গোপালীরে গোপালী তুই কেন ক্ষ্যাপালী

লিখেছেন লিখেছেন আবু মাঈশা ০৪ জানুয়ারি, ২০১৪, ০৯:৪০:২৯ সকাল

ঘটনা-১: ইন্জিনিয়ার এক বড় ভাই সাস্কাটুনেই পরিচয়। সেদিন ফোন করে বললেন যেন তার সাথে দেখা করি। জিগ্গেস করলাম কোন জরুরী কিছু কিনা। বললেন না তেমন জরুরী না। পরে কথা বলতে গিয়ে যা বুঝলাম উনি হাসিনা সরকারের উপর যার পর নাই ক্ষ্যাপা। আমি তো শুনে পুরাই অবাক! যার নামের প্রথম শুরু শেখ দিয়ে, দেশের বাড়ি গোপাল গন্জ শুধু কি তাই তার বড় ভাই জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতা। তিনি কিনা জামাত শিবির ভাইদের জন্য কিছু টাকা পাঠাতে চান!!

ঘটনা-২: সেদিন গোপালগন্জ কে নিয়ে ফেবুতে একটা স্টেটাস দিয়েছিলাম। অনেক বন্ধু অনেক মজার মজার কমেন্ট করেছে। তার মধ্যে একজনের কথা না বললেই নয়। তার সাথে দীনি বিষয়ে আলাপ করতে আমার অনেক ভালো লাগে কারন ধর্ম সম্পর্কে তার ধারনা অনেক সুস্পস্ট। সে যাই হোক আমি জানতাম না সেই বন্ধুটির বাড়ি ও গোপালগন্জ! সে খুব ক্ষোভের সরেই লিখলো 'নামটা আসলেই পালটানো দরকার, এই নামের জন্য অনেক যন্ত্রণা পোহাতে হয়েছে আর ভালো লাগেনা।

ঘটনা-৩: শেখ মাহেল ভাই, দেশের বাড়ি গোপালগন্জ। আমরা একসাথে য়্যুনিভার্সিটিতে পড়াশোনা করেছি। অত্যন্ত মেধাবী। কিছুটা তাবলীগ পন্থী। য়্যুনিভার্সিটিতে কোন বাংলাদেশী তো দুরের কথা কোন কানাডিয়ান স্টুডেন্টরা পর্যন্ত রেজাল্ট এ উনার ধারে কাছে থাকতে পারেনি। অনেকদিন কোন যোগাযোগ নাই। হঠাৎ করেই আজ ফোন করলো। অনেকক্ষন কথা হলো। বললো সেদিন নাকি বিবেকের তারনায় বি এন পির কেন্দ্রীয় অফিসে ফোন দিয়েছিলো। দেশের জন্য এই মুহুর্তে উনি কি করতে পারেন তা জানার জন্য। কিন্তু তেমন কোন আশা ব্যান্জক উত্তর না পেয়ে খুব কস্ট পেয়েছে। আমাকে ও তাই জিগ্গেস করলেন। আমি বললাম ভাই আল্লাহর কাছে দোয়া করেন আর অন্তত শোস্যাল নেটওয়ার্ক এ কিছু সময় দেন। অনেক দুঃখের সাথে বললেন আজ আমরা কানাডার মতো একটা দেশে বসবাস করেও দাড়ি রেখে কতো ভালো ভাবে দৈনন্দিন কাজ করছি, একটা ভালো কোম্পানীতে জব করছি, রাস্তা ঘাটে কোথাও কোন বাঁধার সম্মুখীন হতে হয়না। আর বাংলাদেশে হাসিনার টার্গেট এই দাড়িটুপি ওয়ালা মানুষ গুলোই। আরো অনেক কথাই বললেন যার পুরোটা জুড়েই ছিলো হাসিনার উপর বিষেদগার।

আমি মাঝে মাঝে ভাবি হায়রে হাসিনা তুই যদি জানতি এমন কি তোর এলাকার মানুষ আজ তুকে কতটুকু ঘ্রিনা করে!! হয়তো গোপালগন্জের নাম পরিবর্তন হবেনা কিন্তু গোপালগন্জের মানুষদের পরিবর্তন ইনশাআল্লাহ হবেই। এই তিনটি সত্য ঘটানাই তার প্রমান।

বিষয়: বিবিধ

১৪০৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

158864
০৪ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৪৪
সুমন আখন্দ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
158888
০৪ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১০
আবু নাইম লিখেছেন :
158889
০৪ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১১
শফিউর রহমান লিখেছেন : পরিবর্তন হয়তো হবে মানুষদের। কিন্তু তার আগে অনেক কিছুই হয়তো হারাতে হবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File