উনারাই হক পথে আছে । জামাতের ফাঁদে পা দেয় নাই । ব্লগারদের বিরুদ্ধে মসজিদে মিছিল করার দরকার কি? ওরা তো যা করবে কম্পিউটারে করবে, মসজিদের আযান তো বন্ধ করে দিচ্ছে না । তাবলীগ আল্লাহর দল বলেই ওরা দুনিয়াবী মারামারিতে নাই ।

আমি চুপ করে উনার যু্ক্তি শুনে যাচ্ছিলাম ।

এমন সময় দোকানদার বলে উঠলো- হ, আইছো তোমার আল্লাহর দল লইয়া । তোমার আল্লাহরে শেষমেষ যে খাটের তলে শোয়াইয়া দিলো নাস্তিকরা, তুমি তাও আল্লাহরে পাইতে ইজতেমা মাঠে যাইবা । নাস্তিকদের কিছুই কইবার ক্ষমতা নাই তোমাগো ।

আমি আরো চুপ মেরে গেলাম ।

ঘটনা-২: আমি যে হলে থাকতাম, সেই হলের শিবির সেক্রেটারীকে গতকাল রুম থেকে ডেকে নিয়ে প্রায় ৫ ঘন্টা নির্যাতন করেছে ছাত্রলীগ । রাতে পুলিশ তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করে । আজকে ওরা বললো, থানায় নিয়ে একটা জিডি করে ছেড়ে দেবে । অসুস্থ অবস্থায় ছেলেটাকে আজকে কোর্টে হাজির করলো । আদালতে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আমাদেরকে আরো অবাক করে দিলো । ছেলেটা কম্পিউটার বিজ্ঞানে অনার্স ফাইনাল পরীক্ষা দিচ্ছিলো । দুটি পরীক্ষা হয়েছে, বাকি গুলো হাত অবশ থাকায় দিতে পারবে না ।

ঘটনা-৩: আমি একটা ছোটখাটো স্কুলে গণিত পড়াই । ছোট ছোট ছেলেমেয়েরা গণিত নিয়ে ভাবছে দেখে আমারও আনন্দ হয় । একদিন হঠাৎ শুনি দুটি ছেলে ঝগড়া লেগেছে । তাদের একজনের বাবার নাম কাদের খান । অপর একজন ক্লাসমেট তাকে বলেছে, তোর বাপের ফাঁসি চাই । কারণ কাদের নাম থাকলেই রাজাকার । যেমন- কাদের মোল্লা, কাদের চৌধুরী, কাদের সিদ্দকী ইত্যাদি । এ নিয়ে দুজন মারামারি লেগেছে । এবং বাকিরা জয় বাংলা বলে তাদের উৎসাহ যুগিয়েছে ।

আমি এ ঘটনার বিস্তারিত শুনে আরো হতভম্ব ।

সোনার বাংলাদেশ ব্লগ হারিয়ে যাবার পর এই ব্লগে প্রথম লেখা দিচ্ছি । মনের কষ্টটা যদি কিছুটা লাঘব হয় এই আশায় । মনিষীরা বলেন, রাত যতো গভীর হয় প্রভাত ততো নিকটে আসে । এই কথার সত্যতা কখনো পরীক্ষা করে দেখা হয়নি । এবার বোধ হয় সময় এসেছে ।

বিষয়: বিবিধ

১৭৬৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File