এ কি হচ্ছে সোনার বাংলায়?

লিখেছেন লিখেছেন শালিক ০৯ মে, ২০১৩, ০৪:১৩:৪৭ বিকাল

বেশ কিছু দিন ধরে দেশে এক অস্থির পরিস্থিতি চলছে। সরকারী দল, বিরোধী দল, আম জনতা সবাই এক অস্থিরতার মধ্যে সময় পার করছেন। কোথাও কোন সুস্থির চিণ্হ নেই, সর্বত্র চাপা ক্ষোভ উদ্বেগ, উৎকন্ঠা বিরাজ করছে কোন দিকে যাচ্ছে দেশ? কি হবে আগামরি দিনগুলোতে? সবার একই জিজ্ঞাসা দেশ ও জনগনের চেয়ে কি ক্ষমতা বড়? জনগনের জন্য রাজনীতি নাকি রাজনীতির জন্য জনগন? এটা কি ছিল আমাদের স্বাধীনতার ইশতেহারে?।

সকল রাজনৈতিক দলগুলোকে বলছি ক্ষমতা চিরদিনের জন্য নয়, কোন সরকারই শেষ সরকার নয় যদি তাই হত তাহলে সাদ্দাম, গাদ্দাফী, মোবারকের এ অবস্থা হতোনা কিংবা আসাদের ক্ষমতার প্রদীপ টীম টীম করে জলতোনা। দয়া করে আপনারা এসব থেকে শিক্ষা নিন, জনগনের জন্য রাজনীতি করুন তাহলে জনগনই আপনাদের ক্ষমতায় বসাবে সেজন্য বিচারকের বয়স বৃদ্বি কিংবা নির্দলীয় নিরপেক্ষ সরকারের বিধান বাতিল করতে হবেনা। দয়া করে জনগনের শক্তিতে বিশ্বাস করুন এবং জনগনের পআস্থা অর্জন করুন।

ক্ষমতার মদমত্ততায় সবকিছুকে নিজের মত করে দেখলে হবেনা এবং এভাবে যারা দেখেছে তারাই আজ ইতিহাসের আস্তা কুঁড়ে নিক্ষিপ্ত আমাদের দেশের পতিত স্বৈরশাসকই তার প্রমাণ।

রাজনৈতিক দলগুলোর কাছে আমরা আর হান-হানি, মারা-মারি কিংবা কাটা-কাটির রাজনীতি দেখতে চাইনা। আমরা শান্তিপূর্ণভাবে বাঁচতে চাই এবং চাই নিরাপদ মৃত্যুর নিশ্চয়তা, শান্তিপূর্ণ কর্মপরিবেশ এবং শান্তিপূর্ণ দেশ পরিচালনা এবং শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া।

তাহলে দেশ হবে সমৃদ্ধশালী এবং শক্তিশালী হবে সণতান্ত্রিক পক্রিয়া।

বিষয়: বিবিধ

১৩৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File