মিলন মেলাঃ আধা শিক্ষিত মানুষের "প্রস্তাবিত নীতিমালা"

লিখেছেন লিখেছেন মিলন মেলা ১৬ মার্চ, ২০১৩, ০৯:৪৩:১৩ রাত

মিলন মেলা কি নিয়ম নীতি অনুযায়ী চলবে, এসম্পর্কে একটি পোষ্ট লিখেছেন প্রিয় ব্লগার আধা শিক্ষিত মানুষ। সদয় অবগতির জন্য তা নিম্নে উপস্থাপতি হলো।

নীতিমালাঃ

১. মিলন মেলার আসর বসবে সপ্তাহে মাত্র ১দিন। সম্ভাব্য দিন শনিবার, বাংলাদেশ সময় সন্ধ্যে ০৭টা।

২. মিলনমেলা পোষ্টের বিষয় সম্পর্কে সিদ্ধান্ত দেবেন একটি উপদেষ্টা প্যানেল-যা সর্বোচ্চ ৫জন ব্লগারদের নিয়ে গঠিত হবে।

৩. মিলনমেলা চলাকালীন সময়ে নির্দিষ্ট পোষ্টের মন্তব্য সমূহের জবাব তাৎক্ষনিক ভাবে প্রদান করা হবে। এজন্য একটি কার্যনির্বাহী প্যানেল থাকবে।মিলনমেলা চলাকালীন সময়ে কার্যনির্বাহী প্যানেলের কমপক্ষে ০১জন সদস্য সার্বক্ষনিক অনলাইনে থেকে মন্তব্য গুলোর জবাব দেবেন।

৪. মিলনমেলার পোষ্ট প্রদানের পর ২ঘন্টা সরাসরি জবাব প্রদান করা হবে। এর পর যারা পোষ্ট পড়বেন, তাদের জবাব পরবর্তী যে কোন সময়ে প্রদান করা হবে।

৫. মিলন মেলার পোষ্টের প্রতিটি মন্তব্য হতে হবে পোষ্টে বর্ণিত বিষয়ের আলোকে। যারা সালাম, শুভেচ্ছা, ধন্যবাদ ইত্যাদি বিনিময় করবেন-তারা তাদের মন্তব্যের শুরু বা শেষে তা সংযোজন করবেন। কিন্তু আলাদা মন্তব্যের মাধ্যমে সালাম, কেমন আছেন, শুভেচ্ছা, ধন্যবাদ ইত্যাদি প্রদান করা যাবেনা এবং একাধিক বার সালাম ও শুভেচ্ছা বিনিময় করা যাবেনা।

৬. মন্তব্য করার সময় প্রত্যেক ব্লগারকে এই কথা স্মরণ রাখতে হবে যে, অন্যান্য ব্লগাররা আমার চেয়ে বেশী জানেন এবং তিনি আমার চেয়ে শ্রদ্ধেয়। বিধায় ভাষা প্রয়োগের ক্ষেত্রে শ্রদ্ধা, ভালবাসা প্রদর্শন করতে হবে।

৭. যে কোন মন্তব্যের প্রতি মন্তব্য করার ক্ষেত্রে বিশেষ সতর্ক থাকতে হবে, যাতে ব্লগের পরিবেশ সুন্দর থাকে এবং অহেতুক বিতর্কের অবতারণা না হয়।

৮. মিলন মেলার প্রতিটি আসর যাতে জমজমাট জ্ঞানের আডডায় পরিণত হয়, সে জন্য পূর্বেই প্রতিটি আসরের তারিখ, বিষয় জানিয়ে দেয়া হবে। ব্লগারগন নির্দিষ্ট বিষয়ের আলোকে পূর্ব প্রস্তুতি নিয়ে মিলনমেলায় হাজির হবেন এবং জ্ঞানগর্ব মন্তব্য উপস্থাপন করবেন।

৯. মিলনমেলার প্রতিটি আসরের জন্য শ্রেষ্ট কমেন্ট দাতা নির্বাচিত করা হবে। যা পরবর্তী আসরের পূর্বে ঘোষনা করা হবে।


আধা শিক্ষিত মানুষের এই প্রস্তাবনা সম্পর্কে আপনার মতামত দিন। শীঘ্রই শুরু হবে মিলন মেলা।

বিষয়: বিবিধ

৯৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File