রাসূল প্রীতিঃ নিয়ম কানুনে আটকে ফেলছি না তো?

লিখেছেন লিখেছেন নাজমুস সাকিব ১ ২২ এপ্রিল, ২০১৩, ০৩:২২:৫২ দুপুর

দাড়ি রাখা ওয়াজিব নাকি সুন্নাহ, টাখনুর নিচে প্যান্ট ঝুলানো হারাম নাকি মুবাহ, সিগারেট হারাম কি জায়েজ এইসব তর্কে আজ সরগরম উম্মাহর আড্ডা। অথচ আমরা একটুও ভেবে দেখিনা, আজ থেকে ১৪০০ বছর আগে যদি আমাদের রাসূল ﷺ আমাদের পাশে থাকতেন, আমরা কি তার সামনে ক্লিন শেভ হয়ে যেতাম? আমরা কি তার সামনে প্যান্ট টাখুনুর নিচে ঝুলিয়ে রাখতাম? আমরা কি তার সামনে বিড়ি ফুঁকতাম?

না। রাসূলের ﷺ প্রতি বিন্দুমাত্র সম্মান পোষণ করেন, এমন মুসলিমও কোনদিন তা চিন্তাতেও আনবেন না। তিনি চাইবেন সেভাবেই তার সামনে উপস্থিত হতে, সেভাবেই তার সামনে নিজেকে উপস্থাপন করতে, যাতে তিনি তাকে দেখে সামান্য ভ্রুটাও না কুঁচকান। যেমনটা ছিলেন সাহাবারা। রাসূল ﷺ যা করে গেছেন, করতে বলে গেছেন, তার কোনটাই কি তার ছেড়েছেন? তিনি বেঁচে থাকতেও ছাড়েননি, তার ওফাতের পরেও ছাড়েন নি।

তবে আজকের মুসলিমরা কি তাদের চাইতেও অধিক তাকওয়ার অধিকারী? যাদের কাছে আমলের ব্যাপারটা ওয়াজিব কিংবা ফারদ হয়ে আসতে হবে? সুন্নাহ তাদের কাছে MATTER করেনা? এতটাই তাকওয়াবান আমরা? এতটাই পেছনে ফেলে দিয়েছি সাহাবাদের? সুবহান আল্লাহ্‌!

সত্যি। আমাদের লজ্জিত হতে হয়। সাহাবাদের মত রাসূল সাল্লাল্লাহু আলাইহিস সালামকে অনুসরণ করতে আজ আমাদের সুন্নাহ মুবাহ ওয়াজিব ঘাঁটতে হয়। অথচ বুকে হাত দিয়ে বলে ফেলি, আমি রাসূলকে প্রচন্ড ভালোবাসি।

শেইখ জাহির মাহমুদ ভালোই বলেন, "You say you love prophet ﷺ, but you are not even ready to lead your life like he did!"

বিষয়: বিবিধ

১২৪৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File