আসলে ধর্মের নামে রাজনীতি কারা করে?

লিখেছেন লিখেছেন শালিক ২৩ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:৪০:২২ সকাল

বাংলাদেশের জনবিচ্ছিন্ন কিছু পরজীবি বাম-রাম রাজনীতিবিদরা কিছু দলের বিরুদ্ধে ধর্মের নামে রাজনীতির অভিয়যাগ করেন। চরম জন বিচ্ছিন্ন এসব বাম'রা বাংলাদেশের যে কোন জায়গা থেকে U.P. Election করলেওযে চরমভাবে হারবেন তার প্রমাণ বোধহয় কিছুদিন আগে আমরা IEB'র মত অনুল্লেখ্য সংগঠনের নির্বাচনে আমরা দেখেছি। বাংলাদেশের অধিক সংখ্যক Media'র Yellow Journalism এর কারনে জন প্রত্যাখ্যাত এসব বাম-রা টিকে আছে কিন্তু তাদের রাজনীতির জানাযা অনেক আগেই হয়ে গেছে।

আসলে কি ইসলামী দলগুলো ধর্মের নামে রাজনীতি করে না কি এইসব বাম-রামদের পৃষ্ঠপোষকরা ধর্ম নিয়ে রাজনীতি করে একটু দেখা যাক;

-ইসলাম একটি শাশ্বত ও পূর্ণাঙ্গ জীবন বিধান। মানব জীবনের এমন কোন দিক নেই যা ইসলামে বিবৃত হয়নি। ব্যাক্তি,পরিবার থেকে শুরু করে সমাজ, রাষ্ট্র, অর্থনীতি, শিক্ষা থেকে সংস্কৃতি, বিবাহ-তালাক, উত্তরাধিকার, যুদ্ধ-সন্ধি সর্ব বিষয়ে ইসলাম মানুষকে সহজ সাবলিল ও সুন্দর সমাধান দিয়েছে যা অন্য কোন ধর্ম গত ১৫০০ বছর ধরে তার ছিটে ফোঁটাও দিতে পারেনি।

বাংলাদেশের ইসলামী দলগুলো ইসলামের এ ব্যবস্থাগুলো সমাজ ও রাষ্ট্রীয় জীবনে প্রতিষ্ঠার সংগ্রাম করছে তাদের রাজৈনিতক লক্ষ্য ও উদ্দেশ্য এখানে অন্য কিছুর নাম নাম নিয়ে ইসলাম প্রতিষ্ঠা করছেনা ।

এসব বাম-রাম রা বলেন ধর্ম-আর রাজনীতি না কি আলাদা আসলে কি তাই? অথচ মহান আল্লাহ তায়ালা আমাদের জীবনের সকল দিকের নির্দেশনা দিয়েছেন তাহলে ধর্ম থেকে এসব কিছু আলাদা থাকে কি করে? তবে কি তারা ধর্মের কিছু অংশ মানে আর কিছু অংশ মাননো?

অপরদিকে যারা সারা বছর ধর্মনিরপেক্ষ রাজনীতির নামে গলা ফাটিয়ে আওয়াজ করে আর ভোট আসলে হিজাব, তাসবীহ, এবং নামাজের ছবি, মোনাজাতের ছবি পোজ দিয়ে বড় বড় পোষ্টার বানিয়ে সারাদেশে প্রচার করে

বেড়ায় এবং ইসলামী দলের সাথে ইসলাম বিরোধী আইন না করার মুচলেকা দিয়ে চুক্তি করে তারা তাহলে ধর্মের নামে কি করে ?

যারা নির্বাচনের শ্লোগান দেয় লা ইলাহা ইল্লাল্লা -------মালিক তুই আল্লাহ। তারা ধর্মের নামে কি করে?

কোন ইসলামী দরতো নির্বাচনের সময় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ও অন্যান্য ধর্মের লোকের কাছে গিয়ে মন্ত্র পড়েনা কোন দীক্ষা নিয়ে ভোট ভিক্ষা করেনা। এ ব্যাপারে ইসলাম যতটুকু অধিকার অমুসলিম নাগরিকদের জন্য দিয়েছে তার বাইরে কিছু বলেনা।

তাহলে এবার বিচার করুন ধর্ম নিয়ে রাজনীতি কারা করে ? আর কিছুদিন পর এর প্রমাণ আবারো পাবেন।

বিষয়: বিবিধ

১২৫২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File