আমাদের আর্মি আমাদের গর্ব (??)

লিখেছেন লিখেছেন আবু মাঈশা ০২ জুলাই, ২০১৩, ০৬:০৩:০১ সকাল

আমাদের বাংলাদেশীদের আশা ভরসার শেষ আশ্রয়স্থল সব সময় বাংলাদেশী আর্মি ছিলো। মনে করি এখনো তা আছে। বি ডি আর বিদ্রোহের কথা মনে হলে এখনো চোখ বেয়ে নিজের অজান্তেই পানি আসে। হায়দার হোসেনের গানটা প্রায়ই শুনি। কেন জানিনা। আমার আপন ভাই বোনদের এমন কেউই আর্মিতে নাই।আমার খুব শখ যে আমার যে ভাগিনা বান্নাহ ও একদিন আর্মিতে যাবে, দেশের জন্য জীবন বাজি রাখবে। আমি কানাডা বসে সবাইকে বলবো দেখো আমদের আর্মি, আমাদের গর্ব।

গত দু তিন দিনের একটি সংবাদ আমাকে ভীষন পীড়া দিচ্ছে। জানি এটা শুধু আমাকেই নয়, সারা পৃথিবীতে আমরা যারা বাংলাদেশী আছি সবার একই অবস্থা। আমি কোন ভাবে ই হিসেবটা মিলাতে পারি নাই। যেই আওয়ামীলীগ আমাদের বাংলাদেশ জন্মের পরে সবচেয়ে বড় ক্ষতিটা করেছে, ৫৭ জন আর্মি অফিসার কে শুধু মারেনি মেরেছে অন্তত ৪২ বছরের ইতিহাসে সবচেয়ে মেধাবী কয়েকজন অফিসার কে। শুধু তাই নয় এই আওয়ামীলীগ ই ক্ষমতায় এসে বাংলাদেশের আর্মির ইতিহাসে সবচেয়ে মেধাবী যোগ্য আর নিষ্ঠাবান এক অফিসার কে দিয়েছে বাধ্যতামুলক অবসর। না অবসর ও বলা যাবেনা। যেটা একান্তই রাস্ট্রের বলে তাকে বঞ্চিত করা হয়েছে এমন কি তার অবসর কালীন ভাতা থেকে। যার ত্রিশটি বছর সাভিসে পায়নি বিন্দু পরিমান একটি ত্রুটি। শুধু ঐ আর্মি অফিসার কেন এমন অন্তত ৪০/৫০ জন মেধাবী আর্মি অফিসার কে বাধ্যতামুলক অবসর দেয়া হয়েছে।

শুধু এখানেই শেষ নয়, আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর এবং এর আগে বার বার বিষেদগার আর কটাক্ষ করা হয়েছে আমাদের গর্ব এই আর্মি কে নিয়ে।

এবার আসি আসল কথায়, এতো কিছুর পর কিভাবে বাংলাদেশ আর্মির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে জায়েজ করা হয়েছে রেশমা নামক আওয়ামীলীগ প্রজোযিত নাটকটি। বাংলাদেশ আর্মি নিশ্চয়ই জানতো কেন এই নাটক করা হচ্ছে। কি এমন দোষ ছিলো আমাদের মক্তবের নিরিহ আলেমদের যে বাংলাদেশ আর্মি এটাকে এভাবে ঢাকা দেয়ার জন্য আওয়ামীলীগ নামক এই খুনী হায়েনাদের সাহায্যে এগিয়ে আসলো। আমরা এখন কোথায় যাবো? যারা আমরা দেশের বাইরে থাকি আমাদের লজ্জায় মাথা হেট এসেছে, কোথা ও মন খুলে একটু কথা বলা যায়না বিদেশীদের সাথে। কে এর বিচার করবে? আজ হয়তো বলতাম আমদের আর্মি আছেনা!!! কিন্তু এখন আর সেই আশা টুকু ও বেচে নেই। শুধু দুই হাত তুলে উপর ওয়ালার কাছে দোয়া করি। কারন উপর ওয়ালা যে কখনো পক্ষপাতিত্ব করেন না।

বিষয়: বিবিধ

১২১২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File