ব্যক্তি বা দল নয়, গণতান্ত্রিক পূঁজিবাদই হোক মূল প্রতিপক্ষ

লিখেছেন লিখেছেন মাই নেম ইজ খান ২৪ সেপ্টেম্বর, ২০১৩, ০৪:২৫:৫২ বিকাল





অনলাইনে ব্লগ, ফেসবুকে অনেক ভাই-বোনকে দেখা যায় তারা সারাদিন প্রায় নির্দিষ্ট কোনো দল বা ব্যক্তির পেছনে লেগে থাকেন। এর মধ্যে আওয়ামিলীগ, বিএনপি, জামাতসহ আরো অনেক দল ও তার শীর্ষ ব্যক্তিরাই মূলত: মূল লক্ষ্য হয়ে থাকে।

এক্ষেত্রে দেখা যায় যে যাকে অপছন্দ করেন সে তার বিরুদ্ধে উঠে পড়ে লাগেন। একেবারে সাইবার যুদ্ধ যাকে বলে। তার বা তাদের যে কোনো ভুল-অন্যায় কিংবা দুর্নীতির বিরুদ্ধে চলতে থাকে জোরদার প্রচার-প্রচারণা।

কেউ কেউ মিথ্যা তথ্য দিয়ে অনেক সময় বিভ্রান্তিমূলক কিছু লেখা দিলেও অনেক ক্ষেত্রেই বাস্তবতা বা সত্য তথ্যও পাওয়া যায়। তবে নির্দিষ্ট কোনো দল বা ব্যক্তির বিরুদ্ধে এমন সময় ক্ষেপন আমার কাছে অনুচিত মনে হয়। আমার দৃষ্টিতে আদর্শিক দিক থেকে বিরোধীতা ও বিতর্ক হতে পারে। এ ক্ষেত্রে যে কোনো মুসলিমের জন্য বর্তমানে একমাত্র গুরুত্বপূর্ণ বিষয় হওয়া উচিত বর্তমান সময়ে ইসলামের সবচেয়ে ক্ষতিকর প্রতিপক্ষ পুজিবাদী গণতন্ত্র।

বর্তমান গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় যেই দল বা ব্যক্তিকেই ক্ষমতা দেয়া হোক না কেন সে অবশ্যই অল্প সময়ের মধ্যে ব্যাপক হারাম ও গুনাহে লিপ্ত হতে বাধ্য। তাই এক্ষেত্রে কোনো নির্দিষ্ট দল বা ব্যক্তিকে দোষারোপ ও নিন্দিত করার অপ্রয়োজনীয় কাজের পরিবর্তে মানবজাতির জন্য সবচেয়ে ক্ষতিকর বিষয় মহান আল্লাহর সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ করা পুজিবাদী গণতন্ত্রের বিরুদ্ধেই আমাদেরকে আদর্শিকভাবে বুদ্ধিবৃত্তিক লড়াইয়ে নামা উচিত।

মহান আল্লাহ সকলকে সঠিক বুঝ দিন। আমীন।

বিষয়: বিবিধ

১৩০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File