রোরুদ্যমান মানবতা

লিখেছেন লিখেছেন নাজমুস সাকিব ১ ০৫ এপ্রিল, ২০১৩, ০১:৫৮:১৭ দুপুর

খবরে প্রকাশ আগামী অগাস্টে বাংলাদেশে আসতে পারে ফুটবল ক্লাব বার্সেলোনা। এর জন্যে বাফুফেকে গুনতে হবে ৪ মিলিয়ন ডলার বা প্রায় ৩২ কোটি টাকা

সুবহান আল্লাহ! এই দেশেই নাকি অর্থাভাবে বাজেট ডেফিসিট দেখা দেয়, দেড় হাত সাইজের ছিন্নমূল উদোম গায়ের শিশুরা ডাস্টবিনে কুকুরের মত খাবার খুঁজে বেড়ায়, লাখ খানেক টাকার অভাবে চিকিৎসা না পেয়ে মরে যায় আমাদের কারো বাবা, সামান্য কটা টাকার অভাবে আমাদেরই কারো বোনের ভেঙ্গে যায় বিয়ে কিংবা আমাদের কারো মেধাবি আদরের ছোটভাইটা প্রাইমারি স্কুল থেকেই পড়া ছেড়ে দিয়ে গাড়ির গ্যারাজে মিস্ত্রীর কাজে নামে বেতন দেবার ক্ষমতা নেই বলে।

হয়তো অনেকে অনেক এক্সপার্ট কমেন্ট করবেন এখানে। ফুটবলের পিছে, ক্রিকেটের পিছে এভাবে গঙ্গার জলের মত টাকা ঢালাকে ফিউচার বেনিফিটের অঙ্ক কষে হালাল করার সাফাই গাইবেন। কিন্তু দিনের শেষে এসবের নাম খেলা। শুধুই খেলা। আমার মরা বাপ, অবিবাহিতা বোন, স্কুলড্রপ মিস্ত্রী ছোটভাই কিংবা সেই ডাস্টবিনের ময়লায় এক বেলা খাবার খোঁজা ছেলেটি এইসব ফিউচার বেনিফিটের অঙ্ক বোঝেনা। তারা শুধু বোঝে এ পৃথিবী বড় নির্মম।

কিন্তু তাদের কে বোঝাবে পৃথিবী নয়, এ পৃথিবীতে বাস করা কিছু জীব হল আসল মমতাহীন। যারা পাঁচ তারকা হোটেলের বিলাসবহুল স্যুইটে শুয়ে শুয়ে ফুটপাথের শিশুর জন্যে মেকি হা-হুতাশ করে বেড়ায়। আর এই নির্মমতাকে জাস্টিফাই করে বেড়ায়। প্রতিদিন।

বিষয়: বিবিধ

৯৫১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File