শুক্রবারের মহা আন্দোলন- প্রাপ্তি এবং অপ্রাপ্তি

লিখেছেন লিখেছেন রাফায়েল ২৫ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:১৪:১১ সকাল

প্রায় সাড়ে তিন বছর পর গতকাল আমি মিছিলে গেলাম। হ্যা, নবিজির অপমানের বিরুদ্ধে নিজের কন্ঠ তুলে ধরতেই আন্দোলনে গিয়েছিলাম।আগেরবার গিয়েছিলাম পিলখানা ষড়যন্ত্রের আসামিদের ফাসির কাষ্ঠে ঝুলানোর জন্য ছিল সেই আন্দোলন। পুলিশের তাড়া খেয়ে কোনরকম সেবার বাসায় এসেছিলাম। ভাগ্যিস এরেস্ট হই নি। কিন্তু মনের ভেতর অনেক আনন্দ আর উদ্দীপনা নিয়ে বাসায় ফিরেছিলাম। কালও একই উদ্দেশ্যে গিয়েছিলাম সেই আন্দোলনে।হাতে কাজ থাকার কারনে শহরের জিন্দাবাজার কিংবা বন্দর এলাকায় যেতে পারি নি অনেক ইচ্ছা থাকা সত্ত্বেও ।কিন্তু তখন যদি বুঝতে পারতাম এই আন্দোলন নিয়ে একপক্ষ দুষিত রাজনীতি করা শুরু করবে তাহলে নামাজ পরে ডাইরেক্ট বাসায় চলে আসতাম। সে যাই হোক, কাজের চাপ থাকায় আন্দোলন শেষ না করেই চলে আসলাম বাসায়।তখন মনটা অনেক প্রশান্ত ছিল যে আজ(কাল) অনেক দিন পর আল্লাহর পথে থেকে কিছু করতে পারলাম। কিন্তু বাসায় আসার পর যখন দেখতে পারলাম একটা পক্ষ শহীদ মিনার ভেংগে শুধু রাজনীতি নয় এক কলুষিত রাজনীতির হলি খেলায় মত্ত হয়েছে তখন আর সেই মনের তরিপ্তি এবং আকাংখা দুইটাই নষ্ট হয়ে গেল। হ্যা, আমি এখন এইসমস্ত নাস্তিকদের ফাসী কামনা করছি যারা রাসুলকে নিয়ে কটুক্তি করে মানুষের অনুভুতিতে আঘাত হেনেছে ঠিক তেমনি তাদেরো ফাসী চাই যারা শহিদ মিনার ভাংচুর করেছে। আসলে এই ধরনের ন্যাক্কারজনক পরিস্থিতি হতে পারে সেটা ছিল আমার অকল্পনীয়। তাই এই ধরনের নষ্ট রাজনৈতিক রাজনীতির শিকার আন্দোলন থেকে নিজের কিছু পাওয়ার থাকল না।

বাংলাদেশের মানুষ সব সময় ঘুলা জ্বলে সাতার কেটেছে অনবরত আর সেই ঘলা জ্বলে সাতার কাটিয়েছে আমাদেরকে সেই নোংরা পলিটিক্স এবং পলিটিসিয়ানরা। তারা আজ করছে ৭১ এর চেতনা নিয়ে পলিটিক্স কাল করছে ধরম নিয়ে পলিটিক্স, আর এই দুইটা জিনিসের প্রতি মানুষ বড্ড বেশি ইমোসনাল হওয়ার কারনে তাদের পক্ষে আমাদেরকে ঘুলা জলে সাতার কাটানো খুব সহজ হয়ে যাচ্ছে।

কিন্তু এই লেখা শেষ করার আগে আমার অনুরোধ সবাইকে, পিলখানা ষড়যন্তর ৪ বছর পুরতি হবে আজ। দেশ হাজার সংকটের মাঝে যাচহছে,আর সেই সুযোগে আরেক মহল চাচ্ছে মানষকে সেই দিনটির কথা ভুলিয়ে দিতে। সবাইকে অনুরোধ করব এই কালোদিবসটির কথা কেউ যেন ভুলে না যায়।ধন্যবাদ সবাইকে।

বিষয়: বিবিধ

১১৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File