শীঘ্রই প্রকাশিতব্য গুরুত্বপূর্ণ একটি জাতীয় ম্যাগাজিনের জন্য লেখা আহ্বান

লিখেছেন লিখেছেন মাই নেম ইজ খান ১৭ মার্চ, ২০১৩, ০৭:৫৪:২১ সন্ধ্যা



মহান আল্লাহর অশেষ রহমতে আজ সকল ব্লগার ভাই-বোনদেরকে একটি সুখবর জানাচ্ছি। ইনশাআল্লাহ আগামী ১ই এপ্রিলের আগেই একটি নতুন জাতীয় ট্যাবলয়েড ম্যাগাজিন পত্রিকা প্রকাশ হতে যাচ্ছে। মিডিয়া অঙ্গনে বিশ্বাসী ও ইসলামপন্থীদের সীমাহীন শূন্যতা ও বিস্ময়কর উদাসীনতার মারাত্মক কুফল আমরা হাড়ে হাড়ে টের পাচ্ছি। আজ যদি আমার দেশ পত্রিকার মতো আরো আট-দশটি মিডিয়া আমাদের থাকতো তাহলে ১৫০+ শহীদের রক্তের বিনিময়ে যে অর্জন তা মাত্রা ৫-১০ টি শাহাদাতেই সম্ভব হতো। তারা এক নাস্তিকের জন্য একসাথে ১০-১৫ টি মিডিয়া হুক্কাহুয়া শুরু করে আর বিপরীতে আমাদের এক-দুটি 'ঢাল-তলোয়ারহীন' দূর্বল মিডিয়া। ফলাফল তারা মিথ্যাচার করছে আর আমরা তা মেনে নিচ্ছি। জনগণ সত্য হতে বঞ্চিত হচ্ছে।

কিন্তু এরপরও জাতীয় পর্যায় থেকে শ্রদ্ধেয় মুরুব্বী ও ইসলামী নেতৃবৃন্দ এখনও পর্যন্ত এ ব্যাপারে তেমন কোনো পদক্ষেপ নিচ্ছেন না দেখে অবশেষে আমাদের মতো কিছু নবীন, তরুণ নিজেদের কষ্টার্জিত সামান্য সামর্থ্যের একটি অংশকে দীনের জন্য নির্ধারণ করে তার মাধ্যমেই বিশাল আশা-আকাঙ্খা আর প্রত্যাশার বিপরীতে সীমিত সামর্থ্যের এক নতুন চ্যালেঞ্জ গ্রহণ করেছি আলহামদুলিল্লাহ।

দীর্ঘ মেয়াদে ভবিষ্যতে জাতীয় দৈনিক হওয়ার স্বপ্ন থাকলেও আমাদের সীমাবদ্ধতা আপাতত: আমাদেরকে মাসিক এর গন্ডি থেকে বের হতে দিচ্ছে না। আগামী তিন মাস মাসিক প্রকাশনা হিসেবে, তারপর সামর্থ্য বাড়লে সাপ্তাহিক এরপর ৬ মাস বা এক বছরের মাথায় দৈনিকের দিকেও এগিয়ে যাবার পরিকল্পনা ও আন্তরিক ইচ্ছা আমাদের মাঝে সদা বিরাজমান আলহামদুলিল্লাহ।

প্রস্তাবিত এই মাসিক ম্যাগাজিনের নাম রাখা হয়েছে 'আলোর মিনার'। অবশ্য ভবিষ্যতে রেজিষ্ট্রেশন ও আনুসাঙ্গিক কার্যক্রমের মধ্যে দিয়ে এই নাম পরিবর্তিতও হতে পারে।

এ মাসের শেষ সপ্তাহের মধ্যেই আমাদের সকল কাজ সম্পন্ন করার প্রক্রিয়া চলছে। ট্যাবলয়েড সাইজে (১৫*১০ ইঞ্চি প্রতি পেজ) ১৬ পৃষ্ঠার একটি পত্রিকা হবে এটি। এর মধ্যে চারটি পেজ হবে ফোর কালার। বাকি গুলো এক কালার। অফসেট ও সাদা কাগজে প্রিন্ট হবে এটি। এর মধ্যে সম্পাদকীয়, উপসম্পাদীয়, প্রবন্ধ-নিবন্ধ, দারসুল কুরআন, দারসুল হাদীস, রাজনীতি, দেশীয় ও আন্তর্জাতিক সংবাদ, সাহিত্য, ফিচার, শিশু-কিশোর, নারী, এক্সক্লুসিভ রিপোর্ট, কৌতুক, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি, প্রবাস পাতাসহ প্রায় ৩৫ টি মূল ও সাব পেজ থাকবে। একইসাথে আগামী ১ তারিখের মধ্যে একটি অনলাইন ওয়েব+ব্লগও উদ্বোধন করার পরিকল্পনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। যারা নাম ইতোমধ্যে এরজন্য ডোমেইন ও হোষ্টিং করা হয়ে গেছে আলহামদুলিল্লাহ। এখন ডিজাইনিং এর কাজ চলছে। এর ঠিকানা http://www.lighthouse24.org এই ওয়েবেও পত্রিকার অনলাইন সংস্করণ প্রকাশিত হবে ইনশাআল্লাহ।

আগামী ২০-০৩-২০০৩ রোজ বুধবার এর মধ্যে আগ্রহী যে কেউ লেখা পাঠাতে পারেন আমাদের কাছে। যে বিষয়ে লেখা সেটি লেখার উপর লিখে নিজে এক বা দু'বার পুরোটা দেখে মেইল করে দিন দ্রুত আমাদের কাছে। প্রাপ্ত লেখা বাছাই করে পর্যায়ক্রমে প্রকাশ করা হবে ইনশাআল্লাহ।

মহান আল্লাহ যেনো আমাদের সফল করেন সেজন্য সকলের আন্তরিক দু'আ চাচ্ছি। মহান আল্লাহ আমাদের সকলকে তার দীনের জন্য কবুল করুন। আমীন

[b]লেখা প্রেরকদের প্রতি একটি বিনীত দৃষ্টি আকর্ষণী:

অনুগ্রহ পূর্বক আপনার লেখাগুলো বিজয়ে কনভার্ট করে ওয়ার্ড ফাইলে করে মেইল করুন। আর আপনি যদি উইন্ডোজ সেভেন ব্যবহার করে থাকেন তাহলে আপনার ওয়ার্ড ফাইলটি একটু কষ্ট করে উইন্ডোজ সেভেনে চালু অবস্থায় একটি সেভ এস দিন, ফাইল নেম ঠিক থাকবে কিন্তু ফাইল টাইপ এর ঘরে ৯৮-২০০৩ সিলেক্ট করে দিন।

লেখার শুরুতে বা শেষে নিজের নাম ও সংক্ষিপ্ত পরিচয় দেয়ার অনুরোধ রইলো।


আপাতত: আমাদের মেইল ঠিকানা:

[/b]

বিষয়: বিবিধ

২১১৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File