শুহাদায়ে শাপলা

লিখেছেন লিখেছেন মাই নেম ইজ খান ০৭ মে, ২০১৪, ০৩:৩২:১০ দুপুর



গতকাল সকালে গিয়েছিলাম মতিঝলের শাপলা চত্ত্বরে। বেশ কিছুক্ষণ ঘুরে ঘুরে দেখলাম শাপলার চারপাশ।

অবচেতন মনে নাকে এসে লাগছিলো শহীদের রক্তের সুবাস। মনে হচ্ছিলো এইতো কিছুক্ষণ আগেই এখানে ঝড়েছে মহান আল্লাহর একান্ত প্রিয় কিছু বান্দার বুকের তাজা খুন।

এই তো রক্তাক্ত, আহত ভাইদের নিয়ে যাচ্ছে কেউ। আহত ভাইদের শরীর থেকে রক্ত ঝরছে অঝোর ধারায়। স্মৃতি পটে ভেসে উঠল বিগত বছরের ৫ মের সেই পরিচিত দৃশ্য -'আল্লাহু আকবার' তাকবীর দিয়ে সবাই তাদেরকে হাসপাতালে নেয়ার জন্য রাস্তা করে দিচ্ছে।

দৈনিক বাংলা অতিক্রম করার সময় মনে হচ্ছিলো এই তো ছুটছে বুলেট, সাউন্ড গ্রেনেড আর দেড়লক্ষ গোলা-বারুদ। বারুদের সেই ঝাঁঝালো গন্ধ যেনো এখনও নাকে এসে লাগছে।

ইসলামের জন্য, প্রিয়নবীর ভালোবাসায় এদেশের কওমী উলামায়ে কিরাম, তালাবায়ে ইজাম ও দীন দরদী আপামর মুসলিম তৌহিদী জনতা যুগে যুগে যখনই প্রয়োজন হয়েছে উঠে দাঁড়িয়েছে। নিজেদের সর্বস্ব দিয়ে হলেও বাতিলকে পরাজিত করেছে।

শাপলা চত্ত্বরের শহীদদের ত্যাগ ও কুরবানী কিয়ামত পর্যন্ত এই জাতি এবং সারা বিশ্ব স্মরণ রাখবে।

শাপলা চত্ত্বরে শহীদ হওয়া অগণিত আল্লাহ প্রেমিকদের অন্তত: ৩৮ জনের ছবি আছে এখানে। ইন্টারনেট ঘাটলে আরো অনেক ছবি পাওয়া যাবে।

৭১ ও ৭৫ সালে সংগঠিত হত্যাকান্ডের বিচার যদি ৩৫-৪০ বছর পরে হতে পারে তাহলে ২০১৩ সালের ৫-৬ মে'র গণহত্যার বিচার কি একদিন হবে না?

বিষয়: বিবিধ

১২৬৮ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

218569
০৭ মে ২০১৪ দুপুর ০৩:৪৩
পুস্পিতা লিখেছেন : ধর্মনিরপেক্ষতাবাদীরা কখনোই ইসলামকে ছাড় দেয় না, ৫মে তা আবারও প্রমাণ করলো। এর আগে আওয়ামী লীগ বিভিন্ন সময় মাওলানা শফি সাহেবকে কাছে টানতে চেয়েছে, কিন্তু যখনই তিনি বা তার দল ধর্মনিরপেক্ষতাবাদীদের বিরুদ্ধে দাঁড়ালো তখন হত্যা করতে দ্বিধা বোধ করেনি। ধর্মনিরপেক্ষতাবাদীরা নিজেদের মধ্যে বিভিন্ন মতবিরোধ করে থাকে, কিন্তু ইসলামবিরোধীতা বা ইসলামপন্থীদের দমন/হত্যায় তারা সকল একমত ও ঐক্যবদ্ধ। এ থেকে শিক্ষা নিয়ে আশা করি এদেশের ইসলামপন্থীরা ধর্মনিরপেক্ষতাবাদীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হবে, নিজেদের ভিতর মতবিরোধ কমিয়ে আনবে এবং আরো কাছাকাছি আসবে, এক হবে।
০৭ মে ২০১৪ দুপুর ০৩:৫২
166556
মাই নেম ইজ খান লিখেছেন : সুন্দর মন্তব্য। আন্তরিক ধন্যবাদ।

ইসলামপন্থীদের মধ্যকার দূরত্ব কমাতে আমাদের সবার কাজ করা দরকার। যে যেই দল করে করুক কিন্তু ইসলামের ব্যাপারে জাতীয় বৃহত্তর ঐক্য চাই।

এজন্য সবার এগিয়ে আসা আজ সময়ের দাবী।
218575
০৭ মে ২০১৪ দুপুর ০৩:৫৪
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
০৭ মে ২০১৪ বিকাল ০৪:৪৪
166573
মাই নেম ইজ খান লিখেছেন : জাযাকাল্লাহ।
218598
০৭ মে ২০১৪ বিকাল ০৪:২৯
ছিঁচকে চোর লিখেছেন : মাত্র ৩৮ জনের ছবি দিলেন কিন্তু আপনারাই বলেছেন হাজার হাজার মরেছে। আপনাদের মত মাওলানাদের মুখের জবানেরই তো ঠিক নাই।
০৭ মে ২০১৪ বিকাল ০৪:৪৬
166574
মাই নেম ইজ খান লিখেছেন : ৭১ সালে কতজন শহীদ হয়েছিলো ভাই জান?
কয়জনের ছবি দিতে পারবেন?
218599
০৭ মে ২০১৪ বিকাল ০৪:৩২
লোকমান লিখেছেন : হে আল্লাহ শাপলা চত্বরের সকল শহীদের কবুল করুন। যারা আহত বা পঙ্গুত্ব বরণ করেছেন তাদের উপর তোমার করুনা বর্ষণ করুন। যারা এই তোমার নবী প্রেমিক তৌহিদী জনতার উপর এই হত্যাযজ্ঞ চালিয়েছে তুমিই তাদের বিচার করো। নিশ্চয় তুমি ন্যায় বিচারক। আমীন।
০৭ মে ২০১৪ বিকাল ০৪:৪৬
166575
মাই নেম ইজ খান লিখেছেন : আমীন। আমীন।
218604
০৭ মে ২০১৪ বিকাল ০৪:৩৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো
হেফাজতে ইসলাম যাই করুক শহিদ দের রক্তের বিনিময় আল্লাহতায়লা দেবেন।
০৭ মে ২০১৪ বিকাল ০৪:৪৬
166576
মাই নেম ইজ খান লিখেছেন : ইনশাআল্লাহ।
218657
০৭ মে ২০১৪ সন্ধ্যা ০৬:০২
মোহাম্মদ লোকমান লিখেছেন :
৭১ ও ৭৫ সালে সংগঠিত হত্যাকান্ডের বিচার যদি ৩৫-৪০ বছর পরে হতে পারে তাহলে ২০১৩ সালের ৫-৬ মে'র গণহত্যার বিচার কি একদিন হবে না? অবশ্যই হবে,ইনশাআল্লাহ্।
০৭ মে ২০১৪ রাত ০৮:৪৩
166676
মাই নেম ইজ খান লিখেছেন : ইনশাআল্লাহ।
218713
০৭ মে ২০১৪ সন্ধ্যা ০৭:২৪
সিকদারর লিখেছেন : আস্-সালামু-আলাইকুম ওয়া রহমতুল্লাহ। শাপলা চত্বরের শহীদদের রক্ত বৃথা যাবে না ,
হে আল্লাহ তোর কাছে আকুল ফরিয়াদ জীবিত থাকতেই যেন দুনিয়ার জমিনে জালিমদের বিচার দেখতে চাই।
০৭ মে ২০১৪ রাত ০৮:৪৪
166677
মাই নেম ইজ খান লিখেছেন : মিলকি, তারেক, ঐশীর বাবাসহ অনেক গুলো শয়তানের বিচার আল্লাহ দেখিয়েছেন। বাকিগুওলোও হয়তো আল্লাহ আমাদের দেখাবেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File