Rose...অজান্তে ঋন পরিশোধ...Rose

লিখেছেন লিখেছেন প্রবাসী আশরাফ ২২ জুন, ২০১৩, ০৫:২৩:১৬ বিকাল

বছর খানিক আগের কথা, একদা একদিন ক্যাম্প থেকে অফিসের দিকে বাসে করে আসছি। বাসের মাঝে কলামে ফল্ডিং করা যায় এমন সিটে বসে ছিলাম। বাস অফিসের সামনে পৌছতেই তাড়াহুড়ো করে জোড়ে ফোল্ডিং সিটি ভাঁজ করলাম। অমনি পাশের সিটে বসে থাকা আমাদেরই একজন বয়স্ক সহকর্মী বাস থেকে নামার প্রস্তুতি নিচ্ছিলেন। এমতাবস্থায় আমার জোড়ে ফোল্ডিং করা সিট তার হাতের কনুইয়ে ঠাস করে লাগে। ব্যাথায় কুঁকিয়ে উঠেন মুরব্বী। তাৎক্ষনিক ঝিম মারা হাত নিয়ে বসে পরেন তিনি। আমি হতভম্ব হয়ে যাই। তাড়াহুড়ো করতে গিয়ে এ কি করলাম ভাবতেই অনুতাপের আগুন লাগল গায়ে। তাড়াতাড়ি তার ডলে দিলাম, মাথায় হাত বুলিয়ে দিলাম, আন্তরিক ভাবে ক্ষমা চাইলাম। মুরব্বী ক্ষমা করে দিয়েছিলেন তাৎক্ষনিকই কিন্তু আমার ভেতর কেমন যেন একটা অপরাধবোধ কাজ করতো সবসময়। যখনই অফিসে অথবা ক্যাম্পে তার সাথে দেখা হতো বিনয়ের সাথে সালাম দিতাম, তার খোঁজ খবর নিতাম।

আজ মহান রব আমাকে একটি উপকার করেছেন।

বৃহস্পতিবার আমাদের কোম্পানির ক্লিনিক থেকে একটি ইমেইল আসল যে আমাদের একজন সহকর্মীর শনিবার অপেন হার্ট সাজারি হবে। তার জন্য সেচ্ছায় রক্তদানকারী লাগবে। আজ শনিবার আমি রক্তদিতে গেলাম কিন্তু তখনো জানিনা কাকে রক্ত দিচ্ছি। হাসপাতালে গিয়ে জেনেছি তিনি একজন ইন্ডিয়ান। তখনো জানিনা কাকে রক্ত দিতে যাচ্ছি। আমাদের রক্ত পেয়ে সাথে সাথে ডাক্তার রোগীর অপারেশনের প্রস্তুতি নিয়ে নিলেন। রক্ত দিয়ে অজানা লোকটির জন্য দোয়া করলাম। রক্ত দিয়ে এসে যোহরের নামায আদায় করে যখন ক্যান্টিনে খেতে যাচ্ছি তখন এক ভাই রক্ত দিয়ে আসার জন্য আমাকে অভিনন্দন জানালো। কথা প্রসংঙ্গে কাকে রক্ত দিয়েছি জিজ্ঞাস করলে আমি বললাম, "কাকে দিয়েছি জানিনা তবে আমাদেরই কোন এক ইন্ডিয়ান কর্মী" পাশের জন বলে উঠলো। এ জেনারেল ওয়ার্কশপে কাজ করে আমাদের মাহতেব ভাই। নাম শুনেই চমকে উঠি। আমার গায়ের লোম খাঁড়া হয়ে উঠে। নিজের অজান্তেই মনের ভেতরে প্রশান্তির ঢেউ খেলে যায়। এ সেই লোক যাকে ব্যাথা দিয়ে আমি অনুতপ্ত ছিলাম, অপরাধবোধ কাজ করতো তাকে দেখলেই। আজ নিজের অজান্তেই মহান রব তার এমন বিপদে তার পাশে দাড় করিয়েছেন। আল্লাহকে অশেষ ধন্যবাদ এমন সুযোগ দেবার জন্য। আজ মনটা অনেক অনেক অনেক ভালো লাগছে।

আমি যখন হাসপাতালে রক্ত দিচ্ছি তখন অপারেশনের প্রস্তুতি নিচ্ছিল।ইতিমধ্যে হয়তো অপারেশন শেষ হয়ে যাবার কথা। শেষ খবর জানতে পারিনি। ব্লগের প্রিয় ভাই/বোনদের কাছে মাহতেব ভাইয়ের জন্য দোয়া চাচ্ছি যেন আল্লাহ তাকে সুস্থ্য করে দেন।

বিষয়: বিবিধ

২০৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File