জয় বাংলা .....

লিখেছেন লিখেছেন মাটিরলাঠি ০৬ মে, ২০১৩, ০১:৩১:৫৯ দুপুর

জয় বাংলা

জয় বঙ্গবন্ধু

জয় বাকশাল

জয় বাকশালীনতা

জয় শেখ হাসিনা

জয় গজ মাতা

জয় হাসিনার ব্যাটা।

আজ বাকশাল পরিপূর্ণ হল। চাঁদ পূর্ণিমার পরমুহূর্ত থেকেই ক্ষয় হয়ে অমাবস্যার দিকে ধাবিত হয়। রাত যখন সবচেয়ে গভীর হয়, তার পরমুহূর্ত থেকেই রাত সূর্যোদয়ের দিকে ধাবিত হয়।

আজ ঐতিহাসিক বালাকোট দিবস। মুসলিমদের উপর জুলুম নতুন কিছু নয়, অতীতে যেমন হয়েছে, ভবিষ্যতেও হবে। আল্লাহ্ আমাদেরকে তাকওয়া, তাওয়াক্কুল ও ধৈর্য দান করুন।

"যে ব্যক্তি আল্লাহর উপর ভরসা করে তার জন্যে তিনিই যথেষ্ট। আল্লাহ তার কাজ পূর্ণ করবেন। আল্লাহ সবকিছুর জন্যে একটি পরিমাণ স্থির করে রেখেছেন।" (আল-কুরআন; সূরা-৬৫, আয়াত-৩)

"নিশ্চয় আমি মানুষকে শ্রমনির্ভররূপে সৃষ্টি করেছি।" (আল-কুরআন; সূরা-৯০, আয়াত-৪)

"অভিশপ্ত হয়েছে গর্ত ওয়ালারা অর্থাৎ, অনেক ইন্ধনের অগ্নিসংযোগকারীরা; যখন তারা তার কিনারায় বসেছিল। এবং তারা বিশ্বাসীদের সাথে যা করেছিল, তা নিরীক্ষণ করছিল।তারা তাদেরকে শাস্তি দিয়েছিল শুধু এ কারণে যে, তারা প্রশংসিত, পরাক্রান্ত আল্লাহর প্রতি বিশ্বাস স্থাপন করেছিল।" (আল-কুরআন; সূরা-৮৫, আয়াত-৪-৭)

"যিনি সৃষ্টি করেছেন মরণ ও জীবন, যাতে তোমাদেরকে পরীক্ষা করেন-কে তোমাদের মধ্যে কর্মে শ্রেষ্ঠ? তিনি পরাক্রমশালী, ক্ষমাময়।" (আল-কুরআন; সূরা-৬৭, আয়াত-২)

পৃথিবীতে কোন আন্দোলন, কোন স্বাধীনতা সফল হয় নি রক্তপাত ছাড়া (তা সে যে পক্ষেরই হোক), এমনকি মক্কাহ বিজয়ের দিনও কয়েকজনকে ক্ষমা করা হয় নি। অনেক শহীদের বিনিময়ে লোক দেখানো হলেও শাহবাগ আজ নেই, কোন সুশীলের বক্তব্য নাই শাহবাগ নিয়ে, শাহবাগী নেতাদেরও কোন আস্ফালন শুনছিনা।

"বস্তুতঃ আমি তাদেরকে ঢিল দিয়ে থাকি। নিঃসন্দেহে আমার কৌশল সুনিপুণ।" (আল-কুরআন; সূরা-৭, আয়াত-১৮৩)

"অবশ্য ধন-সম্পদে এবং জনসম্পদে তোমাদের পরীক্ষা হবে এবং অবশ্য তোমরা শুনবে পূর্ববর্তী আহলে কিতাবদের কাছে এবং মুশরেকদের কাছে বহু অশোভন উক্তি। আর যদি তোমরা ধৈর্য্য ধারণ কর এবং পরহেযগারী অবলম্বন কর, তবে তা হবে একান্ত সৎসাহসের ব্যাপার।" (আল-কুরআন; সূরা-৩, আয়াত-১৮৬)

"মানুষ কি মনে করে যে, তারা একথা বলেই অব্যাহতি পেয়ে যাবে যে, আমরা বিশ্বাস করি এবং তাদেরকে পরীক্ষা করা হবে না?" (আল-কুরআন; সূরা-২৯, আয়াত-২)

"হে আমাদের পালনকর্তা! তুমি আমাদেরকে কাফেরদের জন্য পরীক্ষার পাত্র করো না। হে আমাদের পালনকর্তা! আমাদের ক্ষমা কর। নিশ্চয় তুমি পরাক্রমশালী, প্রজ্ঞাময়।" (আল-কুরআন; সূরা-৬০, আয়াত-৫)

বিষয়: রাজনীতি

১০৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File