একজন দা’ঈ ইলাল্লাহর সাথে কথোপকথন

লিখেছেন লিখেছেন আবদুল্লাহ রাসেল ০৬ আগস্ট, ২০১৩, ১০:৫১:২১ রাত

>এবারের রমযান কেমন কাটছে ভাই?

>>এই তো আলহামদুলিল্লাহ্‌। শিরকী/বিদ’আতি জীবন ছেড়ে দিয়ে সহীহ ভাবে ইসলামী জীবন যাপন করার জন্য অনেক ভাইকে দাওয়াত দিয়েছি। এবারের রমযানে অনেকগুলো ইফতার মাহফিল করেছি। সহীহ নামায প্রশিক্ষণ কোর্স চালু করেছিলাম। সেটাতেও আশানুরূপ সাড়া পেয়েছি।

>আলহামদুলিল্লাহ্‌, অনেক ভালোই কাটাচ্ছেন তাহলে?

>>জী ভাই, আপনাদের দোয়ায়।

>তো ভাই, ঈদের পরের কর্মসূচী কি?

>>ঈদের পর মাইয়াতের গোসল সংক্রান্ত একটা প্রোগ্রাম করব। এই প্রোগ্রামটা একটু বড় করে করার ইচ্ছে আছে। এই পুরো আগস্ট মাসটাই এই প্রোগ্রাম এরেঞ্জ করতে চলে যাবে।

>আচ্ছা আচ্ছা ভালো। সেপ্টেম্বরের কর্মসূচী কি?

>>সেপ্টেম্বরে মাজহাব বিষয়ে কয়েকটি প্রোগ্রাম করার ইচ্ছে আছে। এই দেশে কিছু মোল্লারা মাজহাব নিয়ে যা শুরু করেছে। কি বলব ভাই? তাদের মতে যেকোন একটি মাজহাব মানা নাকি ফরজ!!! তাই তরুণ প্রজন্মকে মাজহাব বিষয়ে সচেতনতা করতে বেশকিছু প্রোগ্রাম করব। মদিনা থেকে কিছু শাইখ আসবেন। তারা মাজহাবের ব্যাপারে প্রচলিত ভুল ধারণা গুলো দূর করবেন।

>আলহামদুলিল্লাহ্‌। তো ভাই, এই যে মদিনা থেকে শাইখদেরকে আনবেন, এ তো বিশাল খরচ। এতো টাকা পয়সা কিভাবে ম্যানেজ করবেন?

>>আল্লাহ্‌ আছেন না? তিনিই ম্যানেজ করে দিবেন ইনশাল্লাহ।

>তা তো ঠিক আছে, কিন্তু কারা দিবে এই টাকা?

>>আমাদের কয়েকজন ভাই আছেন, যাদেরকে আল্লাহ্‌ অনেক টাকা-পয়সা দিয়েছেন তারাই দিবেন ইনশাল্লাহ।

>ও আচ্ছা। তো ভাই এরপরের মাসে কি করবেন?

>>অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত একটা আরবি ভাষা শিক্ষা কোর্স চালু করব ইনশাল্লাহ। এভাবে পুরো ২০১৩ পার হয়ে যাবে ইনশাল্লাহ।

>মাশাল্লাহ মাশাল্লাহ। ভাই, ইসলামের অনেক চমৎকার খেদমত করছেন আপনারা। আল্লাহ্‌ আপনাদের সাহায্য করুন। আচ্ছা ভাই, ইসলাম তো পূর্ণাঙ্গ জীবন বিধান। এটা তো মানেন?

>>জী ভাই, অবশ্যই। এটা না মানলে তো ঈমানই থাকবে না।

>ভাই, আপনারা যে কাজগুলো করছেন এগুলো তো ইসলামের তারবিয়াত পর্যায়ের কাজ। কিন্তু ইসলাম তো শুধু তারবিয়াত করতে বলে নাই, আল্লাহ্‌ ইসলামকে সমগ্র জীবনে অর্থাৎ রাষ্ট্রীয় ভাবে প্রতিষ্টিত করতে বলেছেন। তাই না?

>>জী জী অবশ্যই।

>তো রাষ্ট্রীয় ভাবে ইসলামকে প্রতিষ্টিত করতে আপনারা কোন কার্যক্রম হাতে নিয়েছেন কিনা? মানে বলতে চাচ্ছিলাম, ঈদের পর তো হরতাল আছে, বাংলাদেশের সবচেয়ে বড় ইসলামী দলের নিবন্ধন বাতিল করে দেয়া হয়েছে, এই ধর্মনিরপেক্ষ সরকার বলতে চাইছে ‘জনগণই নাকি সকল ক্ষমতার উৎস’! ইসলামী আন্দোলনের অনেক নেতার বিরুদ্ধে ফাঁসীর রায় দিয়েছে, যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে, হেফাজতে ইসলামের উপর ইতিহাসের নিকৃষ্টতম বর্বরতা চালানো হয়েছে, পাঠ্যপুস্তকের মাধ্যমে ছাত্র-ছাত্রীদেরকে ধর্মহীন শিক্ষা দেয়া হচ্ছে, দেশে সুষ্ঠু নির্বাচনের কোন লক্ষণ দেখা যাচ্ছে না, রাজপথে ইতোমধ্যে ইসলামী আন্দোলনের কর্মীদের অনেক রক্ত ঝরেছে, সামনে আরো ঝরবে। এসব নিয়ে আপনাদের ভাবনা কি? এই বাতিল ধর্মনিরপেক্ষ তথা নাস্তিক সরকারের বিরুদ্ধে আপনাদের কোন কর্মসূচী নাই? অথবা জনগণকে সচেতন করার কোন উদ্যোগ নিয়েছেন? যাতে আগামীবার এই বাতিল সরকার আর ক্ষমতায় আসতে না পারে এই নিয়ে মানুষকে দাওয়াত দিচ্ছেন??? অথবা যেসব ইসলামী দল ময়দানে এই সরকারের বিরুদ্ধে লড়াই করছে, তাদের সাথে যোগাযোগ করে তাদের ভুল-ত্রুটিগুলো ধরিয়ে দিচ্ছেন কিনা এবং কোন পদ্ধতিতে তারা এই নাস্তিক সরকারের পতন ঘটাতে পারে এই নিয়ে তাদের সাথে আলাপ করেছেন কিনা???

>>..............................................................................

(দা’ঈ ইলাল্লাহ এখানে নিরব। আমি জানি না তিনি নিরব কেন? But I felt he has no interest about Bangladeshi politics and it is called 'ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন বিধান!!! :D )

বিষয়: বিবিধ

১৪৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File