কুরআন প্রেমের প্রমাণ হোক সংসদে ও আদালতে

লিখেছেন লিখেছেন মাই নেম ইজ খান ২৬ জুন, ২০১৩, ০৮:৪৫:৫৪ রাত



বিশ্ব মানবতার জন্য মহান আল্লাহর পক্ষ থেকে নাযিলকৃত মহাগ্রন্থ আল কুরআন। এই কুরআন নাযিলের কারণ সম্পর্কে মহান আল্লাহ সূরায় তাওবার ৩৩ নং আয়াতে বলেন, অর্থ: “তিনিই সেই মহান স্বত্ত্বা, যিনি তার রাসূলকে সত্য দীন এবং কুরআন দিয়ে প্রেরণ করেছেন যেনো তিনি ইসলামকে অন্য সকল বাতিল মতবাদের উপর বিজয়ী করতে পারেন।” সুতরাং কুরআন নাযিলের উদ্দেশ্য হচ্ছে এই কুরআনের মাধ্যমে ইসলামকে বিজয়ী করা। কুরআনকে সমাজের সকল আইন-বিধানের উর্ধ্বে স্থান দেয়া। কুরআনের সাথে সাংঘর্ষিক আইন-বিধান বাতিল করা। এ বিষয়টিই তিনি সূরায়ে মায়েদার ৪৪, ৪৫ এবং ৪৭ নং আয়াতে আরো পরিস্কারভাবে বলেছেন, অর্থ: “আর যারা মহান আল্লাহর দেয়া কুরআনী বিধান দ্বারা বিচার-ফায়সালা করে না, যারা কুরআন আইন-কানুনের মানদন্ড হিসেবে গ্রহণ করে না তারা কাফির, ফাসিক, জালিম। গত ৫-৬ মে হেফাজতে ইসলমের ঢাকা অবরোধ ও অবরোধ পরবর্তী সমাবেশে বাঁধা প্রদানের ফলে উদ্ভূত পরিস্থিতিতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে অবস্থিত ইসলামী বইয়ের দোকান গুলোতে কতিপয় দুস্কৃতিকারী আগুন দেয়। যার ফলে সেখানে বিদ্যমান অনেক কুরআন-হাদীসের বই পুড়ে যায়। নি:সন্দেহে এটি ক্ষমার অযোগ্য সীমাহীন অন্যায়। আমরা এই ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এই ঘটনার পর কেউ কেউ একে নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য ব্যবহার করতে চাচ্ছেন। সেদিন হেফাজতের লোকজন উত্তরগেট ও মতিঝিলে অবস্থান করলেও দক্ষিণ গেটে হেফাজত বিরোধীতের আধিপত্য ছিলো। কিন্তু সেখানের আগুনের দোষ অনেকে হেফাজতের উপর চাপাতে চাচ্ছেন। যারা কুরআনের জন্য জীবন দিলো তাদের উপরই আজ কুরআন পোড়ানোর অপবদা দেয়া হচ্ছে! কি হাস্যকর কথা। স্বয়ং ক্ষমতাসীনদের অনেকেই বলছেন ‘হেফাজত কুরআনে আগুন দিয়েছে এটি শয়তানও বিশ্বাস করবে না। কারণ যারা নিজেদের সারাটি জীবন কুরআন গবেষণা ও বাস্তবায়নে ব্যয় করছেন তারা হাজার মাইল দূর থেকে ঢাকা এসে কুরআনে আগুন দিবেন এটি কল্পনাও করা যায় না।”

আজ যারা কুরআনের প্রতি এতো দরদ দেখাচ্ছেন, তাদের প্রতি উদাত্ব আহ্বান রইলো, যদি আপনারা সত্যিকার অর্থেই কুরআন প্রেমিক হয়ে থাকেন, তাহলে দেশের আদালত ও সংসদে কুরআন প্রতিষ্ঠিত করুন। কারণ এই কুরআন এসেছে সমাজ ও রাষ্ট্রের মূলনীতিমালা হিসেবে। এটি কেবল তাবিজ-খতমের জন্য আসেনি। এতেই প্রমাণ হবে আসলেই কারা কুরআন প্রেমিক।

-সম্পাদকীয়, আলোর মিনার, জুন ২০১৩

বিষয়: বিবিধ

১৪৩০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File