দৃষ্টি আকর্ষণ

লিখেছেন লিখেছেন আবদুল্লাহ রাসেল ১৪ আগস্ট, ২০১৪, ০১:২৩:০৭ দুপুর

আমি এই ব্লগে আছি ১ বছর ৫ মাস ২৬ দিন। শেষ পোস্ট লিখেছি ৫ই জানুয়ারি '১৪। এরপর ব্লগের প্রতি আমার এক ধরণের বিতৃষ্ণা চলে এসেছিল। কারণ আমার কাছে ব্লগ-ফেসবুক-অনলাইন পত্রিকা সব এক রকম লাগা শুরু হয়েছিল। ফেসবুক বা অনলাইন পত্রিকায় ঢালাও ভাবে সব ধরণের নিউজই পাওয়া যায়, আবার ব্লগেও এসে দেখি সেই একই নিউজ একই পোস্ট। ব্লগ যেন ফেসবুকের নিউজ ফিড বা কোনো অনলাইন পত্রিকা। তাহলে ব্লগে আর এসে কাজ কী?

আমরা তো সেই ২০১০ সাল থেকে বাংলা ব্লগিং শুরু করেছিলাম নিজেদের কথাগুলো প্রকাশ করার জন্য। সেটা সাহিত্য, কবিতা, গল্প, ব্যক্তিগত অভিজ্ঞতা বা রাজনৈতিক পোস্টও হতে পারে। কিন্তু তাই বলে ফেসবুক বা অনলাইন নিউজ থেকে একটা পোস্ট হুবহু কপি-পেস্ট করে ব্লগে দিয়ে দিতে হবে?

আমি জানি, আমার এই কথাগুলো অনেকের পছন্দ হবে না। কিন্তু আমি চাই, আমাদের এই ব্লগ সাইটটাতে শুধু আমাদের বিশ্লেষণ থাকুক, আমাদেরই লেখা থাকুক। অন্য জায়গা থেকে কপি পেস্ট করে ব্লগের পাতা ভর্তি করে লাভ কী? আপনি পারলে ঐ নিউজের উপর বিশ্লেষণ লিখুন, আপনার মন্তব্য লিখে ব্লগে পোস্ট করুন।

আমি এই ব্লগের মডারেটর থেকে শুরু করে সকল ব্লগারদের অনুরোধ করতে চাই, দেখুন বাংলা ব্লগ সাইটে এখন 'বিডি টুডে ব্লগ'টাই এগিয়ে আছে, আলহামদুলিল্লাহ্‌। এটাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই ব্লগটাতে তথ্যসমৃদ্ধ, উৎসাহমূলক সহ সবাই উপকৃত হতে পারে এমন সব পোস্ট দিয়ে ব্লগের পাতা ভর্তি করুন। ব্লগটাও দেখতে ভালো লাগল, একজন ব্লগার হিসেবে আপনিও কিছু উপকৃত হলেন। বুঝাতে পেরেছি ব্যাপারটা?

বিষয়: বিবিধ

৭৯৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

254234
১৪ আগস্ট ২০১৪ বিকাল ০৫:২৬
হতভাগা লিখেছেন : ব্লগে বেশী বেশী করে ক্যাচাল মার্কা পোস্ট ও কমেন্ট চাই । তাহলে ব্লগ সবসময়ই সরগরম থাকবে ।
১৪ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:৫৮
198048
আহ জীবন লিখেছেন : সহমত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File