অনন্যসাধারণ "সাধারণ" ছাত্ররা...

লিখেছেন লিখেছেন যাররিনের বাবা ০৮ মার্চ, ২০১৩, ১২:৫০:১৬ রাত

ঢাকা বিশ্ববিদ্যালয় আজকাল একদল অনন্যসাধারণ "সাধারণ" ছাত্রদের ধারণ করছে। এইসব মান্যগণ্যদেরকে সর্বাধিক প্রচার সংখ্যার মাধ্যমগুলো "সাধারণ" ছাত্র হিসেবে উপস্হাপন করে প্রায় প্রায়ই...

নামাজের সময় হলে, হলে কিংবা বাইরে- যে কেউ পশ্চিম দিকে ফিরে দাঁড়ায়, সারমেয়সুলভ ঘ্রাণেন্দ্রিয় দিয়ে তারা সেটা ডিক্টেট করে, তারপর শুঁকতে শুঁকতে অলৌকিক উপায়ে তারা ঠিক ঠিক একটি রাজনৈতিক দলের ঘ্রাণও পায়...আপনি হয়তো ভাবছেন, তার পরে তারা সে ঘ্রাণলব্ধ তথ্য বুঝি "ডগ হ্যান্ডলারদের" কাছে পৌঁছে দিয়েই খালাস!

তারা তো আর বাংলাদেশের ডগ স্কোয়াডের সদস্য নয়, সুতরাং তাদের কর্মপরিধি আরেকটু ব্যাপক। তারা তখন ঘ্রাণেন্দ্রিয়ের ব্যবহার বাদ দিয়ে হাত, পা, মুখ আর দাঁতের কিঞ্চিত ব্যবহার চালায়, মোটামুটি কোনক্রমে জানটুকু রেখে...

এ বিশ্ববিদ্যালয়ে তোষামোদীতে ডক্টর না হলে প্রক্টর হওয়া সহজ নয়। সুতরাং তারাও এ ঘ্রাণশক্তিতে সবিশেষ পারঙ্গম। তারা অবশ্য নোংরা কাজে হাত গন্ধ করেন না। আক্রান্তের চিকিৎসা সেবা নিশ্চিত করার আগেই তিনি উর্দি পরিহিত ডগ হ্যান্ডলারদের কাছে শিকারকে সোপর্দ করেন, এবং ভিসি প্যানেলে পরবর্তী সুযোগে নাম নিশ্চিত করেন!

এ অসাধারণ "সাধারণ" ছাত্রদের পরবর্তীতে নিরাপত্তাবাহিনীতে নিয়োগ দেয়ার জোর দাবি জানাই, কারণ দু'পেয়ের বাহিনীতে এমত সারমেয়সুলভ ঘ্রাণান্দ্রিয় সবিশেষ দুর্লভ!

তবে ভয়ও হয়, এ এক পোড়ার দেশ কিনা, প্রতিভার দাম নাই। পট পরিবর্তন হলে এদের নিরাপত্তার বিঘ্ন ঘটে যদি- সে দিকে আজকের ডক্টরেরা নিশ্চয় খেয়াল রাখবেন।

বিষয়: বিবিধ

৮৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File