আহতদের দেখতে ও সামান্য সহযোগিতা করতে যাবো আগামী কাল -ইনশাআল্লাহ

লিখেছেন লিখেছেন মাই নেম ইজ খান ০৯ মে, ২০১৩, ০৮:৩৭:১৫ সকাল





গত ৫ মে দিবাগত রাতে ঘটে যাওয়া শতাব্দীর ভয়াবহত গণহত্যা ও আলেম নিধনের রেশ এখনও কাটেনি। সারা দেশের হাজার হাজার আলেম হতাহত হয়েছেন সেদিন। যারা শহীদ হয়েছেন তারা তো চলে গেছেন মহান প্রভুর দরবারে। কিন্তু যারা আহত হয়েছেন, যাদের পরিবার স্বজন হারিয়েছে তাদের পাশে কে দাঁড়াবে?

নিমতলী ট্রাজেডি, তাজরীন গার্মেন্টস, সাভার ট্রাজেডি ইত্যাদি বড় বড় দূর্ঘটনা ও হত্যাকান্ডের পর অন্তত: আমাদের দেশের সুশীল মিডিয়া ও প্রশাসন এক্ষেত্রে সহযোগিতার জন্য এগিয়ে এসেছিলো। দেশী-বিদেশী অনেকেই এক্ষেত্রে সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছিলো।

কিন্তু দু:খজনক কঠিন সত্য হলো গত ৫ তারিখের গণহত্যাকে এখন পর্যন্ত কেউ স্বীকারই করছেন না। সুশীল মিডিয়া একে হেফাজতের তান্ডব বলে মিথ্যাচার করছে। তাদের হলুদ সাংবাদিকতা আজ রক্তাক্ত লাল বর্ণ ধারণ করছে বিশ্বাসী মুমিনদের তপ্ত রক্তে। দেশের নিভৃতচারী, ত্যাগী, দীনের ধারক-বাহক আলেম-উলামাদেরকে একদিকে সাম্রাজ্যবাদীদের প্রত্যক্ষ-পরোক্ষ সমর্থন ও সহযোগিতায় হত্যা করা হচ্ছে। যখম করে ফেলে রাখা হচ্ছে। আহত হয়ে হাসপাতালে ভর্তি হতে গেলে সেখানে হয়রানী, গ্রেফতার করা হচ্ছে। বাস-গাড়ি থেকে তল্লাশী করে নামিয়ে এনে পেটানো হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। অপর দিকে স্বৈরতন্ত্রের সহযোগী দালাল মিডিয়া তাদের কলম ও ক্যামেরার দ্বারা এই নিরীহ মজলুমদেরকেই নিশানা বানাচ্ছে। তাদের বিরুদ্ধে প্রতিনিয়ত সাম্রাজ্যবাদীদের শিখিয়ে দেয়া বুলি ও ভাষা ব্যবহার করে বীষ উগড়ে দিচ্ছে।

তাই আজ, এখন পর্যন্ত দীনের অতন্দ্র প্রহরী, অসহায় এই সকল উলামায়ে কিরামের পাশে এসে দাঁড়ানোর ঘোষণা দেয়া বা তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার মতো সৎ সাহস দেখাতে পারে নি কেউ। প্রকাশ্যে কোনো ব্যবসায়ী, কোনো বড় প্রতিষ্ঠান এখন পর্যন্ত আহতদের পাশে এসে দাঁড়ায় নি। সামনে আসবে কি না, তাও জানা নেই।

দীনের জন্য যারা নিভৃতে কাজ করে যান, রাতের আঁধারে মহান প্রভূর দরবারে অশ্রু বিসর্জন আর দিবসে জালিমের উদ্যত অস্ত্রের সামনে নিজের রক্তের নজরানা তুলে ধরেন, তারা এক আল্লাহ ছাড়া কারো সহযোগিতা বা সমর্থনের দিকে তাকিয়ে থাকেন না। কিন্তু বিচক্ষণ জনগণ ও উম্মাহর বিবেকবান সকল সক্ষম ব্যক্তিদের জন্য এঁদেরই সহযোগিতায় এগিয়ে আসা শতাব্দীর অপরিহার্য দীনী ফরজ দায়িত্ব।

আমরা আমাদের 'আলোর মিনার' পত্রিকার পক্ষ থেকে আমরা নগন্য কিছু ব্যক্তি ও দীনী ভাই উদ্যোগ নিয়েছি আমাদের সামর্থ্য অনুযায়ী সেদিনের ঘটনায় হতাহতদের পাশে দাঁড়াবার। ইনশাআল্লাহ অল্প অল্প করে হলেও আমরা শরীক হয়েছি এই কাজে। আগামীকাল ঢাকার বিভিন্ন মাদরাসা ও হাসপাতালে গিয়ে সরাসরি ক্ষতিগ্রস্থদের দেখা ও তাদেরকে সামর্থ্য অনুযায়ী কিছু সহযোগিতা করা হবে ইনশাআল্লাহ। আমাদের সাথে কেউ সম্পৃক্ত হতে চাইলে মেইল করতে পারেন

আল্লাহ আমাদেরকে দীনের এই কঠিন সময়ে সর্বোচ্চ গুরুত্বপূর্ণ কাজ আঞ্জাম দেয়ার তাওফীক দিন। দীনের মহান মর্দে মুজাহিদদের জন্য আর্থিকভাবে সহযোগিতায় এগিয়ে আসার তাওফীক দিন। আমীন। সকলের দু'আ প্রার্থী।

বিষয়: বিবিধ

১৪৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File