আ.লীগের সমাবেশ বনাম ক্রিকেট

লিখেছেন লিখেছেন হতভাগা ০৩ নভেম্বর, ২০১৩, ১০:১২:২৭ রাত



03 Nov, 2013 আওয়ামী লীগের সমাবেশ চলাকালে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে ক্রিকেট খেলা চলছিল। এ সময় টেলিভিশনে দর্শকদের কাছে খেলার গুরুত্ব ছিল বেশি। এমনকি আওয়ামী লীগের ওয়ার্ড কার্যালয়ের টেলিভিশনেও ক্রিকেট খেলা দেখতে দেখা গেছে।

রাজধানীর শাহবাগ, সেগুনবাগিচা এলাকা ঘুরে সরেজমিনে দেখা গেছে, জেলহত্যা দিবস উপলক্ষ্যে রোববার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ। আজকের সমাবেশটি ছিল অন্য যেকোনো সমাবেশের চেয়ে গুরুত্বপূর্ণ। বিকাল সাড়ে ৩টায় প্রধান অতিথির আসন গ্রহণ করেন প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা। সাড়ে ৪টার দিকে তিনি বক্তব্য শুরু করেন। এ সময় ক্রিকেট দল নিউজিল্যান্ডকে বাংলাওয়াশ নিশ্চিত করতে খেলে যাচ্ছিল টাইগাররা। টেলিভিশন দর্শকদের কাছে সমাবেশ বা আসন্ন সংসদ নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতি তেমন কোনো আগ্রহ ছিল না। টিভির স্ক্রিনে সবার আগ্রহ ছিল টাইগাররা কিভাবে নিউজিল্যান্ডকে দ্বিতীয়বারের মতো হোয়াইটওয়াশ করে। টানটান উত্তেজনার মধ্যে চলছিল খেলা।

শাহবাগ থানায় বিকাল সাড়ে ৪টার দিকে এক পুলিশ কর্মকর্তার কক্ষে খেলাটি দেখতে দেখা যায়। এর কিছু সময় পরই সেগুনবাগিচা এলাকার ৫৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে বাংলাদেশের ব্যাটিং দেখায় ব্যস্ত সবাই। জানালার পাশে ভ্যান রেখে তার ওপর দাঁড়িয়ে খেলা দেখছেন চালক। সেগুনবাগিচার আশপাশের বাসা ও দোকানে টিভি দর্শকরা খেলা দেখতে ব্যস্ত দেখা গেছে। বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা যখনই চার ছয় হাকাচ্ছেন হৈ চৈ করে উঠছেন দর্শকরা।

আওয়ামী লীগের সমাবেশ ও খেলা সর্ম্পকে সেগুন বাগিচা এলাকার দর্শক আবদুস সাত্তার বলেন, রাজনৈতিক সভা-সমাবেশ দেখা যাবে। কিন্তু বাংলাওয়াশ করা হলে- এ খেলা আর দেখা যাবে না। টেলিভিশন দর্শকদের কাছে প্রধানমন্ত্রীর সমাবেশ বনাম খেলার খেলা হয়েছে বলে মনে করেন সাত্তার।

উৎসঃ শীর্ষ নিউজ

বিষয়: বিবিধ

১১০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File