ওরা পালাচ্ছে না, পালাচ্ছে বাংলাদেশের অর্থনীতি

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আবদুর রহমান সিরাজী ২৪ নভেম্বর, ২০১৩, ০৭:৪৬:৫৯ সকাল



উপরে যে ব্যক্তিরা গাড়ি ছেড়ে ভয়ে পালিয়ে যাচ্ছে তাঁদের অর্থই বাঁচিয়ে রেখেছে এদেশের অর্থনীতি। এই বিদেশী পালাচ্ছে না পালাচ্ছে বাংলাদেশের অর্থনীতি। যারা ব্যবসা করেন তাঁরাই জানেন একজন ক্রেতার কদর কতটুকু। একজন ক্রেতাকে নিয়ে আসতে কতটা অর্থ, সময়, শ্রম, মেধা আর ঘাম ঝড়াতে হয়। আর এই ক্রেতা যখন ভয়ে পালায় তখন কি আত্বহত্যা করা ছাড়া কি কোন উপায় থাকে?

খবরে প্রকাশ, গতকাল সংখ্যালঘুদের নিরাপত্তার দাবিতে জামায়াতে ইসলামী মিছিল বের করলে পুলিশ গুলি-টিয়ারশেল নিক্ষেপ করে মিছিল ভঙ্গের চেষ্টা করলে জামাত-শিবির কর্মীরা প্রতিরোধ গড়ে তোলে। একই সময় ঐ রাস্তা স্প্যানিশ ক্রেতা প্রতিষ্ঠান জে এইচ কে ট্রেডার্সের সাতজন ক্রেতা ও ক্রেতা প্রতিনিধি ৩টি গাড়িতে নারায়ণগঞ্জ যাচ্ছিলেন উইজডম অ্যাটায়ার্সে ক্রয়াদেশ দেওয়ার জন্য। সকাল পৌনে নয়টার দিকে বাড্ডা এলাকায় তাঁদের একটি গাড়ি আক্রান্ত হয়। ভাঙচুরের সময় গাড়িতে থাকা ক্রেতা ওয়ালিদ সামাহ আহত হন। তাঁর সঙ্গে ছিলেন পেট্রি ও মারলন। এই ক্রেতারা আজ রোববার নিজ দেশে ফিরে যাচ্ছেন।

শেখ হাসিনার গোয়ার্তমি, আওয়ামী লীগ সরকার ও সরকারের পেটোয়া বাহিনীর অসহিষ্ণু ও মারমুখী আচরণ, মানবাধিকার লংঘন, রাজনৈতিক অধিকার লংঘন, ভোটের অধিকার হরণ, খুন-হত্যা, গুম মানুষকে প্রতিবাদ-প্রতিরোধের দিকে নিয়ে যাচ্ছে যার ফলাফল দেশের সব অর্জন শেষ করে দিচ্ছে, পালিয়ে যাচ্ছে ক্রেতারা, ধ্বংশ হচ্ছে দেশের অর্থনীতি।

বিষয়: বিবিধ

১২২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File