অব্যক্ত কথা ও বাস্তবতা।

লিখেছেন লিখেছেন ঘুম ভাঙাতে চাই ১৪ মে, ২০১৩, ০৬:২৫:১৯ সন্ধ্যা

যদি কোন ছেলের সামনে অন্য কোন ছেলে তার বোনকে দেখে বলে, "wow! beautiful, babe, so hot" কোন সন্দেহ নেই সেই ছেলে তেলে বেগুনে জ্বলে উঠবে মন্তব্যকারী ছেলেটির প্রতি। তোর এত বড় স্পর্ধা আমার বোনের দিক তাকাস!! কিন্তু ইসলাম যখন সেই বোনের ভাইটিকে বলে, "অন্যের বোনের দিক তাকাবেনা, কোন বাজে মন্তব্য করবে না।" তখন সেই ভাইটিই বলে ওঠে, oh! no ইসলাম আসলেই মধ্যযুগীয়।

একজন মেয়ে সমাজে নিজেকে আধুনিক প্রমাণ করতে কত কঠিন কঠিন পরীক্ষাই না দেন। প্রথাগত পোশাক বাদ দিয়ে জিন্স, টিশার্ট বা আটসাট পোশাকে চলাফেরা করেন। বয় ফ্রেন্ড ধরেন, পার্কে ডেটিং দেন। বয়ফ্রেন্ডের কাছেও দিতে হয় ভালবাসার চরম পরীক্ষা। বয় ফ্রেন্ডের আবদার মত রুম ডেটিং এর আশা পুরণ করেন। কিন্তু বয়ফ্রেন্ড যখন তাকে abuse করার পর রাস্তায় ছুড়ে ফেলে তখন সেই নারী হয়ে ওঠেন পুরুষ বিদ্বেশী। ছেলে জাত খারাপ, কেউ ভালনা সব পুরুষের উপর তার পিএইচডি করা হয়ে গেছে ইত্যাদি ইত্যাদি। কিন্তু ইসলাম যখন সেই নারীকে বলে, "হিজাব পালন কর, নিজের সন্মান অচেনা পুরুষের কাছে বিলিয়ে দিওনা, নিজেকে পণ্যে পরিণত করনা নিজের দৃষ্টি ও লজ্জাস্হানের হেফাজত কর" তখন সেই নারীই ক্ষিপ্ত হয়ে বলে ওঠে, Oh! no Why Is Islam Stuck In The Dark Ages...? মধ্যযুগীয়...

সেক্যুলার সমাজ নারীকে শেখায় তুমি পুরুষের সমান। পুরুষ তোমার প্রতিপক্ষ, পুরুষকে ল্যাং মেরেই তোমাকে সমাজে টিকে থাকতে হবে, একা চলা শিখতে হবে। কিন্তু মেয়েটি যখন সেটা বিশ্বাস করে রাস্তায় বের হয় তখন সে বুঝে ফেলে রাস্তায় সে একা কত অসহায়!!! নিত্যদিন রাস্তায় তাকে eve teasing এর শিকার হতে হয়, শিক্ষাপ্রতিষ্ঠানে পুরুষ শিক্ষক দ্বারা sexual harassment-এর শিকার হতে হয়। সে একটা সময় নিজেকে নিরাপত্তাহীন ভাবতে শুরু করে তাই নিজের নিরাপত্তার জন্য বখাটেদের মাঝ থেকেই কাউকে কাছে টেনে নেয় বিশ্বাস করে তাকে ভালবাসা দিয়ে পরিবর্তন করবে কিন্তু কয়লা ধুলে কি ময়লা যায়? যদি হত তবে নিশ্চয়ই বয়ফ্রেন্ড তার ১৫ জন বন্ধু নিয়ে তার প্রেমিকাকে ধর্ষণ করতে পারতোনা। কখনো প্রভাবশালীদের দ্বারা ধর্ষণ বা স্কুল টু বিশ্ববিদ্যালয়ে রেপ। অবশেষে সে বিপদে পরে যথারীতি বাবা-মার সাহায্য চায় কিন্তু বাবা-মার তখনকার ভাষ্য: " আমার মেয়েকে নির্যাতন করা হয়েছে, ওরা প্রভাবশালী তাই থানা মামলা নেয়না ওরা আমাদের হুমকি দিচ্ছে।" কিন্তু এসব অভিভাবকদের কে যখন ইসলাম বলে, " নিজের কণ্যা সন্তানকে রাস্তায় একা ছেড়োনা। যদি বাবা, ভাই বা রক্ত সম্পর্কের মাহরিম পুরুষ হও তবে তার সঙ্গী হও অন্য পুরুষের হাত থেকে তাকে রক্ষার জন্য, তার নিরাপত্তার জন্য। তাকে হিজাব পালনে উৎসাহিত কর। তখন সেই অভিভাবকরাই তেলে বেগুণে জ্বলে ওঠেন কি!! ইসলাম এসব কেন বলে? মধ্যযুগীয়।

নারী অধিকার... নারী অধিকার করে নারীবাদী সরকার ও নারী অধিকার কর্মীরা মিডিয়া গরম করে ফেলেন কিন্তু ইসলাম যখন বলে, "নারীর জন্য পৃথক শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলো, নারী শিক্ষক নিয়োগ দাও, নারীর জন্য পৃথক কর্মক্ষেত্র সৃষ্টি কর যেন সে পুরুষের লালসার হাত থেকে রক্ষা পায়, নিরাপত্তা পায়।" তখন তারাই বলে, ইহা নারীর জন্য অপমানজনক, ইহা মধ্যযুগীয়।

বাইতুল মোরাররম মসজিদ মার্কেটে কোরআন পুড়েছে। আওয়ামী লীগের এমপি গোলাম মোলা রনি ভাই বলেছেন, যারাই কোরআন পুড়িয়েছে তাদের শাস্তি পেতেই হবে। হয় পৃথিবীতে না হয় মৃত্যুর পর। স্যালুট রনি ভাই। আবারো শুনছি_ ফাঁসি, ফাঁসি, ফাঁসি চাই। কিন্তু কাদের যুদ্ধাপরাধীদের? নাহ! যারা কোরান পুড়িয়েছে তাদের। কিন্তু কারা বলছে? ঐসব বোনের মুনাফিক ভাইয়েরা যারা নিজেদের বোনের প্রতি অন্যের কুনজর সহ্য করতে পারেননা কিন্তু নিজেদের কুকর্মকে অপরাধ মনে করেন না বরং ইসলামকে হেয় করেন। ঐসব so called স্মার্ট গার্ল যারা নিজেদের সন্মান করেননা কিন্তু বিশ্বাস করেন, ইসলাম তাদের স্বাধীনতায় মন্দভাবে হস্তক্ষেপ করে। ঔসব অভিভাবকরা যারা নিজেদের কণ্যা সন্তানের নিরাপত্তা দিতে ব্যর্থ হন, ছেলে নামাজি হলে চিন্তায় পরে যান ছেলে বুঝি জঙ্গী হয়ে গেল। কিন্তু ছেলে চটি গল্প আর পর্ণোগ্রাফি নিয়ে পরে থাকলেও তার খবর নেননা অথচ ইসলামকে সন্তানের আধুনিক চিন্তা বিকাশের পথে অন্তরায় মনে করেন। ঐসব সেক্যুলার মিডিয়া কর্মী, নারীবাদি, আর মুনাফিক রাজনীতিবিদ যারা ইসলামকে মধ্যযুগীয়, বর্বর বলে প্রচার করেন। মানুষকে তালেবানি জুজুর ভয় দেখান। মুনাফিক, ভন্ড, প্রতারকের দল আজ তোরা মুসলিম সাজিস তাইনা?? চলবে...

বিষয়: বিবিধ

৩৩৪২ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

311930
৩১ মার্চ ২০১৫ রাত ০২:৫২
আফরা লিখেছেন : বাস্তব কথা গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন ঘুম ভাঙানিয়া ভাইয়া ।ভাইয়া আরো বেশি বেশি লিখুন আপনার লেখা পড়ে একজনের ও যদি ঘুম ভাংগে তাহলেই আপনি সার্থক ।

ধন্যবাদ ঘুম ভাঙানিয়া ভাইয়া ।
৩১ মার্চ ২০১৫ সকাল ০৯:১৯
252986
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : এটা অনেক পুরনো লেখা। এই লেখাটা ফেসবুকে প্রচুর শেয়ার হয়েছিল। মজার ব্যাপার ফেসবুকের অনেক ইসলামিক পেজের এডমিন এই লেখাটাকে নিজেদের বলে চালিয়ে দিয়েছিল। বাঁশের কেল্লাও একই কাজ করেছে। ফেসবুকে অনেক ছেলে-মেয়ে আমার এই লেখাটাই কপি মেরে আমাকে বলেছে, দেখেন তো কেমন হল? খুবই আজেব! ব্লগে ছদ্বনাম ব্যাবহারের কুফল। Rolling on the Floor Rolling on the Floor
354968
২২ ডিসেম্বর ২০১৫ দুপুর ০২:২৭
আবু জান্নাত লিখেছেন : আমার একটি ল্যাপটপ অব্যবহৃত পড়ে আছে। মাসে দু'এক বার একটু ওপেন করে দেখি, নষ্ট হয়ে যাচ্ছে না তো!।

মানে এই ল্যাপটপটি আমার অতিরিক্ত পড়ে আছে, পৌছানোর মত কোন ঠিকানা পেলে আপনাকে গিফট করতে চাই। (خالصة لوجهه الكريم, একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য, কোন দয়া বা অনুগ্রহ করে নয়, কোন প্রতিদানের আশায় ও নয়)।

উদ্দেশ্য একটাই, এটি দিয়ে আপনি দ্বীনের খেদমত করবেন। বিনিময়ে আমিও হয়তো কিছু ছাওয়াবের অংশ পাবো।

যদি সংকোচ বোধ না করেন তবে..... হোয়াটস এ্যাপ বা মোবাইল থেকে এস এম এস করতে পারেন এই নাম্বারে +৯৭১৫৫৩৫৭২৯১৬

আমার ফেবুতেও আসতে পারেন। এখানে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File