আমাদের বুদ্ধিজীবিরা!!!!!

লিখেছেন লিখেছেন সাদা ২১ মে, ২০১৩, ০৯:৪৬:০৩ সকাল

বুদ্ধিজীবিরা সবাই সরকারী দল ও বিরোধীদলের মধ্যে সংলাপের কথা বলে কিন্তু কেউ বলে না তত্তাবধায়ক নিয়ে বিরোধী দলের দাবী কতখানি যৌক্তিক।যৌক্তিক দাবী পাশ কাটিয়ে অযৌক্তিক সংলাপ করে কি লাভ?

শাপলা চত্বরে হেফাজত কর্মীদের হত্যা গণহত্যার পর্যায়ে পরে না,প্রতিবাদ সমাবেশে গুলি চালালে গণতান্ত্রিক অধিকার নষ্ট হয় না,অসহায় রোহিঙ্গাদের প্রবেশের অনুমতি না দিয়ে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ায় মানবাধিকার লংঘিত হয় না কিন্তু নিষ্প্রান মূর্তি ভাংগায় দেশ অসভ্য রাষ্ট্রে পরিনত হয়,দেশের স্বাধীনতা ভুলুণ্ঠিত হয়।

পত্রিকা,টিভি চ্যানেল বন্ধ করলে বাক স্বাধীনতা হরণ হয় না কিন্তু রাসুলুল্লাহ সাঃ কে গালি দেওয়ার প্রতিবাদ করলে মুক্তচিন্তার ব্যাঘাত ঘটে,বাক স্বাধিনতা খর্ব হয়।

হরতালে কেন সহিংসতা হয়,কেন এত ভাংচুর করা হয় এ প্রশ্নগুলো বুদ্ধিজীবিদের সাথে সাধারণ জনগনেরও।কিন্তু হরতাল কেন ডাকা হচ্ছে ,হরতাল ডাকার পিছনের কারন গুলো কতখানি শক্তিশালী বা হরতাল ডাকতে কেন বাধ্য করা হচ্ছে তা সাধারন জনগণ বুঝলেও কেন জানি আমাদের বুদ্ধিজীবিদের কোন ভ্রূক্ষেপ নেই।

দূর্ণিতী করার চাপ প্রয়োগ করলে দূর্নীতি হয় না,১২০০ মানুষের প্রাণহানী তেমন কিছুই না,৪০০০ কোটি টাকার লোপাট সামান্য ব্যাপার কিন্তু চট্টগ্রাম থেকে বগুরায় যেতে হেলিকপ্টার ব্যাবহার করলে প্রশ্ন উঠে এই টাকা পেল কোথায়??

সত্যি বিচিত্র আমাদের দেশের বুদ্ধিজীবিরা !!!!

বিষয়: বিবিধ

১৩৩৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File