পুরুষের বাণী: তুমি নারী! তাই পর্দা তোমাকে মানতেই হবে। নারীর উত্তর: পুরুষ তুমিই কেন আগে শুরু করোনা?

লিখেছেন লিখেছেন ঘুম ভাঙাতে চাই ৩১ আগস্ট, ২০১৫, ০২:০৮:২৫ দুপুর



অনলাইনে পুরুষরা যখন পর্দার ব্যাপারে কথা বলেন, তখন তারা নারীদেরকে উপদেশ দিতে খুব ভালবাসেন।

"ওহে বোন! কেন ফেসবুকে ছবি আপলোড দিচ্ছ? হাজার হাজারে পুরুষ তোমার ছবি দেখছে, ডাউনলোড করে জুম করে নানান এঙ্গেলে ছবিটার টপ টু বটম পরখ করছে, কত ফিৎনা.... গেল গেল সব গেল!!"

অথচ এসব একেকজন সিঙ্গেল পুরুষ নিজেরাই ভুলে যান যে, তিনি নিজেও ফেসবুকে প্রতিদিন তার গন্ডাখানিক ছবি আপলোড করেই চলেছেন। কত ভঙ্গিমা!! বুক ফুলিয়ে-মাসল উচিয়ে, সিক্স প্যাক দেখিয়ে নানান ছবি তিনিও নিয়মিত আপলোড করছেন। আর হাজার হাজারে নারীও তার বুক ফুলানো-মাসল উচানো ছবি দেখছেন, মুগ্ধ হচ্ছেন এবং কেউ বা ডাউনলোড করেও রাখছেন। ছবিতে লাইক, কমেন্টের বাহার দেখে পুরুষের মন সপ্তম আকাশে উড়ছে।

Isn't it so funny?? Dear Brothers in Islam! it's a hypocrisy.

সময়টা বাংলা বর্ষবরণ ১৪২২ অনুষ্ঠানের। "সেদিন কি হয়েছিল?" তা আমি আমার ভাগ্নের কাছ থেকেই শুনেছি কারণ সেও সেদিন তার ছোট খালার সাথে অনুষ্ঠানে যোগদান করেছিল। অবস্হা বেগতিক দেখে মহান আল্লাহর অশেষ কৃপায় সে তার খালাকে নিয়ে নিরাপদেই সরে আসতে পেরেছিল। প্রতিবার যা হয়, এবারো তাই হয়েছে তবে মিডিয়ার কল্যাণে একটু বেশিই হইচই। অনলাইনে এবার শুরু হল ঘটনার ঘাত-প্রতিঘাত। যুদ্ধ যুদ্ধ খেলা_

নারী VS. পুরুষ: নারী-পুরুষ মুখোমুখি। ঘটনায় সবচেয়ে অবাক করা বিষয় হল, এবার যোগ হল নতুন মাত্রা।

"যাহারা এতদিন নিজেদের মুমিন নারী-মুমিন পুরুষ বলিয়া দাবি করিয়াছেন, এইবার তাহারাও ধর্মের ভেদাভেদ ভুলিয়া, নিজেদের দায়িত্ব-কর্তব্য চুলোয় রাখিয়া, প্রগতিশীলদের সহিত কাঁধে কাঁধ মিলাইয়া যোগ দিলেন এই লিঙ্গভিত্তিক মহাযুদ্ধে। কিসের ইসলাম!! আগে নিজ লিঙ্গের সন্মান রক্ষা করিতে হইবে, প্রতিপক্ষকে এইবারই ঠ্যাঙ্গানোর মোক্ষম সুযোগ। প্রকাশ হইয়া পরিল সকল নারী-পুরুষের আসল চেহারা, ভান ধরা সকল মুমিনের প্রকৃত চেহারা।"

My dear brothers and sisters in Islam! you think you follow Islam, you are Mumin, but unfortunately you are affected by Materialism. it's true it's not a lie.

গিয়েছিলাম ফ্রেন্ডের বাসায় যখন সে ইউটিউব নিয়ে বিজি। আমাকে ডাকল, এই দেখোনা মেয়েটা যা জোস একটা ভিডিও আপলোড করেছে, ছেলেদের তো পুরো বোল্ড করে দিয়েছে। জিঙ্গাসা করলাম: কে? উত্তর: আরে চিননা? লাক্স চ্যানেল আই সেরা সুন্দরী।

টাইট জিন্স প্যান্ট-শর্ট টিশার্ট পরে মডেলকণ্যা বর্ষবরণের অনুষ্ঠানে ঘটে যাওয়া ব্যাপার নিয়ে ক্ষোভের ভিডিও প্রসব করেছেন। সম্ভবত লাখের উপর ভিউয়ার। খুব রাগী রাগী কন্ঠে মডেল তরুণী বলছেন, " ছেলেরা শোন আমাদেরকে পর্দা করতে বলার আগে নিজেরা পর্দা কর। নারী যে পোশাকই পরুক, তুমি কেন তাকাবে? তোমাদেরকেই তো আগে পর্দা করতে বলা হয়েছে। তাহলে আমাদের বল কেন?"

মনে মনে বললাম একদম ঠিক কথা। কিন্তু তাকে প্রশ্ন করতে খুব ইচ্ছা হচ্ছিল, আচ্ছা মডেল তরুণী! পরের আয়াতে যে নারীদেরকেও জাহিলিয়াতের মত উগ্র পোশাকে নিজেকে প্রদর্শন করতে মানা করা হয়েছে, শালীন পোশাক পরতে বলা হয়েছে, এটা কি তুমি জান? নাকি ফেঁসে যাবে ভেবে বলছোনা? আজব মেয়ে! টাইট জিন্স প্যান্ট-শর্ট টাইট টি শার্ট পরে পুরুষদের পর্দার ব্যাপারে ওয়াজ নসিহত করছে!! মুফতি সেজে ফতোয়া প্রদান করছে!!

হাজার হাজার পুরুষ তার ভিডিও দেখেছে আর কমন কমেন্ট ছিল,

"নারীদের শালীন পোষাক পরা খুবই জরুরী, মেয়েরা কেন উগ্র পোশাক পরবে? মেয়েরা উগ্র পোশাক পরে বলেই ছেলেদের হাতে ইভ টিজিং সহ যৌন সহিংসতার শিকার হয়। কাজেই ব্যাপারটা হল মেয়েরাই দায়ী। পর্দা নারীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ_ ইত্যাদি ইত্যাদি।"

মনে মনে বললাম, হুম! যুক্তি আছে। অথচ বাস্তবতা হল, আগের আয়াতে মহান আল্লাহ আগে পুরুষদেরকে লজ্জাস্হানের হেফাজতের কথা বলেছেন, চোখ নামিয়ে চলতে বলেছেন, এরপর নারীদের ব্যাপারে বলেছেন। তাহলে একজন নারী যে পোশাকেই থাকুক, তুমি পুরুষ কেন তাকাবে? সত্যি কথাটা হল, পুরুষরা এই মডেলের ভিডিও চোখ মেলে খুব মনোযোগ দিয়ে দেখছেন তার প্রধান কারণ, যুবতী ছোটখাট পোশাকে নিজেকে প্রদর্শন করছে, আর পুরুষ তার চোখের নেশা পুরণের পরই তাকে "তুই নষ্টা" বলে গাল দিচ্ছে। অর্থাৎ এক ভন্ড অন্য ভন্ডের নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলছে!!

নারীর পোশাক নিয়ে এত কথা অথচ পুরুষ নিজেই উগ্র পোশাকে অভ্যস্ত।

মনে পরে এক নাস্তিক মেয়ের কথা, প্রশ্ন করেছিলঃ "ইসলাম শুধু মেয়েদের শালীন পোশাক নিয়ে কথা বলে, পুরুষের পোশাক নিয়ে কথা বলেনা কেন? আমি তো সবখানেই দেখি ছেলেরা জিম করে বুক ফুলিয়ে-মাসল বড় করে তা প্রকাশ করার জন্য টাইট ফিটিং টি-শার্ট আর জিন্স প্যান্ট পরে বের হয় মূলত মেয়েদের নজর কাড়ার জন্য, জিন্সটাও এত নীচু করে পরে যে নিতম্বের অনেকখানি অংশই দেখা যায়। তো আমিও তো রক্তমাংসের মানুষ, আমারও তো চোখ আছে, আকর্ষণশক্তি আছে, খারাপ অনুভূতি আছে এই ছেলেটা যখন আমার সামনে দিয়ে যায় তখন আমার কি চোখ বুজে ফেলা উচিত? আফসোস! ইসলাম পুরুষঘেষা তাই এই পুরুষকে কোন নিষেধাজ্ঞা দেয়নি!"

জবাব দিয়েছিলামঃ তুমি নাস্তিক! তাই নাস্তিকতা সম্পর্কে যতখানি বিজ্ঞ, ইসলামের ব্যাপারে ঠিক ততখানিই অজ্ঞ, তাই না জেনে ভুল কথা বলছ। কারণ ইসলাম নারী-পুরুষ উভয়কেই এমন পোশাক পরার নির্দেশ দিয়েছে যা হবে ঢিলে-ঢোলা যাতে শারিরিক কাঠামো বোঝা যাবেনা, পোশাক এমন জাকজমক হতে পারবেনা যা বিপরীত লিঙ্গকে তার প্রতি আসক্ত হতে বাধ্য করে। তুমি কি জান ইসলামে একজন পুরুষের সাথেও আরেক পুরুষের পর্দা আছে, আর একজন নারীর সাথে অন্য নারীর? দুজন প্রাপ্তবয়ষ্ক পুরুষকে এক বিছানায় ঘুমাতে মানা করা হয়েছে, উপায় না থাকলে দুজনকেই চাদর দিয়ে শরীর ঢেকে রাখতে বলা হয়েছে যেন একজনের শরীর অন্যজনের শরীর স্পর্শ না করে। আপন বাবা-মা এর ঘরে ঢুকতে গেলেও ইসলাম ছেলে-মেয়েকে বলেছে, আগে মা-বাবার কাছে প্রবেশের অনুমতি চাও। এগুলোর বাস্তবায়ন থাকলে আজ আমাদের সমাজে গে-লেসবিয়ান(নারী ও পুরুষ সমকামী) আর রক্ত সম্পর্কের মাঝে যৌনতা (Incest) এর মত জঘন্য কালচার চালু হতে পারতোনা।

পুরুষদের কথা, "পর্দা মানা আমার জন্য কম গুরুত্বপূর্ণ, কষ্টকর, আমি তোমার চাইতে শারিরিকভাবে অধিক শক্তিশালী কিন্তু তুমি দূর্বল, তাই নারী তোমাকে পর্দা মানতেই হবে।"

আবার নারীদের কথা, "আমি মানছিনা বলে তুমি পুরুষ কেন মানবেনা? আগে তো তোমাকেই পর্দা করতে বলা হয়েছে। আগে নিজে করনা কেন?"

মোটকথা, নারী-পুরুষ কেউই মানতে রাজিনা। এজন্যই আল্লাহ বলেছেনঃ "মানুষ কত অকৃতজ্ঞ!!"

পুরুষরা ভাবে আল্লাহ তাদের পক্ষে আর নারীরা ভাবে, তাদের পক্ষে, অথচ আল্লাহর কোন জেন্ডার নেই। আর নারী-পুরুষ আলাদা কিছুনাঃ জেনেটিক্স বলে, মানব সন্তান (ছেলে বা মেয়ে) হলঃ" নারী (মা) ও পুরুষের (বাবা) শারিরিক ও মানবিক বৈশিষ্টাবলির মিশ্রণ।"

অথচ তারা এমন ভাব ধরে যেন সে আসমানে পুরুষ হিসেবে বা নারী হিসেবে ফ্যাক্টরীতে প্রস্তুত হয়ে দুনিয়ায় টপ করে আছাড় খেয়ে পরেছে তাই তার নারী বা পুরুষ হওয়াতে অন্য কোন নারী বা পুরুষের হস্তক্ষেপ নেই।

আসলে শঙ্কর জাতের বাঙ্গালির প্রকৃত চিত্র হল এই, এখানে তিনটি শ্রেণী জন্ম নিয়েছে_

১.কওমী মাদ্রাসাভিত্তিক স্বতন্ত্র গোষ্ঠী

২. সেকুলার বস্তুবাদি

৩. বস্তুবাদি মডারেট মুসলিম

‪#‎কওমীরা‬ নিজেদের জগতেই ঘুরপাক খাচ্ছে শহুরে ইট কাঠের খাঁচায় তাদের প্রভাব খুব সীমিত।

‪#‎সেকুলার‬ বস্তুবাদিরা ইসলাম সম্পর্কে না জানার কারণে বিরোধীতাকারী বা জানার পরেও অহংকার বা বস্তুবাদি স্বার্থের কারণে বিদ্বেশ পোষণকারী।

‪#‎বস্তুবাদি‬ মডারেট মুসলিম: এই শ্রেণীটাই হচ্ছি আমরা যারা, বস্তুবাদি শিক্ষাদীক্ষায় শিক্ষিত, বস্তুবাদি সুযোগ সুবিধা ভোগ করছি, একে আঁকড়ে ধরে বাঁচতে চাইছি। বুঝতে পারছি ইসলামকে নিয়ে বাঁচতে হবে কিন্তু ইসলামকে আলাদা করতে পারছিনা। ইসলামকে সাথে রাখতে চাইছি, অনুসরণ করতে চাইছি কিন্তু আমরা বস্তুবাদ দ্বারা এতটাই প্রভাবিত যে, মুখে মুখে মুসলিম দাবিদার হলেও মন-মানষিকতায় আমরা প্রকৃত অর্থে বস্তুবাদীতায় চরমভাবে আসক্ত। আমরা ইসলামকে বিচার করি, ব্যাখ্যা-বিশ্লেষণ করি বস্তুবাদী ধ্যান-ধারণা, বিশ্বাস দিয়ে। তাই মুখে যতই ইসলামের প্রতি দরদ দেখাই বাস্তবে দেখা যায় আমরা নারী বিদ্বেশী-পুরুষ বিদ্বেশী, ভোগবাদী, সেকুলারদের পরোক্ষ শক্তি। এটাই বাস্তবতা শুনতে যতই খারাপ লাগুক।

বিঃদ্রঃ লেখাটা কিছুদিন আগে দিয়েছিলাম কিন্তু কেন যে পাবলিশ হলোনা জানিনা তাই রিপোস্ট করলাম। আমি আপনাদের প্রচুর লেখার আমন্ত্রণ পেয়েছি কিন্তু শারিরিক অসুস্হতা এবং সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলছে তাই আপনাদের ব্লগ পোস্টগুলো পড়ার আমন্ত্রণ রক্ষা করতে পারছিনা, এজন্য কিন্তু একদম রাগ-অভিমান করা চলবেনা। ইনশাআল্লাহ সময় পেলেই আপনাদের ব্লগ বাড়িতে গিয়ে হাজির হয়ে যাব। Happy

বিষয়: বিবিধ

২৪৮৯ বার পঠিত, ৩৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

338819
৩১ আগস্ট ২০১৫ দুপুর ০২:১৭
হতভাগা লিখেছেন : নারীর প্রতি পুরুষদের ছ্যাবলামী ব্যাপক সামাজিক অনাসৃষ্টির কারণ। পুরুষদের আত্মসন্মান নিয়ে বেড়ে উঠতে হবে ।
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:০২
280692
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : হতভাগা ভাইয়া আপনার কথাটা একদম যথার্থ আমি খুব অবাক হই পুরুষদের আত্নসন্মানবোধের অভাব দেখে। একজন মানুষের কেন কোন আত্নসন্মানবোধ থাকবেনা, মেয়ে মানুষ দেখলেই ছ্যাবলামী শুরু। সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।Good Luck Good Luck
338820
৩১ আগস্ট ২০১৫ দুপুর ০২:১৭
আবু জান্নাত লিখেছেন : লিখাটি আগে পড়েছি মনে হয়। জাযাকাল্লাহ খাইর
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:০৪
280694
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : জ্বী! ভাইয়া, এটা রিপোস্ট আমি আগে এটা পোস্ট করেছিলাম কিন্তু এসে দেখলাম পোস্টটা নেই, আপডেট হয়নি তাই আবার দিলাম। জাঝাক আল্লাহ ভাইয়া মূল্যবান উপস্হিতির জন্য।Good Luck Good Luck
338830
৩১ আগস্ট ২০১৫ দুপুর ০৩:৩০
হতভাগা লিখেছেন : http://www.somewhereinblog.net/blog/warrior2013/30066460

এখানে ঘুম ভাঙ্গাতে চান আর সামুতে ঘুমিয়ে ঘুমিয়ে থাকেন ? নাকি সামুর টিপিক্যাল ব্লগারদের চাপে সেখানে ঘুমিয়ে থাকাই শ্রেয় ?
৩১ আগস্ট ২০১৫ বিকাল ০৪:৫০
280238
আবু সাইফ লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
৩১ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:০৮
280252
এ,এস,ওসমান লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:১৩
280695
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আমি ব্লগিং শুরু করেছিলাম ২০১১ সালে। সামু সহ বেশ কয়েকটা ব্লগে আমার ব্লগ আইডি ছিল। কিন্তু ইসলাম-নাস্তিকতা নিয়ে লেখালেখির জন্য বেশ কয়েকটা ব্লগে আমার ব্লগ আইডি বাতিল করা হয়েছে। ফেসবুকে আরো বেশি সক্রিয় ছিলাম। নিজেকে প্রকাশের ইচ্ছা কখনো ছিলনা তাই একেক জায়গায় আমার পরিচয় ছিল একেকরকম। কোথায় আমি ঘুম আবার কোথায় হয়তো অন্যকিছু। পরে সমস্যায় মাঝে অনেকদিন ব্লগ বন্ধ রেখেছিলাম। সামুর বর্তমান আইডিটা নতুন সেখানে যাওয়া ও হয়না। হটাৎ ইচ্ছা হলে একটা দুটো লেখা দেই। অনেক লেখাই আবার ডিলিট করে দিয়েছি।
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০১:৫০
280732
হতভাগা লিখেছেন : সামুতে ঘুমিয়ে থাকেন কেন ? নাকি প্রতিকূল পরিবেশে এর চেয়ে বেটার অপশন আর হাতে নেই ?
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০১:৫৭
280733
আবু জান্নাত লিখেছেন : আপনি কি সামুতে আছেন? @হতভাগা
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:২৪
280742
হতভাগা লিখেছেন : @ আবু জান্নাত - আমি সামুতে ব্লগার হিসেবে নেই । ভিজিট করি । এখনও করছি ।
০৪ সেপ্টেম্বর ২০১৫ রাত ০২:১৮
280867
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ব্লগে আমরা ঠিকে থাকতে পারবোনা। শ্রম কানা একটি ব্লগ প্লাটফর্ম সামু!! কয় দিন থেকে ব্লগারদের মুখ একেবারেই সেলাই করে দেয়া হয়েছে নোটিশ বোর্ডের মাধ্যমে।

কোন প্রকাশ লিংক দিয়ে পোস্ট দেয়া যাবেনা বলে ঘোষণা দিয়েছে তারা । আমার আইডি আছে দুটি একটিতেও লেখা প্রকাশের সুযোগ নেই!!!
০৫ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০১:২৯
281058
মাজহারুল ইসলাম লিখেছেন : হতভাগা ভাই সামুতে এক সময় শুধু মাত্র মতামত দিতাম নাস্তিকদের লেখায়। এই জন্য আমার ৫ খানা আইডি ব্লগ করে দিয়েছে সামু কর্তৃপক্ষ। এরপরেও আরেকটা আইডি খুলেছি কিন্তু এইবার কেন জানি মতামত দিতে আর মন চায় না।
338851
৩১ আগস্ট ২০১৫ বিকাল ০৪:৫০
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

বিঃদ্রঃ ....
আমি আপনাদের প্রচুর লেখার আমন্ত্রণ পেয়েছি কিন্তু শারিরিক অসুস্হতা এবং সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলছে তাই আপনাদের ব্লগ পোস্টগুলো পড়ার আমন্ত্রণ রক্ষা করতে পারছিনা, এজন্য কিন্তু একদম রাগ-অভিমান করা চলবেনা।

Thumbs Up Thumbs Up
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:১৫
280696
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম। আবু সাইফ ভাইয়া আপনার মূল্যবান উপস্হিতি, সমর্থন আর দোয়ার জন্য আল্লাহ আপনাকে দুনিয়া ও আখিরাতে উত্তম বিনিময় প্রদান করুন। (আমীন) Good Luck Good Luck
338874
৩১ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:০৯
এ,এস,ওসমান লিখেছেন : আলহামদুল্লিলাহ।দারুণ যুক্তি দিয়ে লেখেছেন।
জাযাকাল্লাহু খায়েরান।
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:১৭
280698
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ওসমান ভাইয়া আসসালামু আলাইকুম। আপনার চমৎকার মন্তব্য আর মূল্যবান উপস্হিতির জন্য জাঝাক আল্লাহ। অনেক ধন্যবাদ ভাইয়া। Good Luck Good Luck
338938
০১ সেপ্টেম্বর ২০১৫ রাত ০১:৩০
সাদাচোখে লিখেছেন : আসলে শঙ্কর জাতের বাঙ্গালির প্রকৃত চিত্র হল এই, এখানে তিনটি শ্রেণী জন্ম নিয়েছে_

১.কওমী মাদ্রাসাভিত্তিক স্বতন্ত্র গোষ্ঠী

২. সেকুলার বস্তুবাদি

৩. বস্তুবাদি মডারেট মুসলিম

টেকনিক্যালী এই ৩ জাতেই আজকের মুসলিমরা বিশ্বব্যাপী বিভক্ত।
ভাল লিখেছেন। ধন্যবাদ।
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:২৭
280699
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : সাদাচোখে ভাইয়া আসসালামু আলাইকুম। আপনার উপস্হিতি ও মন্তব্য সবসময়ই অন্যরকম অনুপ্রেরণা যোগায়। আপনার লেখাগুলো নিয়মিত পড়ি যদিও মন্তব্য করা হয়না। প্রশ্ন গুলোর উত্তর দিতে চাই কিন্তু ভয় হয়। আপনি আমার কিছু ভুল চিন্তায় পরিবর্তন আনতে পেরেছেন আলহামদুলিল্লাহ। ঠিক বলেছেন ২ নাম্বার ও ৩ নাম্বার গ্রুপ বুঝে অথবা না বুঝে দাজ্জালকে অনুসরণ করছে আর ১ম গ্রুপটি আমার মতই ভয় এর কারণে মুখ খুলতে নারাজ তাই নিজেদের দায়িত্ব এড়িয়ে চলছে। Good Luck Good Luck
338979
০১ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৮:২৭
আওণ রাহ'বার লিখেছেন : সত্যিই করে এবং তিক্ততার সাথে বলি!
ইসলাম হচ্ছে আমাদের কাছে বিষ মাখানো খোলা তরবারি! যা আমরা মানুষের সামনে আক্রমনের উদ্দেশ্য তুরে ধরি!
কিন্তু সর্বপ্রথম এটা হওয়া উচিৎ ছিলো যে, ইসলাম আমার কাছে ঘোড়া হবে যেটাতে ভর করে আমরা সওয়ার হবো!!!!
Good Luck আমরা ধর্মকে বানিয়েছি অস্ত্র আর বর্ম! আক্রমন আর প্রতিহত করার মাধ্যম! এটাই ধ্রুব সত্য!
যতদিন এ অবস্থা থেকে বের না হতে পারবো ততদিন আমাদের মাঝ থেকে হাইওয়ানের সিফত দূর হবেনা!

ভালো লাগলো লিখাটি ধন্যবাদ অনেক অনেক!

০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:৩০
280702
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আওণ ভাইয়া আসসালামু আলাইকুম। আপনি এত সুন্দর করে ভাবেন কিভাবে? খুব সুন্দর করে গুছিয়ে বলেছেন ভাইয়া। মনকাড়া সুন্দর মন্তব্য আর মূল্যবান উপস্হিতির জন্য জাঝাক আল্লাহ ভাইয়া।Good Luck Good Luck
339016
০১ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০১:০৬
মোঃ মাকছুদুর রহমান লিখেছেন : মাশাআল্লাহ,অসাধারণ লেখছেন! ধন্যবাদ!!!
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:৩২
280704
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম মাকছুদ ভাইয়া। আপনার মুল্যবান উপস্হিত ও সুন্দর মন্তব্য প্রদানের জন্য জাঝাক আল্লাহ।Good Luck Good Luck
339037
০১ সেপ্টেম্বর ২০১৫ বিকাল ০৪:৩৪
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : লেখাটি পড়েছিলাম আগে.....! মন্তব্যও করেছিলাম, পরে দেখি লেখাটি ব্লগ সাইটে নাই!! আবার পোস্ট দেয়ার জন্য ধন্যবাদ।
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:৩৯
280706
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : জ্বী! এটা রিপোস্ট জানিনা কেন আপডেট হলোনা। আপনার মূল্যবান উপস্হিতি ও সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।Good Luck Good Luck
০৪ সেপ্টেম্বর ২০১৫ রাত ০২:২০
280868
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আপনার লেখাটি গত মাসের সেরা লেখাতে যুক্ত হয়েছে!
১০
339140
০২ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৯:১৬
মিশু লিখেছেন : জাযাকুমুল্লাহী খাইরান বিল আখেরাতি ওয়া ফিদ্দুনইয়া।
হে ঈমানদারগণ! আল্লাহ‌ ও তাঁর রসূলের ডাকে সাড়া দাও, যখন রসূল তোমাদের এমন জিনিসের দিকে ডাকেন যা জীবন দান করবে। আর জেনে রাখো, আল্লাহ‌ মানুষ ও তার দিলের মাঝখানে আড়াল হয়ে আছেন এবং তোমাদের তাঁর দিকেই সমবেত করা হবে। আর সেই ফিতনা থেকে দূরে থাকো, যার অনিষ্টকারিতা শুধুমাত্র তোমাদের গোনাহগারদের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না । জেনে রাখো, আল্লাহ‌ কঠোর শাস্তিদাতা ।
(সূরা আনফালঃ ২৪-২৫)

‘ফিতনা’ একটি সর্বব্যাপী সামাজিক অনাচার। এ অনাচার মহামারীর মতো ছড়িয়ে পড়ে মানুষের জীবনে দুর্ভাগ্য ও ধ্বংস ডেকে আনে। শুধুমাত্র যারা গোনাহ করে তারাই এ দুর্ভাগ্য ও ধ্বংসের শিকার হয়না বরং এর শিকার তারাও হয়, যারা এ পাপাচারে জর্জরিত সমাজে বসবাস করা বরদাশত করে নেয়।
পারিপার্শিক অবস্থার সাথে তুলনা করে নিজেকে ভালো মনে করা একটা শয়তানী ওয়াসোয়াসা। আমাদের তথাকথিত মডার্ণ মুসলিম থেকে বের হয়ে রাসূল স.এর আদর্শকে সামনে রেখে চলতে হবে। মহান আল্লাহ আমাদের ক্ষমা করুন।

০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:৪১
280707
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : "‘ফিতনা’ একটি সর্বব্যাপী সামাজিক অনাচার। এ অনাচার মহামারীর মতো ছড়িয়ে পড়ে মানুষের জীবনে দুর্ভাগ্য ও ধ্বংস ডেকে আনে। শুধুমাত্র যারা গোনাহ করে তারাই এ দুর্ভাগ্য ও ধ্বংসের শিকার হয়না বরং এর শিকার তারাও হয়, যারা এ পাপাচারে জর্জরিত সমাজে বসবাস করা বরদাশত করে নেয়।
পারিপার্শিক অবস্থার সাথে তুলনা করে নিজেকে ভালো মনে করা একটা শয়তানী ওয়াসোয়াসা। আমাদের তথাকথিত মডার্ণ মুসলিম থেকে বের হয়ে রাসূল স.এর আদর্শকে সামনে রেখে চলতে হবে। মহান আল্লাহ আমাদের ক্ষমা করুন।"
আমীন ইয়া রব।
সত্যিই তাই ভাইয়া একদম মানানসই কথা। জাঝাক আল্লাহ ভাইয়া এত সুন্দর একটি বিষয় দৃষ্টিগোচর করানোর জন্য।Good Luck Good Luck
১১
339171
০২ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:৫৮
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : কথা ঠিক...মর্মার্থ্য হচ্ছে নিজের চরকায় তেল দাও উপদেশ দেয়ার আগে... ভালো লাগলো অনেক ধন্যবাদ পিলাচ পিলাচ পিলাচ। Thumbs Up Bee
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ১২:৪৩
280710
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম ভাইয়া। আপনাকে আমার লেখায় পেয়ে ভাল লাগছে। সত্যিই তাই নিজেকে ঠিক করাটা সবচেয়ে কঠিন কিন্তু অন্যকে উপদেশ দেয়া সবচাইতে সহজ। সুন্দর মন্তব্য ও উপস্হিতির জন্য জাঝাক আল্লাহ ভাইয়া।Good Luck Good Luck
১২
339709
০৫ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০১:৩২
মাজহারুল ইসলাম লিখেছেন : মুর্দা কথা হচ্ছে পুরুষ নারী উভয়কেই ঠিক হতে হবে তারপর পর্দার সঠিক ব্যবহার শুরু হবে। শুধু মাত্র পুরুষ করলে সম্পূর্ণ পর্দার ব্যবহার হবে না আবার শুধু মাত্র নারী করলে পর্দার সঠিক ব্যবহার হবে না।
০৭ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৮:০৫
281553
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম ভাইয়া। খুব অল্প কথায় চমৎকার মন্তব্য করেছেন ভাইয়া। একদম সঠিক ম্যাসেজটি তুলে ধরেছেন। মূল্যবান সময় প্রদান ও আমার ব্লগবাড়িতে আমন্ত্রণ রক্ষার জন্য জাঝাক আল্লাহ ভাইয়া। Good Luck Good Luck
১৩
339888
০৬ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৯:০৩
মিশু লিখেছেন : জাযাকাল্লাহী খাইরান। দ্বীনী বোন হিসেবে শরীয়তের মাঝে থেকে মহান আল্লাহর পথে চলার জন্য নিজের ক্ষুদ্র প্রচেষ্টা দিয়ে অন্যকেও জাগিয়ে তোলার চেষ্টা করা । মহান আল্লাহ আমাদের সঠিকভাবে তাঁর পথে কাজ করার তাওফিক দান করুন।
০৭ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৮:০৭
281554
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসলামু আলাইকুম মিশু ভাইয়া/আপু। জ্বি! খুব সুন্দর কথা বলেছেন। আমার লেখায় মূল্যবান মন্তব্য ও সময় প্রদান করার জন্য জাঝাক আল্লাহ ভাইয়া/আপু। Good Luck Good Luck
১৪
340563
০৯ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৩:১৬
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামু আলাইকুম
আমি এবার দেশে গিয়ে বহুমুখী পর্দা দেখে এলাম অবশেষে এটুকু বুঝলাম আমাদের দেশে খুব কম সংখ্যক মুসলিম বুঝে ,জ্ঞান অর্জন করে পর্দা পালন করেন।

খুব কম সংখ্যক ভাই এবং বোনকে পাবে যারা পর্দা শুরুর আগে বা পরে বা পর্দা কন্টিনিউ করে যাচ্ছেন অবস্থায় সুরা নূর বা আাহযাবের পর্দার আয়াতের তাফসীর পড়েছেন!

চমৎকার লিখনী! মাশা আল্লাহ! জাযাকাল্লাহু খাইর!
১০ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৮:০৪
282363
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম আপি। তোমাকে আর সন্ধা আপিকে না পেলে মনে হয় ব্লগ লেখাটাই বৃথা। Good Luck Good Luck
১৫
382438
২৬ মার্চ ২০১৭ সকাল ১০:০৪
বিবর্ন সন্ধা লিখেছেন : আসসালামু আলাইকুম,

আপু, তোমার লেখা মাঝে মাইধ্যে কিছু লাইন নিয়ে থাকি তবে সেখানে আর কার্টেসি লেখা হয় না।
কার্টেসি দেখলে পাব্লিক পড়তে চায় না Rolling on the Floor
তবে বলি, অনলাইন থেকে নেয়া।
তুমার অনুমতি নিয়ে নিলাম কিন্তু Tongue Love Struck
২৯ মার্চ ২০১৭ রাত ০৮:০৩
316092
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম। আমি এখন ব্লগে নিয়মিত না। একটা সময় ছিল যখন আমি এই ব্লগ থেকে ঐ ব্লগ, সেই ব্লগ থেকে আরেক ব্লগ, ব্লগ থেকে ফেসবুক এভাবে চক্রাকারে ঘুরে বেড়াতাম। আমার প্রচুর লেখা বিভিন্ন ফেসবুক পেজ ও সেলিব্রেটিরা নিজের নামে চালিয়ে দিত কারণ এমনকি আমি আমার লেখা অন্যের নামে দেখে যখন প্রশ্ন করেছি, লেখাটা কার? উত্তর এসেছে কেন অমুক আপুর, তমুক ভাইয়ার। অথচ লেখাটা আমার ছিল। যাইহোক আপনি যেহেতু অনুমতি চাইছেন আপনাকে অনুমতি দেয়া গেল। হাহাGood Luck Good Luck
০২ এপ্রিল ২০১৭ রাত ১১:০৩
316112
বিবর্ন সন্ধা লিখেছেন : জাযাকাল্লাহ খাইরান Love Struck

ব্লগে ত নিয়মিত না,
তবে কি ফেবুতে থাকো??
নিজের পরিচয় অ ত দাওনা ঠিক মত,
কেনো যে এত লুকোচুরি তুমাদের Broken Heart

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File