KYAMCH খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ এন্ড হসপিটাল (একটি ছবি ব্লগ)

লিখেছেন লিখেছেন যুবায়ের ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:২৩:৩৯ সন্ধ্যা



সিরাজগন্ঞ্জ জেলার বেলকুচি থেকে মাত্র ৭ কিলোমিটার দক্ষিণে এনায়েতপুর গ্রামে অবস্হিত এই মেডিক্যাল কলেজ হাসপাতালটি। বিশাল আয়োতন এবং মনমুগ্ধকর পরিবেশে অবস্হিত। যাতায়াতের রাস্তাঘাট ও ভালো। উত্তরবঙ্গ থেকে ঢাকা যেতে বঙ্গবন্ধু সেতুর একটু আগে সয়দাবাদ নামক স্হানে দক্ষিণমুখি রাস্তা ধরে মাত্র ১৬ কিঃ মিঃ দুরত্বে এই হসপিটাল। হসপিটাল কম্পাউন্ডে রয়েছে আবাসিক হোটেল খাবার হোটেল দুটি ব্যংকের শাখা এটি এম বুথ সহ ক্যান্টিন এবং ইংলিশ মিডিয়াম স্কুল রয়েছে। হসপিটালের আয়তন প্রস্থে প্রায় দুই কিলোমিটার এবং দৈর্ঘ্য প্রায় তিন কিলোমিটারের মতো হবে। অর্থাৎ ৬ বর্গ কিলোমিটার আয়োতনের এই মেডিক্যাল কলেজ এন্ড হসপিটালটি।হসপিটালটির প্রতিষ্ঠাতা সদ্য প্রয়াত ডাঃআমজাদ হোসেন চৌধুরী।

হসপিটালের অভ্যান্তরে সম্পুর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত। প্রতি বেডে অক্সিজেন এবং নেবুলাইজার সুবিধা রয়েছে। একটি ওয়ার্ডে ১২ টা বেড এবং দুইটা ফ্রি বেড। সার্বক্ষনিক ২ জন ডাক্তার ৪ জন নার্স প্রতি ওয়াডের জন্য।হসপিটালের আউটডোরে একজন অধ্যাপক ডাক্তার দেখাতে ২০৫ টাকা ফি।

পরিক্ষা-নিরিক্ষা নিজ খরচে। হসপিটালের ল্যব উন্নত প্রযুক্তির ব্যবহার করা হয়।

হসপিটালের পেছন পার্শে আগ্রাসী যমুনা নদী। যমুনার ঢউ এসে হাসপাতালের পেছনের দেয়ালে মৃদূ ধাক্কা খায়।

আমার গ্রামের বাড়ি এনায়েতপুরের পাশের গ্রামে। দুরত্ব মাত্র দেড় কিলোমিটার। যখন গ্রামের বাড়ি বেড়াতে যাই তখন প্রতিদিন বিকেলে বন্ধু-বান্ধবদের সাথে মটরবাইক চেপে হসপিটালের ক্যান্টিনে বসে বিকেলটা কাটাই।



জরুরী বিভাগ-



আউটডোর



টেষ্টল্যবের সন্মুখভাগ

(ব্লগটি সামহোয়ারিনে পুর্ব প্রকাশিত)

বিষয়: বিবিধ

২৫৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File