টুডে ব্লগে নাকি ভালো লেখার মূল্যায়ন হয় ! লেখা তো দিলাম ! আপনারা এবার কমেন্ট দেন ! না হয় আবার সামুতে ব্যাক । যেহেতু সোবা নাই :(

লিখেছেন লিখেছেন মুজতাহিদ বাপ্পী ১৩ এপ্রিল, ২০১৪, ০৩:২৮:০০ দুপুর

পত্রপত্রিকায় কারো ভালো লাগে খেলার পাতা, কারো ভালো লাগে নায়িকার ছবি, কারো ভালো লাগে ইন্টেলেকচুয়ালদের কলাম । আমার কাছে ভালো লাগে কার্টুন এবং উদ্ধৃতি অংশ দুটি । অবশ্য বাংলাদেশি পত্রিকায় টাকু-টুকুর উদ্ধৃতি ছাড়া আর কিছুই ছাপায় না । আর এগুলোর মাথায় এমন কিছুই নাই যেখান থেকে সত্যি সত্যি কোন শিক্ষনীয় বা আনন্দায়ক বিষয় পাওয়া যাবে । যাইহোক, আমি গত সপ্তাহের কিছু ভালোলাগা উদ্ধৃতি শেয়ার করছি ।

১। সম্প্রতি হিলারী ক্লিনটনকে লক্ষ্য করে জুতা ছুঁড়ে মেরেছেন এক মহিলা । চতুর হিলারী আমাদের নেত্রীদের মতো শাড়ি-ব্লাউজ নিয়ে গালাগাল করেননি । তিনি হাস্যরসের মাধ্যমে বিষয়টা কিভাবে এড়িয়ে গিয়েছেন দেখুন- ঠিক জুতো উড়ে আসার পরের মুহুর্তে হিলারী ক্লিনটনের বক্তব্যটি প্রাভদা ছাপিয়েছে এভাবে-

"What was that a bat? Is that a bat? Is that somebody throwing something at me? Is that part of Cirque du Soleil?"

- কি জিনিস এটা, বাদুড় নাকি ? বাদুড় ছিলো ওটা ? কেউ কি আমার দিকে কিছু ছুঁড়ে মারছেন ? নাকি এটা সার্কাসের কোন অংশ হচ্ছে ?

Cirque du Soleil হলো কানাডার বিশ্ববিখ্যাত এন্টারটেইনমেন্ট কোম্পানী । এরা সার্কাস থেকে শুরু করে নানা ধরণের প্রদর্শনী করে বেড়ায় । জুতো নিয়ে কান্ড শেষ হবার পরেও হিলারী স্বাভাবিক ভাবেই তার বক্তব্য চালিয়ে গিয়েছেন ।

২। অনেকেই জানেন দক্ষিণ আফ্রিকার প্যারা-অলিম্পিকে স্বর্ণজয়ী এথলেট অস্কার পিস্টোরিয়াসের বিচার হচ্ছে তার গার্লফ্রেন্ডকে হত্যা করার অপরাধে । এই বিচারটি টিভিতে লাইভ দেখানো হয় । পিস্টোরিয়াসের আইনজীবি আপত্তি জানালে বিচারক বলেন, "আমরা পৃথিবীকে জানাতে চাই যে দক্ষিণ আফ্রিকায় ধনী এবং বিখ্যাত লোকজনের বিচার হয় গরীব এবং দুর্বলদের মতোই ।"

তবে আমার কাছে টেলিগ্রাফে ছাপা পিস্টোরিয়াসের এই কথাটি বেশি ইন্টারেস্টিং মনে হয়েছে- "There are many times that I am haunted by what she thought in the last moments of her life, Many, many times."

৩। মার্কিন যুক্তরাষ্ট্রের কোন বিষয়ে যদি খবর জানতে চান, রাশিয়ান নিউজপেপার প্রাভদা পড়ার বিকল্প নেই । বিশেষ করে কমেন্টগুলো দেখার জন্যে । গত সপ্তাহে জন কেরিকে নিয়ে প্রাভদা হেডলাইন করেছিলো- John Kerry can find Russian agents even in his bathroom. তবে আমার ভালো লেগেছে জন কেরির মার্কিন সিনেটে দেয়া বক্তব্যটি- "The United States and our allies will not hesitate to use 21st century tools to hold Russia accountable for 19th century behavior,"- রাশিয়ার ঊনবিংশ শতকের ন্যায় আচরণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা একবিংশ শতকের যন্ত্রপাতি ব্যবহার করতে ইতস্তত করবে না ।

৪। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জিউন হাই গত মাসে জার্মানীর উদাহরণ টেনে বলেছিলেন, পূর্ব জার্মানী এবং পশ্চিম জার্মানীর একত্রিত হওয়া আমাদের জন্য একটা মডেল হতে পারে যা থেকে আমরা দুই কোরিয়ার পরিবারগুলোকে সামাজিক এবং সাংস্কৃতিকভাবে একত্রিত দেখতে পারি । এই মাসে উত্তর কোরিয়ার রিপ্লাই দেখুন- "This is merely a daydream of a psychopath, It is the unanimous view of the public that the North-South relations will be smoother than now only if Park keeps her disgusting mouth closed । বৃটিশ সাময়িকী দ্যা উইকলি থেকে নেয়া উদ্ধৃতি ।

৫। সবশেষে ভারতীয় নির্বাচনকালীন উৎসবের খবর । সেখানে নির্বাচন যেনো শুধুই মিডিয়ার উৎসব এবং ধনীলোকের বিলাসিতা । সাধারণ মানুষের জীবনমানে দুঃখ-দুর্দশা এবং অর্থকষ্টে দিন দিন ক্ষয়ে যাওয়ার চিত্র পুরো উপমহাদেশে একই রকম । তেমনি এক অসহায় নারী আলজাজিরাকে বলছিলেন শাইনিং ইন্ডিয়ার অপরদিকের খবর- "the two-decade-long economic growth is yet to reach us". মানুষের ভাষায় তার জীবন এবং সমাজের চিত্র কত গভীরভাবে ফুটে উঠে !!

বিষয়: বিবিধ

১৫১১ বার পঠিত, ৩৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

207092
১৩ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৩৩
বাংলার দামাল সন্তান লিখেছেন : ধন্যবাদ, আপনাকে বিডিটুডে ব্লগে স্বাগতম, আমি এখন আর সামুতে যাই না আমাকে ব্লক করে করে দিয়েছি সামু।
১৩ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৩৬
155636
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আমিও ব্লক ছিলাম ভাই । এখন মনের দুঃখে হয়তো নতুন একাউন্ট থেকে যেতে হবে । এখানে সব বিয়ের গল্প শোনার পাবলিক । রাজনীতি শেখার কেউ নাই ।
207093
১৩ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৩৩
সত্য কন্ঠ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
১৩ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৩৭
155638
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আপনাকেও ধন্যবাদ । দেখা যাক কয়জন পাত্তা দেয় শিক্ষামূলক লেখা ।;Winking
207100
১৩ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৪৪
চোথাবাজ লিখেছেন : না হয় আবার সামুতে ব্যাক ।

সামুতে কি খুব বেশী কমেন্ট পরে?
আজাইরা কথা। সামুতে গেলে আপনাকে কে বাধা দিবে?
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:১৪
155852
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : ধন্যবাদ ভাই । কেউ বাঁধা দিবে সেটা তো বলিনি । বলেছি মনের দুঃখের কথা । আপনি যে মডুর দায়িত্বে আছেন এটা জানলে হয়তো সতর্ক হতাম ।Happy Happy
207101
১৩ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৪৫
মোহাম্মদ ওমর ফারুক ডেফোডিলস লিখেছেন : আসলে কত জন আমার লেখা পড়লো আমার লেখায় কত জন কমেন্ট করলো এই টার উপর সেটার গুরুত্ব বুঝায় না, বরং আপনার লেখা যদি ভাল হয় তাহলে এমনি এমনি ব্লগার ভাইগন ঢুকতে বাধ্য, কাউকে ঝোর করে ঢুকাতে নেই ভাই,
এটা এক ধরনের দান খয়রাত চাওয়া মানুষের মত,
তবে ক্ষমাপ্রার্থী কথা গুলো বাধ্য হয়ে বলার জন্য,
আমরা সব সময় চাইবো নতুন কেউ আসুক, বিতাড়িত হোক কিংবা বেড়াতে আসুক সব সময় এইখানের দরজা সবার জন্য খোলা,
আমাদের বাড়ীতে কয়েকদিন থাকেন তখন বুঝবেন স্যামু আর টুডে কতটা আকাশ পাতাশ প্রার্থক্য, এখানে সত্যিকার লেখকদের কদর আছে, অতিথি আ্প্যায়নের সুব্যবস্থাও আছে,
ধন্যবাদ আপনাকে আমাদের বাড়ীতে বেড়াতে আসার জন্য
আপনাকে তেমন কিছু খেতে দিতে পারলাম না,
এই নিন সামান্য আপ্যায়ন

১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:১৮
155859
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : অনেক ধইন্যাপাতা ভাইজান । আপনার নাম দেখে টু ডেফোডিলস কবিতা টা মনে পড়লো । আসলে অন্যদের কথা বলতে পারবো না, তবে আমার ক্ষেত্রে কমেন্ট না পেলে কখনোই ভালো লেখার উৎসাহ আসে না । হয়তো আমি অতো উদারমনা লেখক হতে পারি নাই অথবা হবার ইচ্ছাও নাই ।
207105
১৩ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৪৯
ঘাড় তেড়া লিখেছেন : "রাজনীতি শেখার কেউ নাই..."

আপনারা না আসলে তো রাজনীতি শেখার ও শেখানোর মানুষ জমা হবে না।

আপনাকে অনেক ধন্যবাদ।
আর টুডে ব্লগে...লাল গোলাপ শুভেচ্ছা সহ স্বাগতম।

১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:২০
155864
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : হে হে ধন্যবাদ । আসলে আমি তেমন নতুন না এখানে । কিন্তু মাঝে মাঝে বেশি আশা করে ফেলি বলেই নিরাশ হতে হয় । তখন ব্লগটাকে ভালোবাসা কষ্টকর হয়ে যায় ।
207114
১৩ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:০৩
আওণ রাহ'বার লিখেছেন : ভাই সত্যি কথা এ ব্লগে রাজনৈতিক বিষয়ক যে রকম লিখা আসে তা পড়তে পড়তে হাঁপিয়ে আর পড়িনা TongueTongue। টা টা দিয়েছি হাবিজাবি মার্কা রাজনিতীকে ।
তবে মাঝে মাঝে কিছু ভালো পোষ্ট আছে সেগুলোর কদর করা প্রয়োজন।
আসলে এরকম হাবিজাবি মার্কা পোষ্টের কারনে ত্যাক্ত।
আপনার পোষ্টগুলো ভালো লাগবে বলে আশা করছি।
ধন্যবাদ ।
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:২৫
155869
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : ধন্যবাদ । আমিও বিরক্ত হাবিজাবি রাজনীতির চর্চা দেখে । একটু ভালো মানের লেখা পড়ার সৌভাগ্য হলে অনেক প্রজ্ঞা তৈরী হয় । আর গাধাদের সাথে ব্লগিং করলে আপনার নিজের মানও নেমে যাবে । সেজন্যই একটু ধাক্কা দিলাম । সবাই যেনো অতিমাত্রায় খোশগল্প শেয়ার দেয়া বাদ দিয়ে রাজনৈতিক বিশ্লেষণে কিছুটা মেধার পরিচয় দেয় এবং আমরাও যেনো ভালো কিছু শিখতে পারি যা বাস্তব জীবনে কাজে লাগবে ।
207115
১৩ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:০৪
মাজহার১৩ লিখেছেন : লেখার জন্য লেখেন না মন্তব্যের আশায় লেখেন?
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:২৮
155874
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : লেখার জন্য লেখা কেমন সেটার সংজ্ঞায়ন করা প্রয়োজন ছিলো । আমি আসলেই মন্তব্যের আশায় লিখি । কারণ মন্তব্যের আশা না থাকলে ব্লগে না লিখে ডায়েরীতে লিখতাম । আমার লেখা পড়ে কেউ যদি কিছু শিখতে পারে আর মন্তব্য দেখে আমিও যদি কিছু শিখতে পারি যা বাস্তব জীবনে কাজে লাগবে সেটাই ব্লগিং করার সার্থকতা বলে আমি মনে করি । আপনাকে ধন্যবাদ রেগে যাবার জন্য ।:Thinking :Thinking
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:৩৩
155880
মাজহার১৩ লিখেছেন : আমি আসলে রেগে যায় নি। আপনার হেড লাইন দেখে মন্তব্য করেছি। কিন্ত্য পড়ে অনেক ভাল লেগেছে। লেখার সাথে হেডলাইনের মিল থাকলে ভাল লাগে।
207117
১৩ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:০৬
আওণ রাহ'বার লিখেছেন : আর ভাই আপনি মাত্র ৩৪ খান কমেন্ট করছেন ।
১ বছর ২ মাস সময়ে(প্রায়)
এতো কম কমেন্ট করলে কিভাবে বেশি কমেন্ট পাবেন??
নিজেও কমেন্ট করুন অন্যকেও উৎসাহিত করুন ধন্যবাদ।
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:৩১
155876
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আপনাকে ধন্যবাদ ভাই । আমি নিজেও কিছুটা দায়ী স্বীকার করছি । কিন্তু ভালোমানের লেখা পড়ার যে মজা, সেটা একবার আপনি পেয়ে যাবার পর যখন হাবিজাবি লেখায় ভর্তি একটা ব্লগে আসবেন কমেন্ট করতে খুব একটা ইচ্ছা হবেনা । এটা কেমন যন্ত্রণা সেটা আপনিও বুঝবেন যদি দীর্ঘদিন ব্লগিংএর অভিজ্ঞতা থাকে ।
207137
১৩ এপ্রিল ২০১৪ বিকাল ০৪:৫১
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : মডারেটর নিয়মিত পোস্টগুলি পর্যালোচনা করেন বলে মনে হয়না।

মডারেটরদের আর একটু এক্টিভ হওয়ার অনুরোধ করি।
হতাশ হবেননা, চালিয়ে যান। আমরা আছি আপনার সাথে। Rose Rose
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:৩২
155877
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আপনাকে ধন্যবাদ ভাই । অন্তত এক-দুইজন বুঝতে পারলো আমি কি বলতে চাচ্ছি । এটাই সান্ত্বনা ।Good Luck Good Luck
১০
207162
১৩ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৪৯
শুভ্র আহমেদ লিখেছেন : মজা পেলুম
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:৩৩
155879
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : মজা লন । লগে একটা জাম্বুরা ফ্রী লন ।(~~) (~~) (~~)
১১
207165
১৩ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৫৪
ইক্লিপ্স লিখেছেন : আপনার পোষ্টগুলি অনেক ভালো। তবে টু ডে ,সামু দুই ব্লগ মিলিয়েই লিখতে পারেন। এমন অনেক ব্লগার আছেন যারা কয়েকটা ব্লগে লিখেন। একজন ব্লগার সব ব্লগেরই হতে পারে। বাট এক মডু শুধু এক ব্লগের। Big Grin Big Grin Big Grin আর মন্তব্য আসলে ব্লগে পরিচিতির উপর নির্ভর করে। সবার পোষ্ট গিয়ে মন্তব্য দিয়ে আগে পরিচিতি বাড়াতে হয়। আর এটা সব ব্লগেই। আপনি অন্যের পোষ্টে যত যাবেন অন্যরাও তত আপনার পোষ্টে আসবে। শুভকামনা।
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:৪০
155882
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আপনার শুভকামনার জন্য ধন্যবাদ । আসলে আমি রাজনীতি সংশ্লিষ্ট লেখা একটু বেশি পছন্দ করি যেখানে প্রজ্ঞা অর্জনের একটা সুযোগ থাকবে এবং বাস্তব জীবনে যার একটা প্রয়োগ থাকবে । হাবিজাবি বিষয় নিয়ে সস্তা পোস্ট আর অতিমাত্রায় খোশগল্প টাইপ লেখায় কমেন্ট করতেও ইচ্ছা হয়না । তবে আপনি যেহেতু দীর্ঘদিন ব্লগিং করেন, আপনিও নিশ্চয়ই স্বীকার করবেন- ভালোমানের বিশ্লেষণধর্মী লেখা পড়ার যে মজা, সেটা একবার পেয়ে যাবার পর যখন হাবিজাবি লেখায় ভর্তি একটা ব্লগে আসবেন কমেন্ট করতে খুব একটা ইচ্ছা হবেনা । তাই দুঃখের অভিব্যাক্তি প্রকাশ করেছি মাত্র ।Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
১২
207203
১৩ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:২৭
সিটিজি৪বিডি লিখেছেন : সামুতে আমার পোস্ট প্রথম পাতায় আসতে দেয় না। আপনাকে আমাদের এই ভুবনে স্বাগতম।
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:৪২
155884
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আপনাকে ধন্যবাদ । আপনাকি চিনি দীর্ঘদিন থেকে । সম্ভবত সিনিয়র ব্লগার হবার কারণেই আপনি আমার আক্ষেপটুকু বুঝতে পেরেছেন । নতুনদের সাথে তর্কে আজকাল বোঝাতেও পারিনা ব্লগিং করে আমরা আসলে কি সাধন করতে চাই । Good Luck Good Luck Good Luck
১৩
207265
১৩ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:২৭
শেখের পোলা লিখেছেন : ভাল মাছ বিক্রী করতে মাইক দেখিনি, শুধু মাছ পচাশুরু হলেই মাছের বাজারে মাইক আসতে দেখেছি৷
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৮:৪৮
155886
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আপনার মন্তব্যটি অত্যন্ত চমৎকার । বিশ্বাস করবেন কিনা জানিনা, এ ধরণের মন্তব্যে যতোই খোঁচা থাকুক, মেধার প্রকাশটুকু আমাকে সবচেয়ে বেশি আনন্দিত এবং অনুপ্রাণিত করে । কিন্তু আমার আফসোস হচ্ছে সেই মানের লোক এই ব্লগে আজকাল খুবই কম দেখি । আর সেটাই আমার ভয় । মেষপালে থাকতে থাকতে বাঘও ভেড়ার মতো হয়ে যায় । নিজেকে উন্নত করার কোন সুযোগ পায়না । আশা করি এবার আমাকে ভুল বোঝার অবসান ঘটাবেন । Happy Happy
১৪ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:৫৯
156379
শেখের পোলা লিখেছেন : মনে রাখলে কাজ দেবে-"উত্তম অবাধে চলে অধমের সাথে/ নিকৃষ্ট তিনিই যিনি থাকেন তফাতে৷
ফুলের শোভা-সৌরভ ভ্রমরকেও আকৃষ্ট করে৷
১৪
207315
১৩ এপ্রিল ২০১৪ রাত ০৯:১৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : টুডে তে তবু লিখতে পারছেন। সামুতে তাও পারবেননা।
১৩ এপ্রিল ২০১৪ রাত ১০:০৫
155907
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : সে জন্যই তো এতো কষ্ট মনের মধ্যে ।
১৫
208590
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৬:৩৩
রেহনুমা বিনত আনিস লিখেছেন : পোস্ট ভাল হয়েছে, তবে সহব্লগারদের প্রতি আপনার সম্মানবোধের অভাবটা ভাল লাগেনি। সবার ইন্টেলেকচুয়াল লেভেল এক হবেনা, কিন্তু তাই বলে আমরা কাউকে 'বিয়ের গল্প শোনার পাবলিক', 'রাজনীতি শেখার কেউ নাই', 'কয়জন পাত্তা দেয় শিক্ষামূলক লেখা', 'মেষপালে থাকতে থাকতে বাঘও ভেড়ার মতো হয়ে যায়' জাতীয় মন্তব্য করে আবার তাঁদের কাছেই মন্তব্য আশা করলে সেটা কি ঠিক ভাই? আপনি নিজেকে বাঘ মনে করলে আপনার দায়িত্ব অন্যদের বাঘ হতে শেখানো, অবজ্ঞা করা নয়। শেখের পোলা যেমন বলেছেন, 'উত্তম নির্বিঘ্নে চলে অধমের সাথে, তিনিই মধ্যম যিনি ছিলেন তফাতে'। যিনি উত্তম তাঁর ওপর অন্যদের নিজের লেভেলে টেনে তোলার দায়িত্ব বর্তায়। ধন্যবাদ।
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৯:১৭
157286
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আপনাকেও ধন্যবাদ । আসলে আমি রাজনীতি সংশ্লিষ্ট পোস্ট করি বেশি । কিন্তু কখনোই তেমন সাড়া পাইনা এখানে । এখানে যে রাজনীতির প্রতি মানুষের আগ্রহ নেই তা নয় । কিন্তু অধিকাংশ লেখা পযর্বেক্ষণ করে আমার মনে হয়েছে এগুলো একবিংশ শতাব্দীর প্র্যাগমেটিক ডিপ্লোমেসিতে খাপ খাওয়ার মতো নয় । আমি শুধু একটু বাস্তবধর্মী হতে চেষ্টা করেছি মাত্র । তবু কোন সহযোগী এখানে জুটেনি । সোনার বাংলাদেশ ব্লগে এই দীক্ষাটুকুর সুযোগ ছিলো । তাই মনের কষ্টটুকু প্রকাশ করেছি ।
১৬ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৪৬
157313
রেহনুমা বিনত আনিস লিখেছেন : আপনি সালাম আজাদী ভাইয়ের রাজনৈতিক বিশ্লেষণমূলক পোস্টগুলো দেখতে পারেন। আমার মত মূর্খ মানুষও এগুলো পড়ে এবং মন্তব্য করে। তাঁর স্টাইলটা ফলো করে দেখতে পারেন। সব সমস্যারই সমাধান আছে, খুঁজে নিতে হবে শুধু, হতাশ হবার কিছু নেই। Happy
১৬ এপ্রিল ২০১৪ সকাল ১০:২৭
157349
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : আমি একটি নতুন লেখা দিয়েছি । নাম- রাজনীতি ও রম্যরসের পার্থক্য । মজার ব্যপার হলো এটি মডুরা নির্বাচিত ব্লগের তালিকায় স্থান দিয়েছে অথচ এখানে চব্বিশ ঘন্টায় প্রথমপাতায় থাকতে থাকতে একটি কমেন্টও পড়েনি । হা হা হা । তাহলেই বুঝে নিন কেমন লাগবেHappy Happy
১৬
212308
২৩ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:০৬
কেলিফোরনিয়া লিখেছেন : অনেক ধন্যবাদ, আপনাকে স্বাগতম।
তথ্য সমঋধির জন্য আবার ধন্যবাদ। এই ব্লগে, রাজনীতি নিয়ে মানসম্মত লিখা খুব কম।
আর আগ্রহি পাঠকের সংখ্যা এখনও বুঝে উঠতে পারিনি।
২৩ এপ্রিল ২০১৪ রাত ১১:৩৯
160672
মুজতাহিদ বাপ্পী লিখেছেন : রাজনীতি নিয়ে তেমন লেখাই আমার চোখে পড়েনি এখানে । যা কিছু আছে শুধু পত্রিকার কাটিং আর গুজব মারিং নিয়া ব্যস্ত ভাই । আপনাকে অনেক ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File