এই মুহূর্তে সজীব ওয়াজেদ জয়কে গ্রেফতার করা হোক

লিখেছেন লিখেছেন আবদুল্লাহ রাসেল ১২ নভেম্বর, ২০১৩, ০৮:২৬:৫৯ রাত

দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলে যদি কিছু থেকে থাকে, তাহলে তার কাছে একটি অনুরোধ জানাবো-এই মুহূর্তে প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে গ্রেফতার করা হোক। আজ সকাল থেকে সজীব ওয়াজেদ জয় প্রোগ্রাম সেট করে রেখেছিল যে সে বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে অগ্নিদগ্ধদের দেখতে যাবে। তার এই দেখতে যাওয়াকে সার্থক করার জন্য আওয়ামী লীগের লোকদের দিয়ে আজ দুপুরে রাজধানীর রায়েরবাগ এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়া হয়েছে, আর এতে প্রায় ৮ জন শিক্ষার্থী গুরুতরভাবে অগ্নিদগ্ধ হয়েছে। এই শিক্ষার্থীরা অগ্নিদগ্ধ হওয়ার পর পর হাসপাতালে আনলে সজীব ওয়াজেদ জয় তার দলবল আর মিডিয়া নিয়ে ঢাকা মেডিক্যালে যায়। আর গিয়েই তার তৈরিকৃত স্ক্রিপ্ট অনুযায়ী বিরোধী দলের প্রতি অত্যন্ত বাজে ভাষায় সে বিষোদগার শুরু করে, সাংবাদিকদের কাছে মন্তব্য করে, ‘’যারা হরতাল দিয়ে মানুষ পুড়িয়ে মারে, তারা মানুষের জাত না’’।

একজন মানুষ কতটুকু নির্মম হলে লোকজন দিয়ে মানুষের গায়ে আগুন দিয়ে আবার দেখতে যায়! এরকম নৃশংস মানুষ এবং নৃশংস দল পৃথিবীর ইতিহাসে আর একটিও খুঁজে পাওয়া যাবে না। আল্লাহ্‌র কাছে বিচার দিলাম এই হায়েনাগুলো পৃথিবীর বুকে যেন চরমভাবে লাঞ্চিত হয়। গত ৫ বছর বিরোধী দলের কোনো হরতালে যাত্রীভর্তি বাসে পরিকল্পিতভাবে এভাবে আগুন দেয়া হয়নি। দুর্ভাগ্যবশত অনেকের গায়ে হয়তো আগুন লেগেছে, কিন্তু আজকে রায়েরবাগে যাত্রীভর্তি বাসে আগুন দেয়ার ঘটনাটি সম্পূর্ণ পূর্বপরিকল্পিত। এই হায়েনাগুলো গত সরকারের আমলেও হরতালের আগের রাতে ২ তলা যাত্রীভর্তি বাসে আগুন দিয়ে অনেকগুলো মানুষকে হত্যা করেছিল, সেই ধারাবাহিতায় আজকেও যাত্রীভর্তি বাসে আগুন দেয়া হয়েছে। এ কেমন রাজনীতি? মেডিক্যালে গিয়ে বিরোধী দলের বিরুদ্ধে বড় বড় লেকচার দেয়ার জন্য যাত্রীভর্তি বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারতে হবে? ছিঃ জয় ছিঃ!!!

সেদিন সাংবাদিক নুরুল কবির একটি টক শোতে অত্যন্ত বলিষ্ট কণ্ঠে বলেছিলেন, ‘’বিরোধী দলের বিরুদ্ধে জনগণকে উসকে দেয়ার জন্য নরসিংদীর একটি ২ তলা বাস ঢাকার আজিমপুরে এনে আওয়ামী সন্ত্রাসী আগুন দিয়েছে’’, আওয়ামী লীগ এখন মিডিয়ার মাধ্যমে জনগণের সেন্টিমেন্ট নিয়ে খেলছে, আজ জয় তার আসল রুপ আমাদের দেখালো, রাগে-ক্ষোভে আমি একটুও শান্ত থাকতে পারছি না। রাজনীতি করবি কর, তাই বলে সাধারণ মানুষের গায়ে আগুন দিয়ে বিরোধী দলের বিরুদ্ধে রাজনীতি করতে হবে? আমি মনে করি, ফেসবুক, ব্লগ এবং এর বাইরে জয়ের এই অপরাজনীতির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়ানো উচিৎ। ফেসবুক এবং ব্লগের আমার সকল বন্ধুর নিকট আবেদন, পরিকল্পিতভাবে যাত্রীভর্তি বাসে আগুন দেয়ার বিরুদ্ধে সোচ্চার হোন। জয় এবং তার দলের এই অপরাজনীতির বিরুদ্ধে বিরোধী দলেরও কঠোর কর্মসূচী দেয়া উচিৎ। আওয়ামী লীগের দেয়া আগুনে মানুষ অগ্নিদগ্ধ হবে, আর দায় বিরোধী দলের নেতা-কর্মীরা নিবে কেন? তাই সকলে নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হোন। এই হায়েনাগুলোর মুখোশ খুলে দিতে হবে। অনতিবিলম্বে জয় এবং আগুন দেয়ার সাথে জড়িতদের গ্রেফতার করে কঠোর শাস্তি দেয়া হোক।

বিষয়: রাজনীতি

১১১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File