হোজ্জার গল্প, তিন ব্লগার গ্রেফতার ও সরকারের প্যারাডক্স।

লিখেছেন লিখেছেন মাটিরলাঠি ০২ এপ্রিল, ২০১৩, ০৩:১০:৪৩ দুপুর

সুলতান শহরে প্রবেশের মুখে নদীর ব্রিজের মাঝখানে একটা ফাঁসীকাষ্ঠ নির্মাণ করে ঘোষণা দিলেন – যারা শহরে আসার মুখে মিথ্যা বলবে, তাদের ফাঁসীকাষ্ঠে ঝুলানো হবে।

একদিন হোজ্জা ব্রীজের মুখে এসে উপস্থিত হলে প্রধান প্রহরী তাকে আটকিয়ে বলল, “কোথায় যাচ্ছেন?”

হোজ্জাঃ “তোমাদের ফাঁসীকাষ্ঠে ঝুলতে যাচ্ছি।”

প্রহরীঃ “আপনি মিথ্যা বলছেন।”

হোজ্জাঃ “তাহলে আমাকে ফাঁসীকাষ্ঠে ঝুলাও।”

প্রহরীঃ “তাহলেতো আপনার কথা সত্যি হয়ে যাবে।”

অবশেষে সরকারঃ

“ইন্টারনেটে বিভিন্ন ব্লগে ইসলাম ধর্ম নিয়ে উসকানিমূলক মন্তব্য ও কটূক্তি করার অভিযোগে রাজধানীর ইন্দিরা রোড, মণিপুরিপাড়া এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সংলগ্ন পলাশী এলাকা থেকে তিন ব্লগারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন: মশিউর রহমান বিপ্লব, রাসেল পারভেজ ও সুব্রত শুভ।

মিডিয়া সেন্টার থেকে জানানো হয়, মশিউর রহমান বিপ্লব ফেসবুকে ‘আল্লামা শয়তান’ নামে, সামহয়্যারইন ও নাগরিক ব্লগে ‘শয়তান’ এবং আমার ব্লগে ‘নেমেসিস’ ছদ্মনামে লেখালেখি করেন। রাসেল পারভেজ আমার ব্লগে ‘রাসেল পারভেজ’, সামহয়্যারইন ব্লগে ‘রাসেল’ ও ‘অপবাক’ ছদ্মনামে লেখালেখি করেন। আর সুব্রত শুভ সামহয়্যারইন ব্লগে ‘সাদা মুখোশ’, আমার ব্লগে ‘সুব্রত শুভ’, নাগরিক ব্লগে ‘আজাদ’, ইস্টেশন ব্লগে ‘লালু কসাই’ ছদ্মনামে লিখতেন।

প্রকৃতিবাদে বিশ্বাসী এই ব্লগাররা ইন্টারনেটে বিভিন্ন ব্লগে তাঁদের লেখালেখির মাধ্যমে ইসলামসহ বিভিন্ন ধর্মের প্রবর্তকদের বিতর্কিতভাবে উপস্থাপন করে ধর্মপ্রাণ মানুষের অনুভূতিতে আঘাত করে আসছেন।” সূত্রঃ

তাহলে আমারদেশ, ইনকিলাব যা বলছিল তা সত্য হয়ে গেল।

প্রথম আলোর একজন পাঠকের মন্তব্য এই রকমঃ

“এতক্ষণে অরিন্দম কহিলা বিস্বাদে। তাহলে আমার দেশ, নয়া দিগন্ত ও ইনকিলাব মিথ্যা লিখে নাই। ব্লগার রাজিবের ঘনিষ্ঠ আল্লামা শয়তান। তাকে ধরতে যতদিন লাগালো পুলিশের কর্তা ব্যক্তিরা এতে তাদের ভাবমুর্তি বাড়েনি। বরং সমালোচকদের সমালোচনাকেই জোড়ালো করেছে। হেফাজতে ঈস্লামের দাবীর ন্যায্যতা প্রতিষ্ঠিত করেছে। আমরা ছোটকালে পড়েছিলাম- 'গাধা পানি খায় ঘোলা করে।' যেটা শুরুতেই করা দরকার ছিলো, সেটা করলো পরিস্থিতি ঘোলা করার পর। এতে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সরকারী আন্তরিকতা প্রশ্নবিদ্ধ। একজন পাঠক এইসব ব্লগারদের গ্রেফতারে হতাশ হয়ে প্রতিবেশী দেশে হিজরত করার আহ্বান জানিয়েছেন। তাকে বলছি- দেশে আরামে আছেন তো, টের পান না। যান। যেয়ে দেখেন ঐ দেশে কতো মজা। বাংলাদেশ আমার দেশ, আমাদের দেশ। আপনাদের মিশন শেষ। আপনারা যারা ইসলামের ভুল ত্রুটি ধরার জন্য অক্লান্ত পরিশ্রম করছেন, তা' না করে নিজেদের ভুল ত্রুটিগুলো সংশোধন করার চেষ্টায় লিপ্ত হোন। নিজে বিপদে পইড়েন না, সরকারকে বিপদে ফালাইয়েন না, দেশে অশান্তি সৃস্টি কইরেন না। আপনারা ভালো থাকেন, আমাদেরকে ভালো থাকতে দিন। জয় বাংলা মানেই ধর্ম হীনতা নয়।”

বিঃদ্রঃ প্রথম আলো কমেন্ট ডিলিট করতে সিদ্ধহস্ত। স্ক্রীনশর্ট নিয়া রাখছি।

বিষয়: বিবিধ

১২২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File