রেখাটি এখন খুবই সুস্পষ্ট-------------

লিখেছেন লিখেছেন বিবেকের কান্না ২৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:৩৬:৫৯ দুপুর



একটি জাতিকে ধ্বংশের জন্য বিভেদ সৃষ্টিকরে দীর্ঘমেয়াদী অস্থিশীলতা জিইয়ে রাখাটাই যথেষ্ঠ।

খুবই উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, ঠিক সে কাজটিই আমাদের দিয়ে করিয়ে নিচ্ছে আমাদেরই নেতা নেত্রীরা।

তারা যে দেশের প্রকৃত নেতা বা দেশপ্রেমকি নয় এবং তারা যে আমাদের দেশেরই কোন শত্রু গোষ্ঠী দ্বারা পরিচালিত তা এখন খুবই সুস্পষ্ট।

সুকৌশলে তারা দেশের মানূষকে দু’ভাগে বিভক্ত করে ফেলেছে।

একদিকে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনার শ্লোগান। এই শ্লোগানের আড়ালে ধর্মবিশ্বাস, ঈমান আকীদা, মুসলিম সংস্কৃতি সবকিছুকেই রসাতলে নিয়ে যেতে তাদের কোন মাথাব্যথা নেই ! এদেশের যত রাম বাম আর নাস্তিকরা এই শ্লোগানের ছায়াতলে আশ্রয় নিয়ে শোরগোল করছে।

অন্যদিকে রয়েছে যারা মুসলিম হিসাবে ঈমান আকিদা নিয়ে নিজের স্বাধীন দেশে স্বাধীনভাবে শান্তিতে বসবাস করতে চাই তাদের অবস্থান। বাংলাদেশের ১ম প্রজন্মের একজন গর্বিত সন্তান হিসাবে আমার প্রশ্ন, যারা ইসলামী সংস্কৃতির লালনকারী তারা কি দেশের স্বাধীনতায় কোন ভ’মিকা রাখেনি ? আমার বাপ দাদারা তো আল্লাহর উপর আস্থা ও ভরসা নিয়েই এ দেশ স্বাধীন করেছে। এ দেশ কোন গোষ্ঠীর একার বাপ দাদার সম্পত্তি নয়। এ দেশ আমারও বাপ দাদার সম্পত্তি । আমি বুঝি, ইসলামী চেতনার সাথে মুক্তিযুদ্ধের চেতনার কোন সংঘর্ষ নেই। কিন্তু মুক্তিযুদ্ধের শ্লোগানকে পুঁজি করে ইসলামের বুনিয়াদকে সমূলে মূলোৎপাটন করার এক গভীর ষড়যন্ত্র চলছে। দেশ স্বাধীন হবার পর বিগত চল্লিশ বছরে দেশকে পরাধীন করার জন্য ইসলাম প্রিয় জনগোষ্ঠী কি কোন কার্যক্রমে অংশগ্রহন করেছে ? নিশ্চয়ই না। তাহলে এটা খুবই পরিস্কার যে, জাতিকে বিভক্ত করে প্রকারন্তে রাম-বাম আর নাস্তিকরা দেশকে অস্থিশীল বানিয়ে কোন দেশের করদরাজ্যে পরিনত করে আমাদেরকে গোলামীর জিঞ্জিরে আবদ্ধ করতে চাই। দেশের ক্রান্তিকালে আমাদেরকে বিভেদ ভ’লে সকলমতকে সম্মানদিয়ে ঐক্য গড়তে না পারলে সবার কপালই পুড়বে, তাতে কোন সন্দেহ নাই। এক্ষেত্রে যাঁরা দেশ পরিচালনার দায়িত্বে রয়েছে তাদেরকে ক্ষুদ্র স্বার্থ ত্যাগ করে, অহমিকা দুর করে পদক্ষেপ নিতে হবে।

বিষয়: বিবিধ

১০৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File