এ আগুন জ্বালালে পুড়তে হবে নিজেকেই!

লিখেছেন লিখেছেন জ এ লিপু ০৭ এপ্রিল, ২০১৩, ০১:৫৩:৩৯ দুপুর

এই দেশে কোন হিন্দু, কোন খৃষ্টান ধর্ম নিরপেক্ষতার কথা বলে না। সংবিধানে বিসমিল্লাহ থাকলে না থাকলে তাদের কোন যায় আসে না। আমি জীবনে কোন হিন্দুকে দেখিনি তার নিজের ধর্ম ও দেশ কে হীনমন্যতায় ভুগতে। আমাদের দেশে ৮৫ ভাগ মুসলিম দেশে ৮৫% মসজিদ থাকবে, ৮৫% লোক মসজিদে যাবে এটাই স্বাভাবিক। এটা নিয়ে কোন মুসলমানের যদি মাথা ব্যথা থাকে তবে সেটা তার একান্তই নিজস্ব ব্যাপার। তারা যদি আশা করে মুসলমানদের কে হিন্দুদের মন্দিরে গিয়ে পূজা করতে হবে আর তাতেই ধর্মণিরপেক্ষতা প্রতিষ্ঠিত হবে তবে তাদের সে আশায় গুড়ে বালি।

আমি কোন ভাবেই বুঝে উঠতে পারছি না ওরা (আওয়ামী মুসলমান) ধর্ম নিরপেক্ষতার কি অভাবে দেখল? ৮৫% মুসলিম দেশে সংবিধানে বিসমিল্লাহ থাকবে এটাই তো স্বাভাবিক। গণতন্ত্র তো এটাই যে সংখ্যাগরিষ্ঠরা জয়ী হয়। এটা সংখ্যালঘুদের মেনে নিতেই হয়,তারা মেনে নেয়ও। বিসমিল্লাহ বলে সংবিধান হিন্দুরা পড়বে না হিন্দুরা সংবিধান পড়লে তার দেবতার নাম নিয়েই পড়বে। এতে সমস্যা কোথায়?

ভারত সহ পৃথিবীর বিভিন্ন দেশে যেখানে মুসলমানরা সংখ্যালঘু সেসব দেশে যেভাবে মুসলমানদের উপর অত্যাচার নির্যাতন চলে বাংলাদেশে ৭১ পর কিছু নজির থাকলেও বর্তমানে তেমন নেই। তবে যুদ্ধের পর কিছু লোভী মুক্তিযোদ্ধা হিন্দুদের বাড়ি ঘর দখল করেছে আর তারই ধারাবাহিকতায় এখনও আওয়ামী সরকার ক্ষমতায় আসলে ভুমি দস্যুদের উৎপাত বেড়ে যায়। জায়গায় জায়গায় ছাত্রলীগের সাইনবোর্ড লাগে, এখনো ডিজিটাল মুক্তিযোদ্ধারা হিন্দুদের উপর নির্যাতন চালায় যেমনটি ৭১ পর ধান্দাবাজ মুক্তিযোদ্ধারা তাদের অর্থ-সম্পদ দখল করেছিল। এখনো আওয়ামী লীগ ক্ষমতায় আসলে পিয়াজ আর লবনের দাম বেড়ে যায় (বর্তমানে অবশ্য সয়াবিনের দিকে নজর) যেমন ৭১ পর হয়েছিল। এখনও আওয়ামী লীগ আসলে গার্মেনটসে (৭১ এর পর পাটের গুদামে) আগুন লাগে। এখনও আওয়ামীলীগ ক্ষমতায় আসলে পরীক্ষায় গন পাশের হিরিক পরে যায় (৭২ এসএসসি তে গরু-গাধারও মেট্রিক এর সার্টিফিকেট মিলেছিল), ডিজিটাল পদ্ধতিতে বিসিএস (৭১ পর তোফায়েল বিসিএস) এর প্রশ্ন পত্র আউট হয়, পাশ করে এলাকা আর দলের লোকরা।

এই দেশে মুসলমানরা হিন্দুদের জমি দখল করে না। জামাত বিসিএস এর প্রশ্ন আউন্ট করে না। হেফাজতীরা গার্মেন্টসে আগুন দেয় না। ইসলামী ঐক্য তেলের দাম বাড়ায় না। সব করে আওয়ামী লীগ। সংখ্যালঘুদের উপর নির্যাতন করে আওয়ামী লীগ, হিন্দু বাড়িতে আগুন দেয় আওয়ামীলীগ, বৌদ্ধ মন্দিরে ভাংচুর চালায় আওয়ামী লীগ। এই দেশের সব চেয়ে বড় জনসংখ্যা সসস্যা নয়, পরিবহন, অবকাঠামো, দারিদ্র্য কোনটাই সমস্যা নয়, এমনকি হিজবুত তাওহীদ সমস্যা নয়, বাংলাভাই সমস্যা নয়, তালেবান জঙ্গি সমস্যা নয়। এই দেশে নেই কোন মুসলিম উগ্রবাদী, নেই লাদেন বা মোল্লা ওমর এই দেশে একমাত্র সমস্যা আওয়ামীলীগ আর ডিজিটাল মুক্তিযুদ্ধা বা ছাত্রলীগ গুন্ডা সংক্ষেপে ছাগু, ব্যাংক ডাকাত তানভির, শেয়ার বাজার লুটেরা সালমান এফ রহমান, বিদ্যুত খেকো ফারুক, সেতু খেকো, অনর্থ আবুল, আছে চ্যানেল মোফিজ, ফালু, কালু রঞ্জিত ইত্যাদি। এরাই বাংলাদেশের বড় সমস্যা। তাই ধর্ম নিয়ে খেলা বন্ধ করুণ। ধর্মের আগুন জ্বালালে পুড়তে হবে নিজেকেই নিশ্চিত থাকুন।

বিষয়: বিবিধ

১০৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File