ভুল ধরতে চাইলে ধরা যায়

লিখেছেন লিখেছেন হাসান তারেক ০৮ এপ্রিল, ২০১৩, ০১:৪০:৪২ রাত

আগেই বলে নেই যদি কারো ভুল ধরার ইচ্ছা থাকে তবে যে কারো যেকোন ভাবেই ভুল ধরা যায়।

আমার নিজের যে বেশ ভুষা তা দেখলে হয়ত শাহাবাগীরা বলবে আমি হেফাজতে ইসলামের কর্মী। অথবা জামাত-শিবির এর সাথে সম্পৃক্ত। স্বাধীনতা আর মুক্তিযুদ্ধের বিরুদ্ধ শক্তি। যারা তাদের নাস্তিক বলে আখ্যা দিয়েছে তাদের ভাষ্যমতে তারা নাস্তিক হলে আমি আস্তিক। আপনাদের বলছি, আমি সকল যুদ্ধাপরাধীদের বিচার চাই, ধর্ম ব্যবসায়ীদের মুলোৎপাটন চাই তবে আপনাদের মত করে নয়।

আমার ক্ষুদ্র দৃষ্টিতে প্রিয় নবীজির প্রতি মহব্বতের নিদর্শন হল তার সুন্নতের অনুসরণ ও অনুকরণ। যদি তাই হয় তবে নবীজির সুন্নতের কোন লেশ মাত্র নেই এমন কতগুলো ব্যক্তিকে মঞ্চস্থ করে প্রিয় নবীজির প্রতি কটাক্ষ/অবমাননার প্রতিবাদ জানিয়ে ইসলাম হেফাজতের চেষ্টা কতটুকু যৌক্তিক? এই আন্দোলন যদি অরাজনৈতিকই হয় তবে কেন রাজনৈতিক ব্যক্তিদের একাত্বতায় সায় দেয়া হল? যতদুর জানি চীনের এক নাস্তিক ‘লং-মার্চ’ ধারণার প্রবক্তা। প্রিয় নবীজির প্রতি কটাক্ষ/অবমাননার বিচার চাই, ইসলাম প্রচার, প্রসার এবং হেফাজতের জন্য চেষ্টা/পদক্ষেপকে সাধুবাদ জানাই তবে আপনাদের মত করে নয়।

সর্বপরি মহান আল্লাহ আমাকে ৫ ওয়াক্ত নামাজ পড়ার তৌফিক দিয়েছেন, নবীজির সুন্নতের মধ্যে মুখে দাড়ি আছে, মাথায় সবসময় টুপি থাকে, লম্বা জামা পরিধান করি, ঢিলা-কুলুপ করি, ইসলাম প্রচার, প্রসার এবং হেফাজতের জন্য চেষ্টা/পদক্ষেপকে সাধুবাদ জানাই, মানুষের হেদায়াত ও শান্তির জন্য মহান আল্লাহর কাছে মন থেকে দোয়া করি।

পাশাপাশি আমি একজন বাঙ্গালী। মায়ের পেট থেকে ভুমিষ্ট হয়েই বাংলায় কথা বলতে শুরু করেছি। দেশটাকে প্রচন্ড রকম ভালবাসি। বাংলা, বাংলাদেশ নিয়ে গর্ব করি, বলি আমার অহংকার। ভালবাসি স্বাধীনতা, ভালবাসি মুক্তিযুদ্ধ। দেশ থেকে সকল যুদ্ধাপরাধীদের বংশ নিরবংশ করতে চাই। ওদের শেষ চিহ্ন মুছে দিয়ে অস্তিত্বহীন করতে চাই।

মন থেকে প্রবলভাবে বিশ্বাস করি ধর্ম ও দেশ কখনই সাংঘর্ষিক নয় বরং একে অপরের।

তাহলে আমি কে? মুসলমান না বাঙ্গালী? আস্তিক না নাস্তিক?

বিষয়: বিবিধ

১৩৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File