জাতীয় ভিলেন নয়, আমি জাতীয় বীর : মুরাদ জং

লিখেছেন লিখেছেন তিতুমীর ৩০ এপ্রিল, ২০১৩, ১২:২৩:৫০ রাত

রানা অবশ্যই সে যুবলীগের কেউ নয়; মাননীয় প্রধানমন্ত্রী কখনই মিথ্যা বলেন না।

এ যেন সেই কথার'ই প্রতিধ্বনি, "আমার নেত্রী কখনো মিথ্যা বলেন না।"

আওয়ামী লীগে যোগ দিলে কি সবারই শপথ নিতে হয় এই বক্তব্য দেওয়ার জন্য???

মুরাদ জং কষ্ট পেয়েছেন!

"গণমাধ্যম আমাকে জাতীয় বীর হিসেবে উপস্থাপন করবে। কিন্তু হচ্ছে তার উল্টোটা— গণমাধ্যমের কারণে জাতীয় বীর না হয়ে আজ আমি ভিলেন; এ কারণে কষ্ট পেয়েছি।

উদ্ধার প্রক্রিয়া তো প্রথমে আমিই শুরু করি। এরপর অন্যরা অংশ নেন। গত পাঁচটা দিন ২৪ ঘণ্টা পরিশ্রম করছি। ঘটনাস্থলে সার্বক্ষণিক থেকে উদ্ধারকাজ পরিচালনায় দিকনির্দেশনা দিচ্ছি; বিভিন্ন পদক্ষেপও নিয়েছি। আপনারা এর কোনো মূল্য না দিয়ে ভবনধসের ঘটনায় আমাকেই অভিযুক্ত করছেন।"

রানা প্লাজার মালিক সোহেল রানার উত্থান তার হাত ধরেই, এই প্রশ্নের উত্তরে তিনি বলেন:

"এটা একটি ডাহা মিথ্যা অভিযোগ। সোহেল রানাকে আমি ভালোভাবে চিনিও না। ফলে সে কখনো আমার আশীর্বাদপুষ্ট ছিলেন না। অযথাই আমাকে অপবাদ দেয়া হচ্ছে।

সোহেল রানার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। বিশ্বাস না করলে আপনারা আমার সেলফোনের রেকর্ড সংগ্রহ করে সত্যতা যাচাই করতে পারেন।"

রানা'র সাথে তার ছবির ব্যাপারে উল্লেখ করায় তিনি বলেন:

"জনপ্রতিনিধি হিসেবে রিকশাওয়ালা থেকে শুরু করে সব পর্যায়ের মানুষকে আপন ভেবে কাছে টেনে নিই। এই রানাও হয়তো কোনো একসময় আমার কাছে এসেছে। তখন আর দশজনের মতো একজন মানুষ হিসেবে আমি আদর করে তার কপালে চুমু দিতেই পারি। এমন একটি ছবিকে গণমাধ্যমে ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে।"

রানা যুবলীগের নেতা, এটা তাকে স্মরণ করিয়ে দিলে উনি বলেন:

"অবশ্যই সে যুবলীগের কেউ নয়। এ নিয়ে আমি কী বলব। প্রধানমন্ত্রী বিষয়টি দেশবাসীর সামনে সুস্পষ্টভাবে তুলে ধরেছেন। মাননীয় প্রধানমন্ত্রী কখনই মিথ্যা বলেন না। যুবলীগের স্থানীয় নেতাদের তালিকায়ও রানার নাম নেই। তাই তাকে যুবলীগের নেতা হিসেবে উল্লেখ করারও কোনো যৌক্তিকতা নেই।"



ধসের পর রানা প্লাজার নিচ থেকে মুরাদ জং তাকে উদ্ধার করেন। এটা তাকে উল্লেখ করায় মুরাদ বলেন:

"এ ধরনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। ওই দিন ঘটনার সময় হরতালের প্রতিবাদে উপজেলা পরিষদের সামনে থেকে একটি মিছিলের প্রস্তুতি চলছিল। রানা প্লাজা ধসের খবর পেয়ে সঙ্গে সঙ্গে সাত-আট হাজার নেতাকর্মীসহ সেখানে গিয়ে উদ্ধারকাজ শুরু করি। সর্বপ্রথম আমরাই ৩২০ জনকে উদ্ধার করি। এর মধ্যে রানা ছিলেন কিনা, সেটি মুখ্য বিষয় হতে পারে না। হতাহতদের উদ্ধার করাই ছিল আমাদের কাছে মূল বিষয়।

রানা বা অন্য কেউ যারাই আটকা পড়েছিলেন, তাদের উদ্ধার করাই ছিল আমাদের লক্ষ্য। এর মধ্যে রানাও থাকতে পারেন। তিনিও তো মানুষ। আমি তার চেহারাই ভালোভাবে চিনি না। ফলে তাকে আলাদা করে উদ্ধার করার প্রশ্নই ওঠে না।"

বছরের সেরা বিনোদনগুলোর একটা, তাই নয় কি??

বিষয়: বিবিধ

১৬৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File