আসুন বিশ্বযুদ্ধ নিয়া বাজি ধরতে থাকি ! এবার কিন্তু যুদ্ধ করতেই হবে !!

লিখেছেন লিখেছেন মুজতাহিদ বাপ্পী ২৬ এপ্রিল, ২০১৪, ০৩:২১:৩১ দুপুর

আমার সারাজীবনের আফসোস হলো সোভিয়েত ইউনিয়নের যুগ দেখতে না পাওয়া । বিশেষ করে দুই দুইটা বিশ্বযুদ্ধ একই শতাব্দীতে চলে গেলো আমরা দেখতেই পারলাম না । বোমারু বিমান সাঁই সাঁই করে মাথার উপ্রে দিয়া উড়ে যাইতেসে ভাবতেই কেমন থ্রিল হয় ! কুমিল্লার ওয়ারসিমেট্রিতে গেলেই মনে হইতো নিজের দিব্যচোখে বিশ্বযুদ্ধ অবলোকন করতেসি । এতোদিনে স্ট্যাটিসক্যাল ক্যাওস থিওরী অনুযায়ী একবিংশ শতাব্দীতে প্রায় পনের বছর পার হয়া গেলো, এখন পর্যন্ত কোন বিশ্বযুদ্ধ হইলো না- এটা কি মেনে নেয়া যায় ? মানুষ তো সাত বিলিয়ন পার হয়া গেলো ! এখনি যদি দুই-তিন বিলিয়ন না কমানো যায়, তবে মহাসংকট অপেক্ষা করতেসে পৃথিবীতে !

যখন আফগান যুদ্ধ শুরু হয়, কিছু বেকুবের দল বুদ্ধির বালতি নিয়া আসছিলো । তারা বুঝাইলো এটা কিন্তু সাধারণ কোন যুদ্ধ না । এটা বিশ্বযুদ্ধে রুপ নিবে । আমেরিকা হবে রাশিয়া, আফগান হবে ভিয়েতনাম । আমরা তরুন প্রজন্ম কিছুই না বুঝিয়া দর্শক গ্যালারীতে উৎসুক নয়ন মেলিয়া বসিয়া রহিলাম । বিশ্বযুদ্ধ হইলো না । আমেরিকা এবং ন্যাটো বেশ মজা করিয়া মুসলিম সম্ভোগ করিয়া গেলো ।

যখন ইরাক যুদ্ধ শুরু হয়, তখন আরো বেকুবের দল বুদ্ধির কলসি নিয়া প্রচার করিল, এবার আমেরিকা ধ্বংস হইয়া এমন ভাবে মাটির নিচে ধসিয়া যাইবে, প্রত্নতাত্ত্বিকেরাও খুঁজিয়া পাইবে না । এরপরেও আমরা আশাহত হইলাম । তারপর ইরান আক্রমণ নিয়া বহুত কাহিনী হইলো, আরব বসন্ত শেষ পর্যন্ত গ্রীষ্মরুপ ধারন করিলো, ভারত-পাকিস্তান বহুত অগ্নি আর ঘোরী ক্ষেপনাস্ত্র দেখাইয়া প্রাসের গতিবেগ শিখাইলো, কিন্তু বিশ্বযুদ্ধ দেখা হইলো না ।

এদিকে অস্ত্র ব্যবসায়ীদেরও মাথায় হাত পড়ে গেসে ! চায়না-জাপান তাদের দ্বীপ লইয়া মারামারির বহুত ধান্দা করেও অস্ত্র ব্যাবসা চাঙ্গা করতে পারলোনা । বিশ্বের সবচেয়ে বড়ো অস্ত্র আমদানিকারক দেশ ভারতে নরেন্দ্র মোদী আসতেছে ক্ষমতায় । ওনার আবার কামান-গোলাবারুদ লাগেনা । কেরোসিন ঢেলে পুড়িয়ে মারতেই বেশি আনন্দ পান । অন্যদিকে সাউথ কোরিয়া-নর্থ কোরিয়া নিয়ে যাও একটু আশার বাণী দেখা যাইতেসিলো তাতে তেমন সাড়া মিলতেসে না । মুসলিমরা ঘুরে দাঁড়াবে আশা করেও অস্ত্র ব্যবসায়ীরা সিরিয়া-মিশরে কোন ফল পায়নাই । ইসরাঈল যতোই চাইতেসে দাঙ্গা বাঁধুক, ফিলিস্তিনিরা ততোই শান্তির পথে পায়রা উড়ায়া যাইতেসে । এইডা কিছু হইলো ?

যাইহোক, বহুদিন পর নতুন আশার আলো দেখা যাইতেসে । মার্কিন যুক্তরাষ্ট্র এবং রাশিয়ান ফেডারেশন নিয়া দুই পরাশক্তির গণমাধ্যমগুলো বেশ কামড়া-কামড়ি করতেসে । প্রাভদা এবং সিএনএন তাদের কলামগুলোতে কে কতো হিউমার দিয়া রিউমার ছড়াইতে পারে তার প্রতিযোগিতা লাগাইসে । বিশেষ করে ইউক্রেন ইস্যুকে কেন্দ্র করে এই গরমের দিনে পুরানা কোল্ড ওয়ার মাথাচাড়া দিয়ে উঠতেসে দেখে মজাই লাগে । জন কেরি এবং জো বাইডেনকে বলা হইতেসে Cheap-talking, slanderous guttersnipe, অপরদিকে গোল্ডেন কান্ট্রি লিডারদের পথ হলো International isolation of Russia. এখন সময় যুদ্ধ দেখার । যারা যারা আমার মতো দর্শক গ্যালারী থেকে একটা বিশ্বযুদ্ধ দেখার অপেক্ষায় আছেন, আসুন আমরা বাজি ধরতে শুরু করি !!

বিষয়: আন্তর্জাতিক

১৪৪০ বার পঠিত, ১৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

213479
২৬ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৩৮
হতভাগা লিখেছেন : আমেরিকা-রাশিয়া যুদ্ধ দেখার স্বপ্ন চিরদিনের ।

অনেক স্নায়ু যুদ্ধের পর ক্রিমিয়া-ইউক্রেনকে নিয়ে যখন একটা সম্ভাবনা দেখা দিয়েছিল , গত কয়েকদিনকার খবর হতাশাই বাড়িয়েছে ।

এই জীবনে আর আমেরিকা-রাশিয়ার যুদ্ধ দেখার সৌভাগ্য হবে কি না আল্লাহই ভাল জানেন ।
২৬ এপ্রিল ২০১৪ রাত ১০:১১
161893
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : হে হে হে । হতভাগা ভাই শুধু হতাশা দেখেন কেনু ? এবার যুদ্ধ না দেইখা মরলে নাতিপুতির কাছে মুখ দেখাইবার পারুম না । যুদ্ধ লাগাইতেই হইব Happy>- Happy>-
213482
২৬ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৪৭
নাউন৯৯ লিখেছেন : পিলাচ
২৬ এপ্রিল ২০১৪ রাত ১০:১২
161894
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আপনের চেহারা তো মাশাল্লাহ ছুন্দর আছে ! পিলাচ আপনাকেও !<:-P <:-P
213488
২৬ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৫৯
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : আপনার মত আমিও অপেক্ষমান এমন একটি যুদ্ধ দেখার জন্য। যে যুদ্ধে তথাকথিত মোড়লরা সকলে কামড়াকামড়ি করে ধ্বংস হবে।
২৬ এপ্রিল ২০১৪ রাত ১০:১৫
161895
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আসেন একলগে গলা মিলায়া উচ্চাঙ্গ ধরি- এসো হে ওয়ার্ল্ডওয়ার এসো এসো... <:-P <:-P <:-P
213494
২৬ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:১১
পুস্পিতা লিখেছেন : না, সেখানেও যুদ্ধ হবে না। উত্তর কোরিয়া-দক্ষিণ কোরিয়া টাইপের রাশিয়া-আমেরিকা হুমকি-ধমকি চলতে থাকতে পারে। এর বেশি কিছু নয়। তাই যুদ্ধ দেখার আশা মনে হয় না আপনার পূরণ হবে। তবে আওয়ামী লীগ একটা যুদ্ধ "বাংলাদেশের সাধারণ মানুষ vs ভারত" লাগাতে চাচ্ছে। সেটা দেখার অপেক্ষায় থাকতে পারেন।
২৬ এপ্রিল ২০১৪ রাত ১০:১৯
161897
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : এটা হইলেও মন্দ হয়না । মোদীর সিঁথির সিদুর দেখতে বড়োই মনোরম লাগে আমার কাছে । কিন্তু আওয়ামী লীগ তো আবার যুদ্ধ বাদ দিয়া তাস খেলায় মাতিয়া যাইবো । ওগোরে হাতের কাছে না পাইলে যুদ্ধ কইরা মজা থাকবোনা । :Thinking
213531
২৬ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৫৫
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : লাগুক। অনেকদিন যুদ্ধ দেখি না। সেই কবে ইরাকের যুদ্ধ দেখেছি তারপর বিশ্বটা কেমন যেন শান্ত হয়ে আছে।
২৬ এপ্রিল ২০১৪ রাত ১০:২২
161899
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : ইরাকের যুদ্ধ তো আর সেইরাম ফিলিংস দিবার পারে নাই । একপক্ষ মারসে আরেকপক্ষ মরসে । এবার দেখতে চাই বাঘে-মোষে বলি মার্কা যুদ্ধ । :Thinking
213550
২৬ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:১৩
মেঘ ভাঙা রোদ লিখেছেন : বেশ ভাল্লাগলো আপনার কথাগুলো। অনেক ধন্যবাদ
২৬ এপ্রিল ২০১৪ রাত ১০:২৬
161900
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আপনাকেও ধন্যবাদ । এরাম নিয়মিত কমেন্ট করবেন । তাইলে আরো লেখার উৎসাহ পাবো । প্রসঙ্গত উল্লেখ্য- আমার গত দুইটা লেখা গোল্ডেন ডাক মারসে হে হে হে শুন্য কমেন্ট । তাই মিজাজ টা বিগড়াইয়া ছিলো । এখন পুরাই যুদ্ধংদেহী মিজাজে আছি Tongue
214081
২৭ এপ্রিল ২০১৪ রাত ০৯:৫০
নাউন৯৯ লিখেছেন : যুদ্ধবাজ ব্লগারকে আমি নাউন বয়কট করলাম Love Struck Love Struck Love Struck Angel Winking)
২৭ এপ্রিল ২০১৪ রাত ১১:০২
162350
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : :D/ :D/ :Thinking :Thinking
230304
০৪ জুন ২০১৪ রাত ০৩:৩৪
সাদাচোখে লিখেছেন : আমেরিকার প্রশাসন ও রাশিয়ান প্রশাসন - যার পর নাই স্বরে বার বার বলছে, এবং সমস্ত এ্যাপোর্ট দিচ্ছে - যাতে যুদ্ধ না বাধেঁ। এমনকি তারা একে অপরের সাথে তাদের সেনসেভিটি ও রেড লাইন, ইয়োলো লাইন - ড্র, রি ড্র ইত্যাদি করছে।

কিন্তু আমার মনে হয় আপনি অচিরেই তা দেখবেন, ইনশাল্লাহ।

পাপ যা কামানো হয়েছে - লোভ যে পরিমান বাড়ানো হয়েছে - অপরাধ যে পরিমান করা হয়েছে - ইয়াজুজ মাজুজ যে পরিমান প্রস্তুতি নিয়েছে - হোয়াইট হাউজ ও ক্রেমলিন কোটি টাইম চেষ্টা করলেও এ যুদ্ধ থামাতে পারবেনা।

দুঃখ শুধু এটা যে বিশ্বাসীরা যথাযথ প্রস্তুতি নিচ্ছে না, তারা মোহাম্মদ সঃ এর ভবিষ্যতবানী মালহামা, দুখান ইত্যাদিকে আমলে নিচ্ছে না। তারা কষ্ট করে ফেতনা সৃষ্টি কারী ইয়াজুজ মাজুজ এর দেয়াল ছিদ্র করার হাদীস কিংবা দজ্জালের প্রথম দিন বছরের ন্যায় ইত্যাদি হাদীসকে আমলে নিয়ে গবেষনা করছেনা। মনে হয় আমরা আসলেই হতভাগা - হঠাৎ করে বিপদকে আকড়ে ধরতে চাইছি।
০৪ জুন ২০১৪ রাত ০৩:৫২
177008
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : কি জানি ভাই । হতভাগার সংখ্যাই পৃথিবীতে বেশি বলে মনে হয় Worried

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File