র‍্যাডিকাল ইস্লামিস্ট

লিখেছেন লিখেছেন নাজমুস সাকিব ১ ২০ মে, ২০১৩, ১১:৫৪:৫৮ রাত

তুই কি শিবির করিস, তুই কি হিজবুত তাহরীর করিস, তুই কি এই দল করিস, তুই কি ওই দল করিস...

এইগুলো হল কিছু কমন প্রশ্ন যা অনেক দিন ধরেই শুনে আসছি। বিশেষ করে ইসলামি রাজনীতি নিয়ে একটু আধটু কথা বলার ফলে। যদিও ব্যাপারটা শুরুতে এমন ছিলনা। সেদিনও আমার এক আত্মীয় আমাকে বললেন আমি শিবিরে কখন যোগ দিয়েছি সেটা বলতে। কারণ হল শিবিরের সাপোর্টাররা আমার লেখা শেয়ার দেয়। বোঝেন অবস্থা।

একটা বিষয় পরিষ্কার। বাংলাদেশের মুসলিমদের পছন্দ হল পুতুপুতু ইসলাম। লক্ষ্মীটি ইসলাম। এই ইসলামে শুধু থাকবে নামাযের ফীকহ, রোজার ফীকহ, জান্নাত জাহান্নাম আর কিয়ামাহ এর বর্ণনা। এর বাইরে আর কিছু থাকবেনা। এমন একটা লুতুপুতু ক্যটাগরির ইসলাম তাদের চাই। জনৈক শুভাকাঙ্ক্ষী আমাকে এটাও বলেছেন যে আগে আমার লেখা ঠিক ছিল, কিন্তু ইসলামি রাজনীতি নিয়ে লেখা শুরু করার পরেই "সন্দেহ" শুরু হয় যে আমি কোন দল করি।

ব্যাপারটা অত্যন্ত হতাশাজনক। আপনি যতক্ষণ পুতুপুতু ইসলামের কথা বলবেন, সবাই আপনাকে বলবে মাশাল্লাহ! চমৎকার লেখিস! বেশ প্র্যাক্টিসিং দেখছি! মাশাল্লাহ! কিন্তু যখনই লিখবেন একটা ইসলামি শাসন ব্যবস্থা চাই, তাগুদের পতন চাই, জিহাদ চাই, কুফফারদের বিরুদ্ধে লড়াই চাই, তখনই আপনার সামনে প্রশ্নের পাহাড়। তুই কি কোন দল করিস?

কি অদ্ভুত আমাদের মানসিকতা। কুফফার আর মুনাফিকরা সুকৌশলে আমাদের মস্তিষ্কে ইসলামের একটা প্রতিবন্ধী চিত্র সেট করে দিয়েছে। এর বাইরে যাতে আমরা ভাবতে না পারি। জঙ্গিবাদ, র‍্যাডিকাল ইস্লামিস্ট, জিহাদী, মৌলবাদী, টেরোরিস্ট ইত্যাদি শব্দ আর টার্মে তারা আটকে ফেলেছে সত্যিকারের পরিপূর্ণ ইসলামটাকে। যেখানে আল্লাহ্‌র আদেশ আর রাসূলের সুন্নাহ পালন করতে গেলেই তুই কি শিবির করিস শুনতে হয়। ১৩০০ বছরের গৌরব ফিরিয়ে আনতে চাইলে তুই কি হিজবুত করিস শুনতে হয়।

এটা সত্যিই বেদনাদায়ক, হতাশাজনক, হৃদয়বিদারক। এ কষ্ট বোঝাবার ক্ষমতা নেই আমার।

বিষয়: বিবিধ

১২৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File