যৌন কর্মীর সাথে যৌন মিলন হলে কি 'ধর্ষন' হবে?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আবদুর রহমান সিরাজী ১৪ ডিসেম্বর, ২০১৪, ০৫:১৫:১৫ বিকাল



পতিতাদের আধুনিক নাম 'যৌন কর্মী'। রাস্তার ফুটপাত থেকে শুরু করে ৫ স্টার হোটেল সব জায়গায়ই এই যৌন কর্মীদের আনাগোনা। যাদের টাকা-পয়সা কম তারা রাস্তার ফুটপাত থেকে যৌন কর্মী নিয়ে নিজেদের যৌন ক্ষুধা মেটান, কাজ শেষে প্রতিদিনের পে-মেন্ট নিয়ে চলে যায়। কিছু মেয়ে আছে তারা প্রভাবশালীদের যৌন চাহিদা মেটায়। এসব যৌন কর্মী ব্যবসায়ী/শিল্পপতিদের কাছ বাড়ী-গাড়ির সুবিধা নিয়ে তাদের যৌন চাহিদা পূরন করে। কিছু পতিতা রয়েছে যারা চাকরি বাঁচানো বা চাকরি পাওয়ার জন্য অফিসের বসদের যৌন চাহিদা মেটায়। কিছু পতিতা রয়েছে তারা বিভিন্ন সিনেমায় নায়িকা, পার্শ্ব নায়িকার অভিনয় করে। এরা যে কোন সিনেমা/নাটকে অভিনয়ের পুর্বে সিনেমা/নাটকের প্রযোজক/পরিচালক/নায়ক এদের সাথে কাজের পূর্বেই তাদের যৌন চাহিদা মিটিয়ে শুটিং এ নামেন। একসময সানি লিওনের মত নাম/যশ হওয়ার পর শিল্পপতি/রাজনীতিবিদ/আমলা/ খেলোয়ারদের যৌন চাহিদা পূরন করে বিশাল অঙ্গের টাকা হাতিয়ে নেয়। এভাবে যৌন চাহিদা মিটিয়ে টাকা নেওয়া এসব পতিতা যদি থানা বা কোর্টে 'ধর্ষনের' মামলা করে তাহরে কি 'পুরুষ' ব্যক্তি পাকড়াও হবে? এবার মুল কথায় আসি।

ক্রিকেট দলের পেশার রুবেল হোসেনের সাথে নায়িকা নাজনিন আক্তার হ্যাপির যৌন মিলন হয়েছে এবং হ্যাপি রুবেলের নামে ধর্ষনের মামলা করেছে। হ্যাপির ভাষ্য অনুসারে হ্যাপি রুবেলের বাসায় গিয়েছে এবং তারা যৌন মিলনে লিপ্ত হয়েছে। প্রশ্ন হচ্ছে হ্যাপি কি নিজের যৌন চাহিদা মেটানোর জন্য রুবেলের কাছে গেছে নাকি রুবেলের যৌন চাহিদা মেটানোর জন্য যৌন কর্মী হিসাবে টাকার বিনিময়ে এ কাজ করেছে। যেহেতু এই পতিতা রুবেলের বাসায় গিয়েছে, তাহলে তো সেই রুবেলকে ধর্ষন করেছে এবং খবর বেরিয়েছে এই পতিতা ' তাকে বিয়ে করলে ধর্ষনের মামলা তুলে নেবে' বলে সাংবাদিকদের জানিয়েছে। তার মানে হচ্ছে, এই পতিতা রুবেলকে 'ব্লাকমেইল' করে তার সরলতা,যশ-খ্যাতি, অর্থ-সম্পদ হাত করতে চাচ্ছে। আচ্ছা রুবেলের সাথে যৌন মিলনে কি শুধু রুবেলই মজা পেয়েছে নাকি হ্যাপিও মজা নিয়েছে। উভয়েই যদি মজা পায় তাহলে এটা ধর্ষন হবে কেন?

বাংলাদেশে বর্তমান যেসব আইন রয়েছে তার অধিকাংশই নারী বান্ধব। একটি মেযে একজন পুরুষকে ধর্ষন করে বা নারীর যৌন চাহিদা মেটানোর জন্য পুরুষের শরণাপন্ন হয়েও আবার সে পুরুষের নামে জামিন অযোগ্য 'ধর্ষন' মামলা করতে পারবে। পুরুষদের হেনস্থা/ব্লাকমেইল করার জন্য নারীদের শত শত আইন তৈরী করা হযেছে কিন্তু পুরুষদের সুরক্ষার জন্য কোন আইন বা বিচার নাই। এটাই আধুনিক পুরুষদের নিয়তি।

বিষয়: বিবিধ

৬৯৫৭ বার পঠিত, ২৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

294247
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৮
হাকালুকি লিখেছেন : বিয়ে করলে প্রেমের খেলা, না করলে ধর্ষন ! দেশটা যাচ্ছে কোন রসাতলে?
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৫৫
237820
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : ঠিক বলেছেন, নায়িকা নামের এই প্রতারক পতিতাদের হাত থেকে বাচতে হবে। নিচের মন্তব্য আপনার সৌজন্যে।
294250
১৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৫৪
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : @হাকালুকি

294255
১৪ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:০৬
হাকালুকি লিখেছেন : Applause Applause Applause
294263
১৪ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
গাজী সালাউদ্দিন লিখেছেন : কিসের ধর্ষণ!!!!!
অভিনেত্রী আর খেলোয়ারদের সাথে ধর্ষণ শব্দটি একেবারেই যায়না। তাদের ধর্ষণ করতে হবে কেন? যেখানে লক্ষ কোটি তরুনী তাদের প্রেমে হাবুডূবু খায়, ধররষণের স্বীকারতো খেলোয়ারদের হওয়ার কথা!!!!
বনি বনা না হওয়াতেই এখন মামলা করে সাধু সাজার চেষ্টা করছে!
ধন্যবাদ সমসামীয়িক লিখাটি পোস্ট করার জন্য।
১৪ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪৬
237829
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : পৃথিবীর সব দেশের খেলোয়াড়রাই পতিতাদের সাথে মেলামেশা করে। এই পতিতা রুবেলকে ব্লাকমেইল করতে চেষ্টা করছে। আমাদের এর বিরুদ্ধে সজাগ হওয়া দরকার। পতিতা তার খদ্দেরের কাছ থেকে টাকার অঙ্ক কম পাওয়ায় এসব ধর্ষনের নাটক।

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।
১৪ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:২২
237838
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : চরমভাবে একমত
294276
১৪ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:১৫
১৪ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:২১
237837
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : ধন্যবাদ।
294279
১৪ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:২৩
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : আমিও তাই বলি। এটা ধর্ষণ হবে কেনো। খেলোয়াড়কে হেনস্থা করা ও তার খ্যাতি ডুবিয়ে দেয়ার জন্যই মনে হয় এরকম করেছে।
১৪ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:২৭
237840
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : জ্বি হ্যা।
294286
১৪ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:০৭
মাজহার১৩ লিখেছেন : বেশ্যার আবার ধর্ষন!
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ০২:১৫
237952
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : হা হা। বেশ্যার আবার ধর্ষন!
294289
১৪ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:০৮
মাজহার১৩ লিখেছেন : যে নিজে গিয়ে কাম করেছে সেটা তো ধর্ষন নয়। কারন সেক্যুলার সমাজে এটাকে ধর্ষন বলে না বলে দর্শন।
১৫ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৫০
238075
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : হা হা। বেশ্যার আবার ধর্ষন!
294333
১৪ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:২০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ইহা ডিজিটাল কারবার!
এই ক্ষেত্রের বিশেষজ্ঞ কে নাকি বিসিবির উদ্যোগে আনা হচ্ছে মনে হয় তারই ট্রায়ল দিতে গিয়ে একটু এক্সিডেন্ট!!!
১৫ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৫১
238077
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : নাছির আলী লিখেছেন : বর্তমানে খেলোয়ারদের জন্য পতিতা বিসিবির উদ্যগে আনা দরকার কারন এখন ডিজিটাল বাংলাদেশ।
১০
294365
১৪ ডিসেম্বর ২০১৪ রাত ১০:৪১
মোতাহারুল ইসলাম লিখেছেন : তাগুতের আইন এমনই হয়!
১৫ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:১২
237968
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : তাগুতের আইন এমনই হয়!
১১
294438
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ০৪:৫২
নাছির আলী লিখেছেন : বর্তমানে খেলোয়ারদের জন্য পতিতা বিসিবির উদ্যগে আনা দরকার কারন এখন ডিজিটাল বাংলাদেশ।
১৫ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:১২
237967
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : মন্তব্যের জন্য ধন্যবাদ।
১২
294625
১৫ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৬
ইয়াফি লিখেছেন : দুজনে যে প্রেমের খেলা খেলল! তাতে দুজনই সমান অপরাধী। তবে রুবেল সাহেব তার পাপের কিছুটা প্রায়শ্চিত্ত করতে পারেন মেয়েটিকে বিয়ে করে। মেয়েটি ইতিমধ্যে তার স্বদিচ্ছার কথা জানিয়েছে।
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ১২:০৯
238188
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : হলে খারাপ হয় না, তবে রুবেল আজ ঘটনা অস্বীকার করেছে। দেখা যাক কোথাকার পানি কোথায় গড়ায়
১৩
294789
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:১২
sarkar লিখেছেন : যত গুলি কমেন্ট এসেছে তাতে আমাদের যুব সমাজের অধঃপতনের চিত্র স্পস্ট প্রতিয়মান।কারণ অন্যায় যে করে অন্যায় যে সহে দু জনেই সমান অপরাধী।এক তরফা ভাবে মেয়েটা কে সবাই দুষ দিচ্ছে।একবার ভাবুন ত বিবাহ বহির্ভূত যৌন মিলন সমাজ কিংবা শরিয়ত সমর্থন করে না।অথচ সবাই আধুনিকতার কথা বলে নৈতিকতা বিবর্জিত রুবেল কে সাপোর্ট করে যাচ্ছে।এই যখন আমাদের যুব সমাজের চরিত্রিক মূল্যবোধ তখন আমাদের ভবিস্যৎ অন্ধকারের অতল সাগরে হারিয়ে যাবে।মূল্যবোধ গিয়ে ঠেকবে তলানীতে।
১৭ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:৫৬
238512
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ। জ্বেনা-ব্যাভিচার সাপোর্ট করি না। তবে লুচ্চা আর বেশ্যা তাদের অপকর্ম সমাজে নিয়ে এসেছে এবং বেশ্যা লুচ্চাকে ব্লাকমেইল করতে চাচ্ছে, আর সমাজের সমস্ত আইন-কানুন, সহানুভুতি বেশ্যার পক্ষে। সেজন্যই এই পোস্ট। যদিও রুবেল যৌন মিলনের কথা অস্বীকার করেছে।
১৪
295102
১৭ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:৫৮
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন :
Ashiqun Nabi
December 15 at 11:06am ·
অতএব অভিনেত্রী হ্যাপীর কথা থেকে যা বুঝা গেল তার সারমর্ম হলঃ
বিয়ে ছাড়া 'সেক্স' করা জায়েজ,
তবে পরবর্তীতে বিয়ে করার সুন্দর প্রতিশ্রুতি থাকতে হবে
পরবর্তীতে সেই প্রতিশ্রুতি ভঙ্গ করলে বা ভঙ্গ হওয়ার আশংকা দেখা দিলে বা বাবুই পাখি উড়াল দিয়ে বেহাত হয়ে যাওয়ার সম্ভাবনা থাকলেই কেবল সেই 'সেক্স'কে 'ধর্ষণ' নাম দিয়ে মামলা করা যাবে
তার উপ্রে হেতি আবার এমন মহীয়সী মাইয়া যে কিনা ধর্ষণের মামলা করলেও আদতে ধর্ষকের বিচার চায়না; বরং ধর্ষকের বউ হতে চায় !! ধর্ষক হেতিরে বিয়া করলে নাকি হেতি মামলা তুইলা নিব
একজন প্রকৃত ধর্ষিতা নিজের জীবন দিয়ে হলেও তার ধর্ষকের বিচার চাইবে বাট্‌ কখনোই তার ধর্ষককে সে স্বামী বানানোর চিন্তাও করবেনা !!!
এ কেমন ধর্ষণ!
কেমন ধর্ষক!!
আর কেমন ধর্ষিতা!!!
ফিলিং- তোরা কেউ আমারে খেলনা পিস্তল দিয়া গুলি কইরা মাইরালা
১৫
295114
১৭ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:৩৮
১৭ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:০৯
238544
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : :D/

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File