মিথ্যাচারকারী মিডিয়া ও রাসূলকে অবমাননাকারীদের ক্ষমা করেন নি মহান আল্লাহ, তার রাসূল এবং মুসলিম উম্মাহ

লিখেছেন লিখেছেন মাই নেম ইজ খান ০৭ মার্চ, ২০১৩, ১১:১৬:০৬ সকাল

প্রিয়নবী সা. মক্কা বিজয়ের দিন সকলকে ক্ষমা করে দিয়েছিলেন। কিন্তু অপপ্রচারকারী মিডিয়া ও অবমাননাকারীদেরকে তিনি ক্ষমা করেন নি।

কা’ব বিন আশরাফ, আবু রাফে’ আব্দুল্লাহ ইবনে খাতাল, উকবা ইবনে আবী মুয়িদ, নাদার ইবনে আবী হারিছ, আসমা বিনতে মারওয়ান, উম্মু ওয়ালাদ নামক এক দাসীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দেয়া হয়েছিলো।

নিজের উপর আক্রমণকারী, পথে কাঁটা বিছিয়ে দেয়া, অনেক সাহাবীকে হত্যাকারী কাফিরকেও ক্ষমা করে দিয়েছিলেন প্রিয়নবী সা.। কিন্তু উপরোল্লেখিত কুলাঙ্গার কুলাঙ্গারদের কাউকে ক্ষমা করেন নি মহানবী সা.। ক্ষমা করেন নি ইসলামের ইতিহাসের মহান খলীফাগণ। ক্ষমা করেননি মুসলিম উম্মাহর দায়িত্বশীল কেউ। কেননা তারা কিভাবে ক্ষমা করবেন -যেখানে তাদেরকে স্বয়ং আল্লাহ শাস্তি দিতে বলেছেন। কঠিন নির্দেশ জারী করেছেন মানবতার সর্বনিকৃষ্ট শত্রুদের ব্যাপারে।

এই সকল কুলাঙ্গারদের অপরাধ ছিলো একটিই, তা হলো তারা মিথ্যাচার করতো। তথ্যসন্ত্রাস করতো, ভাষা, কক্তব্য ও মিডিয়ার মাধ্যমে তৎকালীন আরব সমাজে রাসূলের অবমাননা করতো, ইসলামের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়াতো এবং জনগণকে মিথ্যা তথ্য সরবরাহ করে গোমরাহ করতো।

যারা এসকল কাজ করবে তাদের কোনো ক্ষমা নেই। এটি ঐশী সিদ্ধান্ত। সাহাবায়ে কিরাম রা. তাবেয়ীন, তাবে তাবেঈনসহ সকল উলামায়ে কিরাম রা. এ ব্যাপারে একমত।

সুতরাং আজ যারা মিডিয়ার মাধ্যমে তথ্য সন্ত্রাস করছে, মিথ্যাচার করছে তাদের জেনে রাখা দরকার যে অচিরেই ইসলাম যখন বিজয়ী হবে -ইনশাআল্লাহ ইসলামের এই বিজয় রোখার সাধ্য কারো নেই। ইসলামের বিজয়ের আলামত ইতোমধ্যেই প্রকাশ হওয়া শুরু হয়েছে। এটি এখন সামান্য সময়ের ব্যাপার মাত্র-

তখন সমাজের অন্য সকল অপরাধীকে ক্ষমা করে দেয়া হলেও হলুদ সাংবাদিক ও সাম্রাজ্যবাদীদের দালাল কর্পোরেট মিডিয়াগুলোকে কিন্তু ক্ষমা করা হবে না।

(বিস্তাতির তথ্যের জন্য দ্রষ্টব্য: আস সারিমিল মাসলুল আলা শাতিমির রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। (সহীহ বুখারী, সহীহ মুসলিম ও সীরাতে ইবনে হিশাম)

সহীহ বুখারী, ৫ : ৩৬৯)

সহীহ বুখারী, ৫ম খন্ড, ৩৭১ পৃষ্ঠা, হাদিস নং ৩০২২, ৩০২৩, ৪০৩৮-৪০৪০; ইসলামী ফাউন্ডেশন প্রকাশিত ছাপায় হাদিস নং ২৮১০ এবং আধুনিক প্রকাশনীর ছাপায় হাদিস নং ২৮০০।

ইবনে হিশাম, পৃষ্ঠা নং ৮১৯

Related Ibn Ishaq, Narrated Abdullah bin Abi Bukair bin Hazm

বিষয়: বিবিধ

১৩৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File