কি সাংঘাতিক ! তিনি সাংবাদিক পিটিয়েছেন !

লিখেছেন লিখেছেন এম আর মিলন ২৩ জুলাই, ২০১৩, ০৭:০১:৪৪ সন্ধ্যা

দিন দুয়েক আগে সরকারদলীয় এমপি গোলাম মাওলা রনি ইন্ডিপেন্ডেন্ট টিভি চ্যানেলের সাংবাদিককে পিটিয়েছেন । রনি সাহেব কেন সাংবাদিককে পিটিয়েছেন এই প্রশ্নে না যেয়ে বরং প্রচার ও সমালোচনা করা হচ্ছে কি সাংঘাতিক ! তিনি সাংবাদিক পিটিয়েছেন !

গোলাম মাওলা রনি সাহেবকে সবাই ভদ্র, সজ্জন ও আওয়ামী ঘরাণার সত্যবাদী, বাক পটু নেতা হিসাবেই জানেন । আমি ব্যক্তিগতভাবে রনি সাহেবের টক শো অনুষ্ঠান প্রায় উপভোগ করি । তিনি বিশেষ করে টক শোতে প্রায় সময় কিছু অপ্রিয় সত্য কথা বলেন যা কিছু স্বার্থানেষী মহলের আঁতে ঘা লেগেছে । আর সেটাই স্বাভাবিক।

রনি সাহেব নি:সন্দেহে সাংবাদিকের গায়ে সরাসরি হাত তোলা ঠিক করেণনি আর এজন্য তিনি দু:খ প্রকাশও করেছেন কিন্তু সবচেয়ে বড় কথা এর আগেও এই দেশে অহরহ সাংবাদিক নির্যাতিত হয়েছে, খুন ও হত্যাও হয়েছে যার বিচার ও অপরাধীর শাস্তি আজ পর্যন্ত হয়নি আর মিডিয়াও সেইসব বিষয় নিয়ে মোটেই সোচ্চার নয় ! কিন্তু রনি সাহেবের ব্যাপারে এত সোচ্চার কেন ?

কারণ শেয়ার বাজার ক্যালেঙ্কারীর হোতা হিসাবে রনি সাহেব যে দরবেশের নাম প্রকাশ করেছেন তিনি যে সরকারের কতবড় একজন প্রভাবশালী ব্যক্তি তা ফুটে উঠেছে অর্থমন্ত্রী আবুল মাল মুহিতের গত বছর করা মন্তব্যে- ”শেয়ার ক্যালেঙ্কারীর হোতাদের নাম আমরা জানি কিন্তু তারা অত্যন্ত প্রভাবশালী ব্যক্তি তাই তাদের নাম প্রকাশ করা যাবে না “। ( !!!!)

যাইহোক, রনি সাহেব ও সংবাদ ভাষ্যে জানা যায়, এই দরবেশ বাবা তার নিজস্ব টিভি চ্যানেলের সাংবাদিককে তিনি রনি সাহেবের পিছনে লাগিয়েছিলেন ! এখন ভাবুন, মানুষের কি ব্যক্তি স্বাধীনতা বলে কিছু নেই ? একজনের পিছনে ক্যামেরা নিয়ে বিশেষ করে একজন সংসদ সদস্যের পিছনে সারাদিন ঘুর ঘুর করা এমনকি ক্যামেরা নিয়ে বাসা পর্যন্ত সাংবাদিকতার কোন নীতির পর্যায়ে পড়ে ? নাকি এটা কোন ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ নয় ? তাছাড়া, রনি সাহেব সেই তথাকথিত সাংবাদিকদ্বয়কে কোথায় পিটিয়েছেন ? তিনি তো আর তাদের রাস্তায় ধরে পিটাননি, বরং পিটিয়েছেন নিজ বাসভবনে !

যারা ক্যামেরা নিয়ে আগেই তাক করে বসেছিলেন রনি সাহেবের বাসার সিড়িতে রনি সাহেবের গতিবিধির ভিডিও ধারণ করবেন বলে তাদের রনি সাহেব পিটিয়ে দু:খ প্রকাশ করেছেন এটাই যথেষ্ট নয় কি ?

মূল কথা, যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছেন ও এই দরবেশ বাবাদের গোপনীয় কার্যক্রম প্রকাশে ভীত হয়ে পড়েছেন তারাই সাধারণত এই তুচ্ছ ঘটনাকে ফুঁলিয়ে ফাপিয়ে বড় করে প্রচার করতেছেন ! কেন থলের বিড়াল বেরিয়ে আসবে বলে ? রনি সাহেবের বিচার নয় বিচার হওয়া উচিৎ এই দরবেশ বাবাদের ও তার আশ্রয় দাতা হোতাদের যারা লাখ লাখ নিরীহ মানুষকে পথের ভিখারী বানিয়েছেন ও যাদের কারণে কেউ কেউ আত্মহত্যাও করেছেন ।

ধন্যবাদ রনি সাহেব, আপনি পথ চলা অব্যহত রাখুন । পারলে এই নোংরা রাজনীতি থেকে বেরিয়ে আসুন । এই দেশের তরুণ ও পরিবর্তনকামী প্রজন্মকে সাথে পাবেন। আজ নয় কাল, এই দেশের তরুণ প্রজন্মের জয় হবেই হবে ইনশাহআল্লাহ।

Kazi Akram নামে আমার এক ফেসবুক বন্ধু মন্তব্য করেছেন -

সবই দরবেশ বাবার লিলা-খেলা...

সবার উপর টাকা/ক্ষমতা সত্য, তাহার উপর নাই ।

বিষয়: রাজনীতি

১৪১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File