রাষ্ট্রপতি ও সেনাপ্রধানের সঙ্গে তারানকোর সাক্ষাতে সরকারের অসম্মতি

লিখেছেন লিখেছেন হতভাগা ০৬ ডিসেম্বর, ২০১৩, ০১:৫৭:৪৩ দুপুর



06 Dec, 2013 জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দেজ তারানকো ঢাকা সফরকালে রাষ্ট্রপতি ও সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাতের অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু সরকার এর অনুমতি দেয়নি।

আজ এই খবর দিয়েছে ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউন।

শুক্রবার পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে তারানকো ঢাকায় আসছেন। তিনি চলমান রাজনৈতিক সংকট নিরসনে চেষ্টা চালাবেন।

ট্রিবিউনের খবরে বলা হয়, জাতিসংঘের ঢাকা অফিস থেকে অনুরোধ করা হয়েছিল, তারানকো রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ ও সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার সঙ্গে দেখা করতে চান। কিন্তু সরকার তা সরাসরি নাকচ করে দেয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় তারানকো ঢাকায় পৌঁছবেন। পরদিন সকাল ১০টায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হবে। দুপুরের দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এবং সন্ধ্যায় বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করবেন তিনি। এরপর দুই প্রধান দলের গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে বৈঠক করবেন। অস্কার ফার্নান্দেজ তারানকো সফরের শেষ দিকে দুই নেত্রীর সঙ্গে আবারো বৈঠকে বসবেন বলে জানা গেছে। সফরে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত নির্বাচন কমিশন, কূটনৈতিক এবং সুশীল সমাজের সঙ্গেও মতবিনিময় করবেন। সফর শেষ সময়ে ১০ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে তার সফরের প্রাপ্তি-অপ্রাপ্তি বিষয় তুলে ধরবেন তিনি

উৎসঃ দৈনিক ঢাকা ট্রিবিউন

বিষয়: বিবিধ

১০৫৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File