খেজুরগাছ মুক্ত বাংলাদেশ চাই।

লিখেছেন লিখেছেন মাটিরলাঠি ০২ আগস্ট, ২০১৩, ১২:৫৬:৫২ রাত

“নভোমন্ডল ও ভূমন্ডলের সার্বভৌমত্ব আল্লাহরই এবং তাঁরই দিকে প্রত্যাবর্তন করতে হবে।” (আলকুরআন-২৪, আয়াত-৪২)

“হে ঈমানদারগণ, আল্লাহর উপর পরিপূর্ণ বিশ্বাস স্থাপন কর এবং বিশ্বাস স্থাপন কর তাঁর রসূলও তাঁর কিতাবের উপর, যা তিনি নাযিল করেছেন স্বীয় রসূলের উপর এবং সেসমস্ত কিতাবের উপর, যেগুলো নাযিল করা হয়েছিল ইতিপূর্বে। যে আল্লাহর উপর, তাঁর ফেরেশতাদের উপর, তাঁর কিতাব সমূহের উপর এবং রসূলগণের উপর ও কিয়ামতদিনের উপর বিশ্বাস করবে না, সে পথভ্রষ্ট হয়ে বহু দূরে গিয়ে পড়বে।” (আলকুরআন-৪, আয়াত-১৩৬)

“নিঃসন্দেহে আল্লাহর নিকট গ্রহণযোগ্য দ্বীন একমাত্র ইসলাম।” (আলকুরআন-২, আয়াত-১৯)

“যে লোক ইসলাম ছাড়া অন্য কোন ধর্ম তালাশ করে, কস্মিণকালেও তা গ্রহণ করা হবে না এবং আখেরাতে সে ক্ষতিগ্রস্ত।” (আলকুরআন-২, আয়াত-৮৫)

“হে ঈমানদারগণ, আল্লাহকে ভয় কর এবং সত্যবাদীদের সাথে থাক।” (আলকুরআন-৯, আয়াত-১১২)

“হে ঈমানদারগণ, তোমরা শয়তানের পদাঙ্ক অনুসরণ করো না। যে কেউ শয়তানের পদাঙ্ক অনুসরণ করবে, তখন তো শয়তান নির্লজ্জতা ও মন্দ কাজেরই আদেশ করবে। যদি আল্লাহর অনুগ্রহ ও দয়া তোমাদের প্রতি না থাকত, তবে তোমাদের কেউ কখনও পবিত্র হতে পারতে না। কিন্তু আল্লাহ যাকে ইচ্ছা পবিত্র করেন। আল্লাহ সবকিছু শোনেন, জানেন।” (আলকুরআন-২৪, আয়াত-২১)

“মানুষ কি মনে করে যে, তারা একথা বলেই অব্যাহতি পেয়ে যাবে যে, আমরা বিশ্বাস করি এবং তাদেরকে পরীক্ষা করা হবে না?” (আলকুরআন-২৯, আয়াত-২)

“অবশ্য ধন-সম্পদে এবং জনসম্পদে তোমাদের পরীক্ষা হবে এবং অবশ্য তোমরা শুনবে পূর্ববর্তী আহলে কিতাবদের কাছে এবং মুশরেকদের কাছে বহু অশোভন উক্তি। আর যদি তোমরা ধৈর্য্য ধারণ কর এবং পরহেযগারী অবলম্বন কর, তবে তা হবে একান্ত সৎসাহসের ব্যাপার।” (আলকুরআন-২, আয়াত-১৮৬)

“এবং অবশ্যই আমি তোমাদিগকে পরীক্ষা করব কিছুটা ভয়, ক্ষুধা, মাল ও জানের ক্ষতি ও ফল-ফসল বিনষ্টের মাধ্যমে। তবে সুসংবাদ দাও সবরকারীদের।” (আলকুরআন-২, আয়াত-১৫৫)

শেষ কথাঃ

অনেক কিছুই নিষিদ্ধ, বাতিল ইত্যাদি হচ্ছে। এর ধারাবাহিকতায় সর্বশেষে যা অবৈধ হতে পারে তাহলো খেজুর গাছ – যা একটি মৌলবাদী গাছ ও মৌলবাদের প্রতীক, গণতন্ত্রের সাথে খাপ খায়না – খেজুরগাছ মুক্ত বাংলাদেশ চাই। (ও আর একটি মৌলবাদী গ্রন্থ)।

এদেশের ভবিষ্যৎ কি? তা বোঝা গেছে কয়েক বছর আগে ২১-এ ফেব্রুয়ারীর দিনে ঈদের দিন পড়েছিল, সেদিনই।

বিষয়: রাজনীতি

১২০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File