মিলন মেলা সমাচার (০২)

লিখেছেন লিখেছেন মিলন মেলা ০১ মে, ২০১৩, ০৯:৩১:৪২ রাত



আস্সালামু আলাইকুম।গত ২৭শে এপ্রিল ২০১৩, শনিবার, বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় টুডে ব্লগে অনুষ্ঠিত হয় রুচিশীল ও জ্ঞান পিপাসু ব্লগারদের আড্ডা "মিলন মেলা"

শিরোনাম ছিলঃপ্রবাস জীবন

পোষ্টটি মিলন মেলার ব্লগ থেকে দেয়ার কথা থাকলেও টেকিনিক্যাল সমস্যার কারণে আধা শিক্ষিত মানুষের ব্লগ থেকে পোষ্ট দেয়া হয়।

এই পোষ্টটি যখন আমরা লিখছি,তখন মিলন মেলার ঐ পোষ্টের মন্তব্য সংখ্যা ছিলঃ ১২৯টি।

সত্য বলতে কি! ঐ দিন পোষ্ট দাতা মিলন মেলা আর আধা শিক্ষিত মানুষের সরব উপস্থিতি না থাকলেও বাকপ্রবাস আর প্যারিস থেকে আমি মাতিয়ে রাখেন মিলন মেলাকে। মিলন মেলার পক্ষ থেকে তাদের অভিনন্দন।

গতদিনের মিলন মেলায় আত্মীয় স্বজন হীন প্রবাসীদের মনের অবস্থা ফুটে উঠে তাদের কী বোর্ডের আঁচরে। শেয়ার করেছেন প্রবাসে এসে প্রিয়জনকে দীর্ঘ চিঠি লিখার অভিজ্ঞতা এবং বলেছেন যে, ঐ চিঠির ভাষা এখনো জীবনের স্মৃতি হয় আছে।

বাংলাদেশের বর্তমান অবস্থায় বিরক্ত হয়ে লিখেছেনঃ প্রবাসী হতে চাই। দেশের এ অবস্থা আর সহ্য করতে পারিনা। অন্যজন আবার লিখেছেনঃ দেশের অবস্হা চিন্তা করলে মনে হয় বিদেশেই ভাল আছি।

প্রবাসীদের জন্য বিমান বন্দরে কি বিব্রতকর পরিস্থিতির শিকার হতে হয়, তা নিয়ে মন্তব্য করেছেন অনেকই। কেউ কেউ অবশ্য বিমান বন্দরের ঘুষখোর অফিসারদের ভিক্ষুকের সাথে তুলনা করে তাদের জন্য একটা কল্যাণ তহবিল গঠনের প্রস্তাব করেছেন।

মিলন মেলার উপদেষ্টা লোকমান ভাই উপদেশ দিয়েছেন নতুন ভাইদের প্রতি-

ছুটিতে যাওয়ার সময় এয়ার পোর্ট থেকে বের হয়ে আপনার লাগেজে কাউকে হাত লাগতে দেবেন না। এক শ্রেণীর টাউট গাড়িতে তুলে দেয়ার নাম করে আপনার লাগেজে একটু হাত লাগাত পারলেই ভাল একটা এমাউন্ট চেয়ে বসতে পারে।

গতদিনের মিলন মেলায় মিষ্টিমুখ করালেন আবু তাহের মিয়াজী। তাকেও ধন্যবাদ।

যারা গতদিন মিলন মেলায় আসতে পারেননি, তারা একটু বেড়িয়ে আসতে পারেন মিলন মেলা থেকে। যেমন ২৮ এপ্রিল এসে হাজিরা দিয়ে গেছেন আমাদের আয়নাশাহ।

মিলন মেলা বসবে প্রতি শনিবার, বাংলাদেশ সময় সন্ধ্যে ৭টায়। সে অনুযায়ী আগামী শনিবার ৪ঠা মে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় চলে আসুন টুডে ব্লগে। দাওয়াত রইল।

বিষয়: বিবিধ

১২৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File