শেখ হাসিনা যেভাবে আন্দোলনের ঝড় তুলত।

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আবদুর রহমান সিরাজী ০৪ অক্টোবর, ২০১৩, ০৭:০২:০১ সন্ধ্যা



বিএনপি সরকারের পতন ও তত্ত্বাবধায়ক সরকারের দাবীতে ৯৩-৯৬ পর্যন্ত আমিলিকের সাথে জামাতের সম্পর্কের কারণে আওয়ামীলীগারদের সাথে আন্দোলনের আনন্দ বুঝতে পারতাম যা আন্দোলনের ময়দানে বিএনপির সাথে করে পাওয়া যায় না। ঢাকা এসে আফছার গ্রুপে কর্মরত অবস্থায় জানতে পেরেছি শেখ হাসিনার আন্দোলনের কারিশমা।

আফছার গ্রুপ একসময় দেশের অন্যতম শিল্পগ্রুপ ছিল। নিত্যপন্য যেমন লবন, চিনি, তেল, মশলা ইত্যাদি ছিল প্রধান ব্যবসা। আজকের মেঘনা গ্রুপের পণ্য ফ্রেশ তেল, চিনি ইত্যাদির ব্যবসা এই গ্রুপের কর্ণধার গোলাম মোস্তফা আফছার গ্রুপ থেকে ড্রামে তেল কিনেই ব্যবসা শুরু। এছাড়া সিটি গ্রুপের তীর মার্কা সহ অনেকেই আফছার গ্রুপের প্রোডাক্ট সেল করত। দেশের একসময়ের নিত্য পণ্যের অর্ধেককের বেশী ব্যবসা ছিল আফছার গ্রুপের। এখন অবশ্য এই কোম্পানীর অস্তিত্ব নিভু নিভু।

কুটিল বুদ্ধির সর্দারনী শেখ হাসিনা হাজি আফছার সাহেবের একমাত্র ছেলেকে তার বন্ধু নারায়নগঞ্জের শামিম ওসমানের ভাই নাসিম ওসমানকে দিয়ে ডাকান।তিনি তাকে বলেন, আপনাদের কোন পণ্য বিক্রি করতে পারবেন না, নিত্য পণ্যের দাম বাড়বে আর আমরা আন্দোলন করব। কথা না শুনলে সমস্যা হবে।

আফছার সাহেব এর প্রথম পুত্র গাড়ি দুর্ঘটনায় নিহত হন। ছোট ছেলের নিরাপত্তার কথা চিন্তা করে তিনি শেখ হাসিনার কথামত মালামাল বিক্রি বন্ধ করেন। দেশে নিত্যপণ্যের বাজার অস্থিতিশীল হয়। জনগন সরকারের উপর ক্ষিপ্ত হয় আর শেখ হাসিনার আন্দোলনে তুঙ্গে উঠে।

বিষয়: বিবিধ

১৮২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File