শাপলা চত্ত্বর - বিশ্বাস ও অস্তিত্ব রক্ষার সমাবেশ।

লিখেছেন লিখেছেন মাটিরলাঠি ০৬ এপ্রিল, ২০১৩, ০১:২৫:২৮ দুপুর

কয়েকদিন আগে একজন বলেছিলেন, ভাই আমার মা বেঁচে থাকতে সবসময় বলতেন, বাবা কখনও নামাজ ছাড়বিনা। আমি নামাজ কাজা করি না। সৎ ভাবে আয় করি, সৎ ভাবে জীবন যাপন করি। যা আয় হয়, তাতেই আমি সন্তুষ্ট থাকি। ভোটে যাকে ভাল মনে হয় তাকে ভোট দেই, কোন দলের তা দেখি না। আমি নামাজ আদায় করে যে শান্তি পাই – আমি আল্লাহ্‌র কাছে কৃতজ্ঞ। আমার ঈমানের উপর, আমার বিশ্বাসের উপর যদি কেউ আঘাত করে, তাহলেত আমার অস্তিত্ব থাকেনা।

আজ ৬ই এপ্রিল, ২০১৩ মতিঝিল শাপলা চত্ত্বর সমাবেশ হল আল্লাহ্‌ ও রসুল (সা) প্রেমিকদের ও তৌহীদি জনতার বিশ্বাস ও অস্তিত্ব রক্ষার সমাবেশ।

এই সরকার আসার পর আমরা যা দেখেছিঃ

সরকারের মন্ত্রী / এমপিরা বললেন- উত্তরাধিকার আইন সংশোধন করা হবে। কুৎসিত মেয়েরা হিজাব ব্যবহার করে। ধর্মীয় রাজনীতি বন্ধ করতে হবে। মাদ্রাসায় জঙ্গী তৈরী করা হয়। ইত্যাদি।

হিজাব পড়তে বাধ্য করা যাবে না। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব নিষিদ্ধ করবার বেশ কয়েকটি ব্যর্থ চেষ্টা আমরা দেখেছি। এভাবে চলতে চলতে এক পর্যায় তারা সংবিধান থেকে আল্লাহ্‌র উপর থেকে আস্থা উঠিয়ে দিল।

হেফাজতে ইসলামের পরিচয়ঃ

হেফাজতের ইসলামের আলেমরা কওমী ঘরানার, তারা আদর্শগত ভাবে জামায়াতে ইসলামীর বিরোধী। তাদের এই দূরত্ব পৃথিবী ও সূর্যের দূরত্বের মত। কিন্তু এখন তাদের বলা হচ্ছে হেফাজতে জামায়াতে ইসলামী। তাদের পার্থক্য এতটাই যে, ফরহাদ মাজহার বলেছেন, অতি মূর্খ ছাড়া কেউ এ কথা (হেফাজতে জামায়াতে ইসলামী) বলবে না।

হেফাজতে ইসলাম কখন আন্দোলনে এসেছে?

যখন শাহবাগ থেকে সকল প্রকার ধর্মীয় রাজনীতি নিষিদ্ধের দাবী তোলা হয়, আল্লাহ্‌ ও রসুল (সা) নিয়ে কুৎসিত স্যাটায়ার রচনাকারী, কটূক্তিকারী, যুক্তির মূলে কুঠারাঘাতকারী ও ভীষণ ধর্মবিদ্বেষী, পরমত অসহিষ্ণু খুন হওয়া নাস্তিক ব্লগার থাবা_বাবা কে শহীদ আখ্যা দেওয়া হয় ও ডিজিটাল জানাজা করা হয়, কুকুরের মাথায় টুপি লাগানো কার্টুন দেখানো হয়; তার আগে হেফাজতে ইসলাম কোন কথাই বলে নাই, না যুদ্ধ অপরাধী বিচার নিয়ে, না সাঈদী নিয়ে, না শাহবাগ নিয়ে।

শাহবাগ থেকে জামায়াতের প্রতিষ্ঠানের লিস্ট করা হয় – যার মধ্যে আমরা দেখেছি আদর্শগত ভাবে জামায়াত বিরোধী ইসলামী প্রতিষ্ঠানের নাম দেখা যায়। যেমনঃ মাসিক মদীনা, মদীনা পাবলিকেশন্স।

(আমাদের জানামত আওয়ামী ঘরানার ইসলামী ব্যাংক ফার্স্ট সিকিউরিটি ব্যাংক জামায়াতের মনে করে দেশের অনেক জায়গায় ভাংচুর হয়েছে)।

যখন শাহবাগের সাথে সুর দিয়ে মন্ত্রী ও নেতারা ও সমমনারা সকল প্রকার ধর্মীয় রাজনীতি বন্ধ করা হবে বলার পরই কিন্তু হেফাজতে ইসলাম প্রতিবাদে এসেছে।

মতিঝিল শাপলা চত্ত্বরের সমাবেশ আমাদের অস্তিত্ব ও আমাদের বিশ্বাস রক্ষার সমাবেশ। আমার বিশ্বাসে আঘাত করবার অধিকার কারো নাই।

বিষয়: বিবিধ

১১৮০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File