রাজীব হত্যার সাথে জামায়াত শিবিরকে জড়ানো কঠিন হচ্ছে... জামায়াতী টাইম মেশিনটি খুঁজে বের করতেই হবে...

লিখেছেন লিখেছেন যাররিনের বাবা ০৩ মার্চ, ২০১৩, ১২:২১:১৫ দুপুর

ব্লগার রাজীব হত্যাকান্ডটি আমাকে অত্যন্ত আহত করেছে। সর্বান্তকরণে চাইছিলাম, এ হত্যাকান্ডটির বিচার হোক, যারা খুন করেছে তারা ধরা পড়ুক, আইনের কাঠগড়ায় দাঁড়াক।

আশংকার সাথে দেখছিলাম রাজীব হত্যাকান্ড কিন্তু অনেকেরই রাজনৈতিক স্বার্থসিদ্ধির সুযোগ এনে দিয়েছিলো। মনে হচ্ছিল, অপরাধের বিচারের চাইতে, সকল পক্ষই এ ঘটনা থেকে লাভবান হতে আগ্রহী।

এ হত্যাকান্ডের কারণে শাহবাগের আন্দোলনের ক্ষোভের আগুনে ঘি ঢালার কাজটা খুব সাফল্যের সাথেই করা গিয়েছে। অবরোধ আন্দোলনটা যেদিন দিনব্যাপী কর্মসূচি থেকে সীমিত হয়ে ৩টা-১০টা হয়ে গিয়েছিলো, কাকতালীয় ভাবে সেদিন রাতেই এ হত্যাকান্ডটি ঘটেছে।

যা হোক মিডিয়ায় দেখলাম, রাজীব হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে নর্থ সাউথ ইউনিভার্সিটির ছাত্র পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের প্রাথমিক স্টেটমেন্টে তারা এ হত্যাকান্ডে জড়িত বলে স্বীকোরোক্তিও দিয়েছে।

খানিকটা সমস্যা হয়ে গেলো- কারণ যারা গ্রেফতার হয়েছে, তাদেরকে সরাসরি জামায়াত শিবিরের বলে চালানো যাচ্ছেনা, যদিও তাদের দাড়ি আছে। অপরদিকে সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে এর সাথে জামায়াত শিবিরকে সম্পৃক্ত করে আগেই বক্তব্য এসেছে। সুতরাং...

সুতরাং, এর অদেখা ইন্ধনদাতা খুঁজে বের করা হবে। যেহেতু তিনি ইন্ধনদাতা, তার সাথে অবশ্যই জামায়াত শিবিরের সম্পৃক্ততা থাকতেই হবে। থাকারই কথা... রিমান্ডে নিয়ে ভালো মত ডলা দিলে, চাই কি নিজের বাবা মাকেও এরা ইন্ধনদাতা হিসেবে স্বীকার করে নেবে...

আরেকটা সমস্যার কথা হলো, এরা বলেছে প্রায় মাসখানেক ধরে এ ব্যাপারে তারা প্ল্যান করছে। এ কথা বলে তারা কতবড় সমস্যা সৃষ্টি করেছে, তা নিজেরাও বুঝতে পারছে না...

বুঝতে পারছেন না? বেশতো, একটু মাথা খেলান...

পেছনের যে সরল গল্পটা সকলকে গেলানো হয়েছে, তা হলো শাহবাগ গণজাগরণ মঞ্চের একজন উদ্যোক্তা হওয়াই রাজীবের উপরে জামায়াত শিবিরের আক্রোশের কারণ। সমস্যাটা হলো, মাসখানেক পরে শাহবাগের গণজাগরণ মঞ্চ হবে, এবং সে মঞ্চে রাজীবের সক্রিয় ভূমিকা থাকবে, এবং তাকে হত্যা করে সে মঞ্চের সকল উদ্যোক্তাকে আতংকিত এবং রাষ্ট্রীয় গানম্যান নিশ্চিত করা যাবে- সে'টি জানতে হলে জামায়াত শিবিরকে রীতিমত টাইম মেশিনে চড়ে ভবিষ্যত জেনে আসতে হয়।

বাংলাদেশের আইন শৃংখলা বাহিনীর উপরে আমার আস্হা আছে, যে তারা চাইলে অধিকাংশ ঘটনারই সমাধান করতে পারে। যদিও প্রতিনিয়ত রাজনৈতিক চাপের মুখে তারা নত হয়, এবং সে কারণেই তাদের সততাও প্রায় প্রশ্নবিদ্ধ।

তারা কি অনুগ্রহ করে সেই "জামায়াতী টাইম মেশিনটি" খুঁজে বের করবেন?

বিষয়: রাজনীতি

৯১৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File