গর্জে ওঠার সময় এখন নয় তো কখন?

লিখেছেন লিখেছেন আবদুল্লাহ রাসেল ২২ অক্টোবর, ২০১৩, ১১:১১:৫৬ রাত

হে যুবক, গর্জে ওঠো। তোমার এখন নিজেকে প্রমান করার সময়। তুমি প্রমান করে দাও তোমার শরীরে যে রক্ত আছে তা হালাল না হারাম। সেই রক্ত আল্লাহ্‌র জন্য না গায়রুল্লাহ্‌র জন্য।

ইতিহাসের এই ক্রান্তিলগ্নে তোমার চুপ থাকার কোনো সুযোগ নেই। ‘’দেশে এখন যে আন্দোলন সংগ্রাম চলছে তা শুধু ক্ষমতার লড়াই, কুফরী গণতন্ত্রের মধ্যে থেকে আন্দোলনের কোনো মানে নেই’’-এই সমস্ত কথা বার্তা গিলে বিভ্রান্ত্রির চক্রে ঘুরপাক খেয়ে নিজেকে না হক না বাতিল অবস্থানে রেখো না, এতে শেষ পর্যন্ত বাতিল হিসেবে চিহ্নিত হওয়ারই সম্ভাবনা বেশী।

নিজের বিবেককে প্রশ্ন কর, ‘’এখন আন্দোলন না করলে কবে আন্দোলন করব? কবে আসবে প্রকৃত ইসলামী সিস্টেমে আন্দোলন? হায়েনা সরকার শত শত আলেম-ওলামাদের হত্যা করেছে, ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দকে ফাঁসী দেয়ার চক্রান্ত করছে, ইসলামী আন্দোলনকে ধ্বংস করার জন্য কুরআনকে বানিয়েছে জঙ্গি বই, সরকার বিরোধী কোন বক্তব্য রাখলে বলা হয় জঙ্গি, এই সরকারের বিরুদ্ধে এখন আন্দোলন না করলে কখন আন্দোলন করব? ২০২১ সাল পর্যন্ত ক্ষমতায় থেকে ইসলামের নাম-নিশানা মুছে দিয়ে যখন সব মুসলিমদেরকে হত্যা করা হবে তখন কি কবর থেকে প্রকৃত ইসলামী সিস্টেমে আন্দোলন করব? জিহাদ করব?’’

মনে রাখবে, এই দেশটির নাম বাংলাদেশ, এটিকে আফগানিস্থান, সিরিয়া বা মরুভূমির আগুনে উত্তপ্ত বালুর কোনো আরব দেশ মনে করলে ভুল করবে। গায়ে জুব্বা, মাথায় পাগড়ি আর হাতে নাঙা তলোয়ার নিয়ে যুদ্ধের দেশ নয় এটি। যে বাংলাদেশে তুমি জন্মগ্রহণ করেছো, তা ভারতীয় উপমহাদেশে অবস্থিত সবুজের সমারোহ এবং প্রাকৃতিক সৌন্দর্যের একটি লীলাভুমি। এই দেশটির রয়েছে কিছু নগর, কিছু বন্দর, কিছু মফস্বল আর কিছু অজপাড়া গাঁ। ভুলে যেও না, এই দেশটির নগরগুলিতে মরুভূমির উত্তপ্ত বালু নেই, আছে পিচঢালা কালো রাজপথ। আল্লাহ্‌ সুবহানাহু তা’আলা দয়া করে এই দেশেরই তোমাকে দা’ঈ ইলাল্লাহ বানিয়েছেন, ইসলামী আন্দোলন এই দেশটিকে ঘিরেই তোমাকে করতে হবে, তোমার নগরকে তোমার গ্রামকে তোমাকেই সাজাতে হবে। যে দেশে তুমি দা’ঈ ইলাল্লাহর কাজ করছো তা সেই দেশের সময়-কাল-অবস্থান-অবস্থা বিবেচনা করেই তোমাকে করতে হবে। কুফর, শিরক, বিদ’আত, জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র, সাম্রাজ্যবাদ ইত্যাদি ইসলাম বিরোধী মতবাদকে তোমাকেই নির্মূল করতে হবে। এই কাজ তুমি একা করতে পারবে না, তার জন্য প্রয়োজন কিছু জনশক্তির, যারা তোমার মতোই সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখে বা তোমার চেয়ে একটু কম স্বপ্ন দেখে বা তোমার চেয়ে ব্যতিক্রম ভাবে স্বপ্ন দেখে। কিন্তু সবাই এই সমাজকে ইসলামী সমাজে পরিবর্তনের স্বপ্ন দেখে। একটু শান্ত হৃদয়ে ভাবো, একটি জলজ্যান্ত হায়েনা সরকার এই দেশটিকে ‘ধর্মনিরপেক্ষ’ ‘সমাজতন্ত্র’ ‘সাম্রাজ্যবাদ’ ‘নাস্তিকতা’ মতবাদের মিশ্রণে একটি নব্য জাহেলি রাষ্ট্রের গোড়াপত্তন করতে বদ্ধপরিকর। এই ৫ বছর তারা একটু একটু করে সেই জাহেলি রাষ্ট্রেরই দিকে আমাদেরকে নিয়ে যাচ্ছিল, আমাদের সামনে এখন সুযোগ এসেছে এই জাহেলি শক্তিকে ক্ষমতার মসনদ থেকে ইতিহাসের আস্তাকুরে নিক্ষেপ করার। যদি আমরা সবাই মিলে এই জাহেলি শক্তিকে ক্ষমতার মসনদ থেকে না নামাতে পারি তাহলে এর মূল্য বাংলাদেশের প্রত্যেকটি জনগণকে দিতে হবে। তা থেকে আমি বা তুমি বা আমরা কেউই মুক্ত থাকব না। টুপি-দাড়ি নিয়ে এই দেশের রাস্তাঘাটে চলা বিপদজনক হয়ে উঠবে, যেখানে সেখানে তোমাকে আমাকে রাজাকার, মৌলবাদী, জঙ্গি বলে কটাক্ষ করা হবে(গত ৫ বছরে এর রিহার্সেল আমরা দেখেছি)।

আমরা না হয় এইসব মুখ বুজে সহ্য করব, কিন্তু আমাদের ছোট ছোট ভাই-বোনদেরকে তারা ভারতীয় সংস্কৃতি আর মাদকের নেশায় বুঁদ বানিয়ে রাখবে। দেশের প্রত্যেকটি স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে আইন করে হিজাব নিষিদ্ধ করবে, মাদ্রাসাগুলোকে জঙ্গিবাদের আখড়া এবং নতুনভাবে সংস্কারের নামে বন্ধ করে দেয়া হবে। তুমি কি তা সহ্য করতে পারবে? তুমি হয়তো এখন বলবে, ‘’হায়েনা সরকারের বিরুদ্ধে আন্দোলন করব ভালো কথা, কিন্তু যাদের পক্ষ হয়ে আন্দোলন করব তারা তো আর দেশটাকে ইসলামী রাষ্ট্র বানাবে না’’।

ভাই তোমার সাথে আমিও একমত, কিন্তু দেশ থেকে যদি নাস্তিকতা দূর হয়, রাজাকার/মৌলবাদ/জঙ্গি বলে কটাক্ষ দূর হয় তাহলে একটু একটু করে দেশটা কি ইসলামের দিকে ধাবিত হবে না? ধর্মনিরপেক্ষতা এবং নাস্তিকতার করাল গ্রাস থেকে দেশ রক্ষা পাবে এটি কি আমাদের জন্য পরম পাওয়া নয়? চুপ করে থেকে 'দুই জানোয়ারের কামড়াকামড়ি দেখি' বলে কি তোমার মুসলমানিত্বের হক আদায় হবে? 'দেশ গেলে রসাতলে যাক' বলে কি তুমি কাল হাশরের ময়দানে আল্লাহ্‌র রোষানল থেকে বাঁচতে পারবে? এই সময়ের জন্য এই হায়েনা সরকারের বিরুদ্ধে আন্দোলন করাই হচ্ছে এই দেশের প্রেক্ষাপটে প্রকৃত ইসলামী আন্দোলন, প্রকৃত জিহাদ। আমরা আন্দোলন করি একমাত্র মহান আল্লাহ্‌র জন্য, কারন ''আমাদের নামায, কুরবানি, জীবন, মৃত্যু সব একমাত্র আল্লাহ্‌র জন্য''।

দেশ থেকে হায়েনার পতনের আন্দোলন করছি, নাস্তিকতা/ধর্মনিরপেক্ষতার নির্মূলের আন্দোলন করছি, ইনশাল্লাহ আল্লাহ্‌ আমাদের সকল কাজ কবুল করবেন।

মনে রাখবে, এই আন্দোলনে যদি তুমি শরীক না হও, তাহলেও এই আন্দোলনের বিজয় কেউ ঠেকাতে পারবে না ইনশাল্লাহ, শুধু তুমিই আফসোস করবে।

শেষ করছি বিখ্যাত ইসলামী চিন্তাবিদ শাইখ আহমাদ দিদাতের একটি উক্তি দিয়ে,

‘’আপনাকে ছাড়া ইসলাম অবশ্যই জয়ী হবে। কিন্তু ইসলামকে ছাড়া আপনি হবেন পথভ্রষ্ট এবং পরাজিত’’

বিষয়: রাজনীতি

৯৭২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File