গাজীপুর সিটি নির্বাচনের হাল

লিখেছেন লিখেছেন চেতনাবিলাস ০২ জুলাই, ২০১৩, ০৭:২৪:৫০ সকাল



আগামী ৬ তারিখে অনুষ্ঠিত হবে নব প্রতিষিবঠত গাজীপুর সিটিকর্পোরেশন নির্বাচন। দেশের বর্তমান প্রেক্ষাপটে ক্ষমতাসীনদের জন্র এই নির্বাচন বিশেষ ইং্গিত বহ্ তাদের ক্ষমতার মেয়াদ শেষে এসে আগামী জাতীয নির্বাচনের ফলাফলের ইং্গিতবাহী এই নির্বাচন নিয়ে ক্ষমতাসীনদের টেনশনের অন্ত নেই। গত মাসের ১৫ তারিয়ে চার সিটিেতে পরাজিত হয়ে এখন তারা ব্যাকফুটে চলে গেছে। তাই গাজপুরে জেতার জন্য এখন তারা সর্ব শক্তি নিয়োগ করেছে। কিন্তু তাতে কোন ফল হবে কী?

আসুন একজন ফেসবুক বন্ধুর চোখে দেখি পরিস্থিতি কোন দিকে।

Moynul Islam আইডি ধারী এই বন্ধু লিখেছেন

হেফাজতের সমাবেশে গণহত্যা এখন নির্বাচনের প্রধান ফ্যাক্টর :

অন্যান্য সিটি করপোরেশনের মতোই গাজীপুর সিটি এলাকায়ও রয়েছে অসংখ্য কওমী মাদরাসা। এসব মাদরাসা ও মসজিদকে কেন্দ্র করে হেফাজতে ইসলামের শক্ত অবস্থান রয়েছে।

এদের ভোটের সংখ্যাও লাখের কাছাকাছি বলে সংশ্লিষ্টরা জানান। এ ভোটাররা ব্যালটের সামনে গেলে তাদের চোখের সামনে ভেসে উঠবে ৫ মে’র গভীর রাতে শাপলা চত্বরে বাতি নিভিয়ে ভয়ানক হত্যাযজ্ঞের দৃশ্য। তারা আজমতের দোয়াত-কলমে ভোট দিয়ে প্রধানমন্ত্রী সর্বশেষ রঙ মেখে শাপলা চত্বরে শুয়ে থাকার যে গল্প ছেড়ে নিষ্ঠুর উপহাস করেছেন, তার প্রতি সমর্থন জানাতে পারবেন না। বরং অধ্যাপক মান্নানের টেলিভিশনে সিল মেরে জানান দেবেন দেশের হক্কানি আলেম ও নিরীহ মাদরাসা ছাত্রদের হত্যা করলে ভোটের বাক্সে কেমন ভাটির টান পড়ে। চার সিটিতে ভরাডুবির পর গাজীপুরে হেফাজত ফ্যাক্টরকে ভোঁতা করতে সরকার সর্বশক্তি নিয়োগ করেছে। কিন্তু তাতে তেমন একটা ফল হচ্ছে না।

বিষয়: রাজনীতি

১০৬৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File